রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

গাবতলীতে পুলিশ-শ্রমিক সংঘর্ষ, যৌথ অভিযান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১ মার্চ, ২০১৭
  • ৭০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: পরিবহন শ্রমিকদের অবরোধ চলাকালে রাজধানীর গাবতলীতে পুলিশ-শ্রমিকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে চার পুলিশসহ আটজন আহত হয়েছেন।

মঙ্গলবার সন্ধ্যার পর থেকে গাবতলীতে পুলিশ ও পরিবহন শ্রমিদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। রাতে গাবতলীর বাসস্ট্যান্ডের একটি পুলিশ বক্স ও রেকারে আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধ শ্রমিকরা। এ সময় বেশ বিভিন্ন টেলিভিশনের গাড়ি ভাঙচুরসহ বেশ কয়েকটি গাড়িতে আগুন দেয় তারা।

বিক্ষুব্ধ পরিবহন শ্রমিকদের সড়ক থেকে তুলে দিতে মধ্য রাতে যৌথ অভিযান চালায় র‌্যাব ও পুলিশ। রাত ৯টার পর থেকে বিপুলসংখ্যক র‌্যাব ও পুলিশের সদস্য গাবতলীতে আসতে শুরু করে। তারা পুরো এলাকা ঘিরে অভিযানের প্রস্তুতি নেয়। রাত ১টার দিকে তারা অভিযান চালায়। এ সময় পুলিশকে টিয়ার সেল ও ফাঁকা গুলি ছুড়তে দেখা গেছে।

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার মোহাম্মদ ইউসুফ আলী জানান, রাত ১টার দিকে গাবতলী এলাকায় যৌথ অভিযান পরিচালনা করা হয়।

সংঘর্ষে আহত ব্যক্তিরা হলেন- পুলিশ সদস্য রবিউল (২২) অনিক (২৩) মিজু আহমেদ (২৩) রফিকুল ইসলাম (২৪), দিনমজুর রবিউল (৪০), গরু ব্যবসায়ী দেলোয়ার (৫৫), ট্রাকচালক হাসনাইন (২০) ও হোটেল শ্রমিক মো. রিফাত (২০)।

আহতরা জানান, রাতে সাড়ে ৯টার দিকে তারা গাবতলীতে ছিলেন। এসময় হঠাৎ বিদ্যুৎ চলে যায় এবং পুলিশ ও পরিবহন শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে তারা আহত হন।

পুলিশ সদস্য রফিকুল ইসলাম জানান, পরিবহন শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেলের পাশাপাশি ককটেল ও হাতবোমা ছুড়তে থাকে। একটি ককটেলের স্প্রিন্টার তাদের গায়ে এসে লাগলে তারা আহত হন।

ঢামেক পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক বাচ্চু মিয়া বলেন, আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

২০১১ সালে মানিকগঞ্জে তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ পাঁচজন নিহতের ঘটনায় বাসচালক জামির হোসেনের যাবজ্জীবন সাজার প্রতিবাদে রোববার খুলনা বিভাগের দশ জেলায় ধর্মঘট শুরু করে চালক-শ্রমিকরা।

সোমবার প্রশাসনের আশ্বাসে কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা এলেও পরে শ্রমিকনেতারা কর্মসূচি বহাল রাখার কথা বলেন। সাভারে ট্রাকচাপা দিয়ে এক নারীকে হত্যার দায়ে সোমবার ট্রাকচালক মীর হোসেনের ফাঁসির রায় দেওয়া হয় ঢাকার আদালতে। এরপর মঙ্গলবার থেকে সারা দেশে বাস চলাচল বন্ধ করে দেয় শ্রমিকরা।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com