বুধবার, ০১ মে ২০২৪, ০৩:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর মিরপুরে রাস্তা পারাপারের সময় বাসচাপায় ফুপু-ভাতিজা নিহত নাটোরে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা জ্বালানি তেলের দাম বাড়লো দাবি আদায়ে প্রেসক্লাবে শ্রমিকদের সমাবেশ-র‌্যালি ট্রুডোকে উন্মাদ আখ্যা, কানাডার বিরোধী নেতাকে সংসদ থেকে বহিষ্কার রাজবাড়ীতে সেতু ভেঙে কাঁচা রাস্তা, আড়াই বছরেও হয়নি নির্মাণকাজ শ্রমিক-মালিক সুসম্পর্ক রেখে উৎপাদন বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ঢাকাসহ ৪ বিভাগে বৃষ্টির আভাস বিকাশ পেমেন্টে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে বাড়ছে লবণাক্ততা, বরগুনায় সুপেয় পানির সংকট মিসাইল, হাজারো গ্রেনেডসহ কলম্বিয়ায় লাখ লাখ বুলেট চুরি ১ উইকেট পেলেই পার্পল ক্যাপ মোস্তাফিজের! বিকেলে নয়াপল্টনে শ্রমিক সমাবেশ করবে বিএনপি কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশের অভিযান, কয়েক ডজন শিক্ষার্থী আটক বেনাপোল সীমান্ত দিয়ে ভারত থেকে ফিরলেন ২০ বাংলাদেশি ৩ হাজার আপত্তিকর ভিডিও : ফেঁসে যাচ্ছেন সাবেক প্রধানমন্ত্রীর নাতি আজ মে দিবস পেটের দায় ‘দিবস’ বুঝে না বিপিডিবি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সন্ধ্যায় হাসপাতালে নেওয়া হবে খালেদা জিয়াকে

চট্টগ্রামে পাহাড় ধসে ১ জনের মৃত্যু, আহত ৩

চট্টগ্রাম প্রতিনিধি:
  • আপলোড সময় শুক্রবার, ৭ এপ্রিল, ২০২৩
  • ৩০ বার পড়া হয়েছে

চট্টগ্রামের আকবর শাহ এলাকায় পাহাড় কাটার সময় ধসে পড়া মাটির চাপায় অন্তত একজনের মৃত্যু হয়েছে, আহত হয়েছে আরও তিনজন।

আজ শুক্রবার (৭ এপ্রিল) বিকালে আকবর শাহ হাউজিংয়ের কাছে বেলতলী ঘোনায় পাহাড় কেটে দেয়াল তৈরির সময় এ দুর্ঘটনা ঘটে।

সেখানে আরও শ্রমিক মাটি চাপা পড়ে থাকতে পারেন বলে স্থানীয়দের ধারণা।

আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়ালি উদ্দিন আকবর বলেন, “পাহাড় কাটার সময় শ্রমিকদের উপর মাটি ধসে পড়ে। ফায়ার সার্ভিসের কর্মীরা স্থানীয়দের সহায়তায় সেখানে উদ্ধার কাজ চালাচ্ছে।”

দুর্ঘটনাস্থল থেকে চারজনকে উদ্ধার করা হয়েছে জানিয়ে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস বলেন, “তাদের মধ্যে একজন মারা গেছেন। বাকি তিনজন আহত।”

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এসআই নুরুল আলম বলেন, “পাহাড় চাপায় আহত খোকা নামের ৪৫ বছর বয়সী একজনকে হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।”

চট্টগ্রামের জেলা প্রশাসকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা পাহাড় ধসের খবর পেয়ে দুর্ঘটনাস্থলে গেছেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস বলেন, “গত ১১ ফেব্রুয়ারি একই এলাকায় পাহাড় কাটার ঘটনায় চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছিল।”

কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. ওমর ফারুক সেই অভিযানে মো. শাহজাহান নামে এক ব্যক্তিকে এক্সক্যাভেটারসহ আটক করেছিলেন। ভ্রাম্যমাণ আদালত পরে তাকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়।

এনডিসি তৌহিদুল ইসলাম জানান, পাহাড় ধসে হতাহতের এই ঘটনায় সাত সদস্যের একটি তদন্ত কমিটি করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাকিব হাসানকে প্রধান করে সাত সদস্যের এই কমিটিকে দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সিটি করপোরেশন, সিডিএ, পরিবেশ অধিদপ্তর, পুলিশ ও ফায়ার সার্ভিসের প্রতিনিধিদের রাখা হয়েছে কমিটিতে।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com