রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টেকসই প্রযুক্তিতে পানি পরিশোধন করবে ডাইকি অ্যাক্সিস বাংলাদেশ মাঠে নামছে চেন্নাই, একাদশে থাকবেন মুস্তাফিজ? বন্দিদের মুক্তি দাবিতে ইসরায়েলজুড়ে ব্যাপক বিক্ষোভ পরিবহন ধর্মঘটে যানশূন্য সড়কে দুর্ভোগ চরমে আপিল বিভাগের ২ বেঞ্চে চলবে বিচারকাজ: প্রধান বিচারপতি ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যায় জড়িতরা অচিরেই গ্রেফতার মে দিবসে সমাবেশ করবে বিএনপি বান্দরবানে ২ কেএনএফ সদস্যের মরদেহ! কালো চশমা পরা বিএনপি নেতারা দেশের উন্নয়ন দেখতে পায় না মিস ইউনিভার্সের মঞ্চে লড়বেন ৬০ বছর বয়সী আর্জেন্টাইন সুন্দরী ফের শেষ মুহূর্তের গোলে অপরাজিত থাকলো লেভারকুসেন নিউ ইয়র্কে বন্দুকধারীর গুলিতে নিহত ২ আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচ ইউপিতে প্রথমবারের মতো ভোটগ্রহণ শেখ জামালের জন্মদিন আজ কম্বোডিয়ায় সেনাঘাঁটিতে বিস্ফোরণে ২০ সেনা নিহত সরকার আইনের সুশাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর তাপপ্রবাহের মধ্যে স্কুল খোলায় অসন্তুষ্ট অভিভাবকরা চীনে টর্নেডোর তাণ্ডবে নিহত ৫ থেমে থাকা ট্রাকের পেছনে মোটরসাইকেলের ধাক্কা, নিহত ৩

গুলশান-শোলাকিয়া হামলার প্রশিক্ষক ছিলেন মুরাদ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০১৬
  • ৭৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: রাজধানীর মিরপুরের রূপনগরে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে নিহত ‘জঙ্গি নেতা’ জাহাঙ্গীর হোসেন মুরাদ ওরফে মেজর মুরাদ নব্য জেএমবির সামারিক কমান্ডারের দায়িত্ব পালন করছিলেন বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের বিশেষ শাখার কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ইউনিটের অতিরিক্ত কমিশনার মো. মনিরুল ইসলাম। শুক্রবার রাতে একটি বেসরকারি টেলিভিশনের সঙ্গে আলাপকালে তিনি এ তথ্য জানিয়েছেন।

নিহত মুরাদ গুলশানের হলি আর্টিজান বেকারিতে ও শোলাকিয়ায় জঙ্গি হামলার প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন। ২৭ আগস্ট নারায়ণগঞ্জের পাইকপাড়ায় নিহত তামিম চৌধুরীর সঙ্গেও তার বেশ সখ্যতা ছিল। তামিমের পর তিনিই জেএমবির হাল ধরেন।

নারায়ণগঞ্জে জঙ্গি আস্তানায় অভিযানের পর পুলিশ মিরপুরের রূপনগরের এই জঙ্গি আস্তানার খোঁজ পায়। ২৮ আগস্ট পুলিশ বিষয়টি নিশ্চিত হয়ে রূপনগরের ৩৩ নম্বর সড়কের ৩৪ নম্বর বাসায় জাহাঙ্গীর ওরফে মুরাদের বাসায় অভিযান চালায়। কিন্তু মুরাদ সেখানে না থাকায় তাকে ধরতে পারেনি পুলিশ।

নারায়ণগঞ্জে অভিযানের পরপরই আতঙ্কে বিছানাপত্র ফেলেই মিরপুরের রূপনগরের বাসা থেকে সটকে পড়েন মুরাদ। পরে পুলিশ তার বাড়িওয়ালাকে বলে আসে ‘জঙ্গি’ মুরাদ তার বিছানাপত্র নিতে এলে যেন পুলিশকে খবর দেয়া হয়। সেই অনুযায়ী বাড়িওয়ালা পুলিশকে খবর দেয়। খবর পেয়েই শুক্রবার সন্ধ্যার পর রূপনগর পুলিশের একটি টিম ঘটনাস্থলে ছুটে যায়। দরজা দিয়ে তিনজন পুলিশ আস্তানার ভেতরে ঢোকার পরই মুরাদ একাই তাদের ওপর ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। সঙ্গে গুলিও চালায়। এতে রূপনগর থানার ওসি শহীদ আলম, পরিদর্শক তদন্ত শাহীন ফকির ও এসআই মমিনুর রহমান আহত হন। পরে পুলিশের গুলিতে ঘটনাস্থলেই মারা যান মুরাদ। তার লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নেয়া হচ্ছে।

আহত দুই পুলিশ কর্মকর্তাকে প্রাথমিক চিকিৎসার পর রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিদর্শক তদন্ত শাহীন ফকিরের বাঁ-হাতে ধারালো অস্ত্রের আঘাত ছাড়াও তার তলপেটে দুটি গুলির আঘাত রয়েছে। দুই পুলিশ কর্মকর্তার আঘাতই গুরুতর বলে জানা গেছে। রাতে আহত পুলিশ সদস্যদের দেখতে হাসপাতালে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানান, প্রয়োজনে তাদের উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো হবে।

গত ১ জুলাই রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার পর পুলিশ রাজধানীর মিরপুরের কল্যাণপুরে জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে ৯ জঙ্গিকে হত্যা এবং অতি সম্প্রতি নারায়ণগঞ্জের পাইকপাড়ার একটি বাড়িতে জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে গুলশান হামলার মূল হোতা তামিম চৌধুরীসহ তিন জঙ্গিকে হত্যা করা হয়। এরপরই আজ রাতে রাজধানীর রূপনগর হাউজিং কলোনিতে জঙ্গি আস্তানায় খোঁজ পেল পুলিশ। আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় জঙ্গিরা অনেকটা কোণঠাসা হয়ে পড়েছেন বলে মনে করছেন নিরাপত্তা বিশ্লেষকরা।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com