বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান সায়মা ওয়াজেদ পুতুলের রাজবাড়ীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ৩ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক ঢাকায় পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেফতার ১১ জাতির পিতার সমাধিতে আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতিদের শ্রদ্ধা প্রতীক নিয়ে আজ থেকেই ১৮ দিনের প্রচারণায় নামবেন প্রার্থীরা ওমরা পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল গ্রামীণ টেলিকম দুর্নীতি: ইউনূসের জামিন, চার্জ শুনানি ২ জুন ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার রাজধানীতে ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা তীব্র তাপদাহ থেকে সুরক্ষায় রিকশাচালকদের মাঝে ছাতা বিতরণ পেকুয়ায় বজ্রপাতে ২ লবণ চাষীর মৃত্যু প্রেমের অপেক্ষায় মনীষা, খুঁজছেন জীবনসঙ্গী ফিলিস্তিনসহ সব যুদ্ধ বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছি: প্রধানমন্ত্রী ‘সকল মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ’ থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে: শেখ হাসিনা কসবায় ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু মৃত্যু সনদ জাল করার অভিযোগে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মামলা রোনালদোর জোড়া গোলে ফাইনালে আল নাসর চট্টগ্রামে স্বস্তির বৃষ্টি

কুমিল্লায় যাচ্ছেন ১৫০ দেশের প্রতিনিধি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৫ এপ্রিল, ২০১৭
  • ৮৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, কুমিল্লা: ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ১৩৬ তম অ্যাসেম্বলিতে অংশগ্রহণকারী ১৫০ দেশের প্রতিনিধিরা ঢাকায় সম্মেলন কর্মসূচিতে যোগদান শেষে আজ কুমিল্লা ভ্রমণে আসছেন।

ঐতিহ্যবাহী শালবন বিহার, ময়নামতি যাদুঘর ও রাজবাড়ি পরিদর্শনের লক্ষ্যে ১৫০ সদস্যের একটি দল আজ সড়ক পথে ঢাকা থেকে কোটবাড়িস্থ বাংলাদেশ পল্লিউন্নয়ন একাডেমিতে বেলা ১১টায় পৌঁছবে।

বেলা সাড়ে ১১টার দিকে বার্ড মিলনায়তনে ড. আখতার হামিদ খানের ‘কুমিল্লার পদ্ধতি’ ও জেলার প্র্রত্নতাত্ত্বিক নিদর্শন নিয়ে প্রেজেন্টেশন, ১২টার দিকে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন তারা।

দুপুর সাড়ে ১২টার দিকে তারা বার্ড পরিদর্শন করবেন। এরপর বার্ড ক্যাফেটেরিয়ায় মধ্যাহ্নভোজ শেষে দুপুর সোয়া ২টার দিকে ময়নামতি জাদুঘর ও শালবন বিহার পরিদর্শন করবেন। বিকেল ৪টায় তারা বার্ডে চা-চক্র শেষে ঢাকার উদ্দেশে কুমিল্লার ছেড়ে যাবেন।

এদিকে পার্লামেন্টারিয়ানরা রাজধানী থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক হয়ে কুমিল্লায় আসার খবরে পরিচ্ছন্ন কাজে ব্যস্ত হয়ে পড়ে সংশিষ্টরা। বিদেশিদের নিরাপত্তা নিশ্চিত করতে মহাসড়ক জুড়ে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা।

ব্যস্ততম ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার অংশের ওপর দিনের পর দিন পশুর মরদেহ, মহাসড়কের দুই পাশে ময়লা আবর্জনার স্তুপ পড়ে থাকলেও এতোদিন যেন কেউ দেখার ছিল না।

কিন্তু বিদেশিদের সামনে অন্তত নিজ দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার প্রয়াসে অবশেষে পরিচ্ছন্ন কাজে নেমেছে হাইওয়ে পুলিশ।

ময়নামতি হাইওয়ে থানার অফিসার ইন-চার্জ (ওসি) মাহবুবুর রহমানের নেতৃতে গতকাল মঙ্গলবার অন্তত ৩০ জন পুলিশ সদস্য পরিচ্ছন্ন কাজে অংশ নেন। তারা চান্দিনা উপজেলা গেট থেকে শুরু করে নিমসার বাজার এলাকা, কালাকচুয়া ও ময়নামতি সেনা নিবাস এলাকার বেশ কিছু অংশ পরিষ্কার পরিচ্ছন্ন করেন।

কুমিল্লার পুলিশ সুপার শাহ আবিদ হোসেন জানান, আইপিইউ সদস্যদের নিরাপত্তার জন্য জেলা পুলিশের পদস্থ কর্মকর্তাদের সমন্বয়ে পোশাকধারী ১ হাজার ১৬১ জন পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। বিজিবি ও গোয়েন্দা সংস্থার সদস্যসহ প্রায় দেড় হাজার সদস্য নিরাপত্তায় দায়িত্ব পালন করবেন।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com