বুধবার, ০১ মে ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর মিরপুরে রাস্তা পারাপারের সময় বাসচাপায় ফুপু-ভাতিজা নিহত নাটোরে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা জ্বালানি তেলের দাম বাড়লো দাবি আদায়ে প্রেসক্লাবে শ্রমিকদের সমাবেশ-র‌্যালি ট্রুডোকে উন্মাদ আখ্যা, কানাডার বিরোধী নেতাকে সংসদ থেকে বহিষ্কার রাজবাড়ীতে সেতু ভেঙে কাঁচা রাস্তা, আড়াই বছরেও হয়নি নির্মাণকাজ শ্রমিক-মালিক সুসম্পর্ক রেখে উৎপাদন বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ঢাকাসহ ৪ বিভাগে বৃষ্টির আভাস বিকাশ পেমেন্টে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে বাড়ছে লবণাক্ততা, বরগুনায় সুপেয় পানির সংকট মিসাইল, হাজারো গ্রেনেডসহ কলম্বিয়ায় লাখ লাখ বুলেট চুরি ১ উইকেট পেলেই পার্পল ক্যাপ মোস্তাফিজের! বিকেলে নয়াপল্টনে শ্রমিক সমাবেশ করবে বিএনপি কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশের অভিযান, কয়েক ডজন শিক্ষার্থী আটক বেনাপোল সীমান্ত দিয়ে ভারত থেকে ফিরলেন ২০ বাংলাদেশি ৩ হাজার আপত্তিকর ভিডিও : ফেঁসে যাচ্ছেন সাবেক প্রধানমন্ত্রীর নাতি আজ মে দিবস পেটের দায় ‘দিবস’ বুঝে না বিপিডিবি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সন্ধ্যায় হাসপাতালে নেওয়া হবে খালেদা জিয়াকে

কী অসামান্য অর্জন: এক জীবনে আর কি চাই!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৬ জুলাই, ২০১৮
  • ১৫৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: ফ্রান্সের ফুটবলাররা শূন্যে ছুড়ে দিচ্ছেন কোচ দিদিয়ের দেশঁকে। যিনি ফুটবলার ও কোচ হিসেবে জিতলেন বিশ্বকাপ।

১৯৯৮ সালে দেশঁই ছিলেন বিশ্বকাপজয়ী ফ্রান্সের অধিনায়ক। সেবার ফাইনালে ব্রাজিলকে হারিয়েছিল ফ্রান্স। এবার কোচ হিসেবে বিশ্বকাপ জিতলেন তিনি। ফাইনালে হারালেন ক্রোয়েশিয়াকে।

বিশ্বকাপের ইতিহাসে এর আগে এমন উদাহরণ দু’বার রয়েছে। ১৯৫৮ ও ১৯৬২ সালে ফুটবলার হিসেবে বিশ্বকাপ জিতেছিলেন ব্রাজিলের মারিও জাগালো। ১৯৭০ বিশ্বকাপ তিনি জেতেন ম্যানেজার হিসেবে। ১৯৯৪ বিশ্বকাপ জয়ী ব্রাজিলের তিনি ছিলেন সহকারী ম্যানেজার।

জার্মানির ফ্রাঞ্জ বেকেনবাওয়ার ১৯৭৪ সালে অধিনায়ক হিসেবে জিতেছিলেন বিশ্বকাপ। তারপর ১৯৯০ সালে বিশ্বকাপজয়ী জার্মানির তিনি ছিলেন ম্যানেজার।

সূত্র: বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে’র সভাপতি মনজুরুল আহসান বুলবুল এর ফেসবুক ওয়াল থেকে নেওয়া।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com