রবিবার, ০৫ মে ২০২৪, ১০:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

গুলশান-বনানীতে বন্ধ গণপরিবহন; চরম দুর্ভোগে মানুষ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৯ আগস্ট, ২০১৬
  • ১০৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: হলি আর্টিজানে হামলার পর থেকেই গুলশান-বনানী এলাকায় বন্ধ রয়েছে গণপরিবহনের চলাচল। এ কারণে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এসব এলাকার হাজার হাজার কর্মজীবীকে। অফিসগামীদের বাধ্য হয়েই হাঁটতে হচ্ছে অনেকটা পথ। এই সুযোগে রিক্সা ও সিএনজি চালকেরা হাঁকছেন বাড়তি ভাড়া।

দুর্ভোগের কথা স্বীকার করে পুলিশ বলছে, উত্তর সিটি কর্পোরেশনের সহায়তার শুধু এসব এলাকার জন্য বিশেষ বাস ও রিক্সা নামানো হবে বুধবারে।

এ দুর্ভোগের কারণে গুলশান বনানী এলাকায় সারা দিনই দেখা মেলে শতশত মানুষের পায়ে হেঁটে যাত্রা।

হামলার পরপরই সিএনজি অটোগুলো এসব এলাকায় ঢুকতে না পারলেও এখন তল্লাশির পর সেগুলোকে চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। আর এতেই তাদের পোয়া বারো। সিএনজিগুলো যাত্রী টানছে গুলশান বনানী এলাকায়।

এমনকি প্রাইভেট কারের চালকেরা মালিককে কর্মস্থলে নামিয়ে যাত্রী পরিবহন করছে ইচ্ছামতো।

নিরাপত্তার স্বার্থে গুলশানে গণপরিবহন নিষিদ্ধ করাকে সাধুবাদ জানালেও মানুষ চায় বিকল্প উপায়। অবশ্য কর্তৃপক্ষ গুলশান এলাকায় বিশেষ বাস নামানোর ঘোষণা দিলেও সেই আশ্বাস এখনও আলোর মুখ দেখেনি।

এসব এলাকার জন্য ৩০টি এসি বাস ও শুধু কূটনৈতিক পাড়ার জন্য ৫শ’ রিক্সা নামানোর উদ্যোগ নেওয়া হয়েছে। বাসগুলো চলবে পুলিশ প্লাজা থেকে গুলশান-২ ও কাকলী মোড় থেকে নতুন বাজার এই দুই রুটে।

বাংলা৭১নিউজ/এসএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com