শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

গরুর চামড়া প্রতি বর্গফুট ৪৫ টাকা, খাসি ১৮

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৯ আগস্ট, ২০১৮
  • ১৮০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ঈদুল আজহার কোরবানির পশুর চামড়ার মূল্য নির্ধারণ করেছে বাণিজ্য মন্ত্রণালয়।ঢাকার ভেতরে প্রতি বর্গফুট গরুর লবণযুক্ত চামড়ার দাম হবে ৪৫ থেকে ৫০ টাকা। ঢাকার বাইরের জন্য এই চামড়ার দাম হবে ৩৫ থেকে ৪০ টাকা।

আর ঢাকার ভেতরে প্রতি বর্গফুট খাসি বা ছাগলের চামড়ার দাম হবে ১৮ থেকে ২০ টাকা। ঢাকার বাইরে এই দাম ১৩ থেকে ১৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত এক বৈঠক এ দাম নির্ধারণ করা হয়।

বৈঠক শেষে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ সাংবাদিকদের চামড়ার দাম নির্ধারণের বিষয়ে বলেন, আমরা চামড়ার সঙ্গে সম্পৃক্ত সবার সঙ্গে আলোচনা করেছি। চামড়া ব্যবসায়ীদের সঙ্গেও আলোচনা হয়েছে। এই মূল্যটা উপযুক্ত মনে করেই আমরা এটা নির্ধারণ করেছি।

চামড়া পাচার রোধ সম্পর্কে জানতে চাইলে বাণিজ্যমন্ত্রী বলেন, চামড়া আমাদের দেশের জন্য একটি মূল্যবান সম্পদ। আমরা বরাবরই চামড়া পাচার রোধে কার্যকর ব্যবস্থা নিয়ে থাকি। এবারও আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর অবস্থানে থাকতে বলা হয়েছে।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com