শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিএসসি মর্যাদার দাবিতে মাসব্যাপী কর্মসূচি রেলের ভাড়া বাড়ানো অযৌক্তিক: জি এম কাদের যানবাহনে স্টিকার দেখলেই আটকাচ্ছে পুলিশ উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারি মৎস্যসম্পদ রক্ষা করে বৈদেশিক মুদ্রা অর্জনের চেষ্টা করতে হবে ফ্ল্যাটের ভুয়া দলিল দেখিয়ে শত কোটি টাকা ব্যাংক ঋণ নেয় চক্রটি চার জেলার সড়কে ঝরলো ১০ প্রাণ

গেটের আড়ালে নিরাপত্তা: কতটা নিরাপদ ঢাকা ?

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৫ আগস্ট, ২০১৬
  • ১১৩ বার পড়া হয়েছে
ঢাকার বহু এলাকায় প্রবেশপথ গুলোতে চোখে পড়ে এমন ব্যারিকেড

বাংলা৭১নিউজ, ডেস্ক: বাংলাদেশের রাজধানী ঢাকার বিভিন্ন এলাকা আর অলিগলির প্রবেশ মুখে অস্থায়ী গেইট নির্মাণের হিড়িক পড়েছে। বিশেষ করে সাম্প্রতিক জঙ্গি হামলা গুলোর পর স্থানীয়রা নিজ উদ্যোগে তৈরি করছেন এসব গেইট বা ফটক।

ধানমন্ডি, গুলশান, বারিধারা মতো এলাকা ছাড়াও মিরপুর, আদাবর, মোহাম্মদপুর সহ নানা এলাকার প্রবেশপথ গুলোতে এখন চোখে পড়ে এসব গেট।

ধানমন্ডিসহ কয়েকটি এলাকায় আবার রীতিমত নোটিশ দিয়ে রাত এগারটায় বন্ধ করে দেয়া হচ্ছে অধিকাংশ প্রবেশপথ গুলো। এতে করে সাবলীল চলাচলে বাধা পড়লেও নিরাপত্তা ইস্যুতে মেনে নিচ্ছেন অধিবাসীরা।

ধানমন্ডি এলাকার বাসিন্দা সরদার কামাল জানান পুলিশের উদ্যোগের সমর্থনে স্থানীয় বাসিন্দারাই নিজস্ব খরচেই এসব গেট স্থাপন করেছে।
ওই এলাকায় অনেকেই জানান এ ধরনের নিরাপত্তা ব্যবস্থায় তারা সন্তুষ্ট।

মি.কামাল বলছিলেন, “ আমরা আগে থেকেই নিরাপত্তা বিষয়ে সচেতন ছিলাম। এখন এটা আরও ভালোভাবে করার জন্য প্রশাসন থেকে আমাদের সহযোগিতা করা হচ্ছে”।
নিরাপত্তা বিষয়ে স্থানীয় বাড়ি বা এপার্টমেন্টের মালিকরা এখন অনেক সচেতন।

ঢাকার কয়েকটি থানার পুলিশ কর্মকর্তারা বলছেন যেসব এলাকায় অনেকগুলো প্রবেশপথ সেখানে রাত এগারটার পর অধিকাংশ প্রবেশপথ বন্ধ করে নির্দিষ্ট কয়েকটি খোলা রাখা হয়।
এর উদ্দেশ্য হচ্ছে রাতে ফাঁকা রাস্তার সুযোগ নিয়ে অপরাধীরা যাতে দ্রুত সটকে না পড়তে পারে।

বিভিন্ন এলাকায় এমনও দেখা যাচ্ছে রাত এগারটার পর সহজে এক রাস্তা থেকে অন্য রাস্তা যাওয়ায় যাচ্ছেনা।

ঢাকার আদাবর এলাকার একজন বাসিন্দা জানালেন খানিকটা অসুবিধা হলেও নিরাপত্তা স্বার্থে তারা এসব উদ্যোগকে মেনে নিয়েছেন।

ধানমন্ডির মোহাম্মদ শহীদ বলেন, “নিরাপত্তার জন্য আমি ছাড় দেবো। কিন্তু যারা নিরাপত্তার দায়িত্বে আছে তারা কি আসলেই নিরাপত্তার জন্য এগুলো করছে নাকি লোক দেখানো। এটা হচ্ছে আসল কথা “?

বাংলা৭১নিউজ/তথ্যসূত্র: বিবিসি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com