শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

কোহলি-রোহিতদের কাতারে তামিম

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৪ মে, ২০১৯
  • ৭৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: ২০১৫ বিশ্বকাপের পর থেকে এখন পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি গড় তামিম ইকবালের। বৈশ্বিকভাবে এ তালিকার সেরা পাঁচেও জায়গা করে নিয়েছেন তিনি। যেখানে আছেন বিরাট কোহলি-রোহিত শর্মাদের মতো তারকা ব্যাটসম্যানরা।

তামিম এ সময়ে সীমিত ওভারের ক্রিকেটে ৫৯.০৫ গড়ে করেছেন ২ হাজার ৪২১ রান। গত বিশ্বকাপের পর এখন পর্যন্ত ওডিআইতে সবচেয়ে বেশি গড়ের তালিকায় তিনি আছেন পঞ্চম স্থানে।

সোমবার ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২১ রান করে অ্যাশলে নার্সের বলে বোল্ড হয়ে ফেরেন তামিম। ফেরার আগে এ তালিকার শীর্ষ পাঁচে জায়গা করে নেন তিনি।

আলোচিত সময়ে একদিনের ক্রিকেটে ভারতীয় অধিনায়ক ৭৮.২৯ গড়ে করেছেন ৪ হাজার ৩০৬ রান। তালিকার একদম শীর্ষে আছেন তিনি। ৬৮.৮৫ গড়ে ২ হাজার ৮৯২ রান করে দ্বিতীয় নিউজিল্যান্ড ব্যাটসম্যান রস টেইলর।

তালিকার তৃতীয় রোহিত শর্মা। এ সময়ে ৩ হাজার ৭৯০ রান করেছেন তিনি। ভারতীয় এ ওপেনারের গড় ৬১.১২। তার চেয়ে কিছু কম গড় নিয়ে চতুর্থ স্থানে আছেন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ফাফ ডু প্লেসিস। ৬০.৩৬ গড়ে এ সময়ে তিনি করেছেন ২ হাজার ৭৭৭ রান।

বাংলা৭১নিউজ/এস.এ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com