শনিবার, ০৪ মে ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

কাতার বিশ্বকাপের নিরাপত্তায় সাহায্য করবে ফ্রান্স

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৩০ মার্চ, ২০১৯
  • ৮৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক:  আগামী ২০২২ ফুটবল বিশ্বকাপের জন্য নিরাপত্তা বিষয়ক এক চুক্তিতে স্বাক্ষর করেছে কাতার ও ফ্রান্স। গতকাল শুক্রবার কাতারের রাজধানী দোহায় দুই দেশের মধ্যে বৈঠক শেষে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

২০২২ বিশ্বকাপের প্রস্তুতি ও টুর্নামেন্টের নিরাপত্তা ব্যবস্থাপনায় কৌশলগত পার্টনারশিপ গড়ে তোলার লক্ষ্যে এই চুক্তিটি স্বাক্ষরিত হয়েছে। এ বিষয়ে বিস্তারিত আর কিছু জানানো হয়নি। কাতারি প্রধানমন্ত্রী শেখ আব্দুল্লাহ বিন খালিফা আল-থানি এবং ফরাসি প্রধানমন্ত্রী এডুয়ার্ড ফিলিপের মধ্যে বৈঠকের পর চুক্তির বিষয়টি ঘোষণা করা হয়।

অবশ্য ২৪ ঘণ্টা আগে দোহায় ফরাসি-নকশায় নির্মিত কাতারের জাতীয় জাদুঘরের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফ্রান্সের সাবেক রাষ্ট্রপতি নিকোলাস সারকোজি।

এদিকে কাতার বিশ্বকাপে ৪৮ দল নিয়ে আয়োজন করতে চায় ফিফা। আয়োজক কাতার রাজি হলেই ২০২২ বিশ্বকাপ ৪৮ দল নিয়ে আয়োজন হবে বলে বেশ কিছুদিন আগে জানিয়েছে ফিফা।

২০২২ বিশ্বকাপে ১৬টি দল বাড়ানো যায় কি না, সে বিষয়ে পরীক্ষা করছে ফিফা। বিশ্বকাপ সাধারণত ৩২ দিনের হয়ে থাকে। তবে মধ্যপ্রাচ্যে প্রথমবার অনুষ্ঠিতব্য বিশ্বকাপ হবে ২৮ দিনে। কাতারের টুর্নামেন্টের দিনক্ষণ বাড়ানো সম্ভব নয় বলে এর আগেই জানিয়েছেন কর্মকর্তারা। তাই বিকল্প হতে পারে সহআয়োজকের বিবেচনা করা। ২০২২ সালের নভেম্বর-ডিসেম্বরে হবে এই টুর্নামেন্ট।

অবশ্য সম্প্রতি কাতারের সঙ্গে মধ্যপ্রাচ্যের অন্য দেশগুলোর সম্পর্ক খুব একটা ভালো যাচ্ছে না।

এদিকে, ৪৮ দলের বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ২০২৬ আসরে। যৌথভাবে যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডায় আয়োজন করা হবে আসরটি।

বাংলা৭১নিউজ/এমআদ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com