রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টেকসই প্রযুক্তিতে পানি পরিশোধন করবে ডাইকি অ্যাক্সিস বাংলাদেশ মাঠে নামছে চেন্নাই, একাদশে থাকবেন মুস্তাফিজ? বন্দিদের মুক্তি দাবিতে ইসরায়েলজুড়ে ব্যাপক বিক্ষোভ পরিবহন ধর্মঘটে যানশূন্য সড়কে দুর্ভোগ চরমে আপিল বিভাগের ২ বেঞ্চে চলবে বিচারকাজ: প্রধান বিচারপতি ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যায় জড়িতরা অচিরেই গ্রেফতার মে দিবসে সমাবেশ করবে বিএনপি বান্দরবানে ২ কেএনএফ সদস্যের মরদেহ! কালো চশমা পরা বিএনপি নেতারা দেশের উন্নয়ন দেখতে পায় না মিস ইউনিভার্সের মঞ্চে লড়বেন ৬০ বছর বয়সী আর্জেন্টাইন সুন্দরী ফের শেষ মুহূর্তের গোলে অপরাজিত থাকলো লেভারকুসেন নিউ ইয়র্কে বন্দুকধারীর গুলিতে নিহত ২ আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচ ইউপিতে প্রথমবারের মতো ভোটগ্রহণ শেখ জামালের জন্মদিন আজ কম্বোডিয়ায় সেনাঘাঁটিতে বিস্ফোরণে ২০ সেনা নিহত সরকার আইনের সুশাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর তাপপ্রবাহের মধ্যে স্কুল খোলায় অসন্তুষ্ট অভিভাবকরা চীনে টর্নেডোর তাণ্ডবে নিহত ৫ থেমে থাকা ট্রাকের পেছনে মোটরসাইকেলের ধাক্কা, নিহত ৩

কলকাতা থেকে ১৯ জন পর্যটক নিয়ে জাহাজ বেঙ্গল গঙ্গা বরিশালে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৩ এপ্রিল, ২০১৯
  • ১৫৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,বরিশাল প্রতিনিধি: কলকাতা থেকে প্রথম পর্যটকবাহী জাহাজ আরভি বেঙ্গল গঙ্গা বরিশালে এসে পৌঁছেছে। বুধবার দুপুর দেড়টার দিকে জাহাজটি বরিশাল ঘাটে এসে পৌঁছায়

এর মধ্যে লন্ডন, আমেরিকা ও ইতালির ৬ জন পর্যটকও রয়েছেন। আছেন বিদেশি সাংবাদিকরাও।

পথে জাহাজটি কাউখালীতে নোঙর করা হয় এবং সর্বশেষ বরিশালে নোঙর করা হয় জাহাজটি। এখানে বুধবার জাহাজটি অবস্থান করবে বলে জানা গেছে এবং পর্যটকরা বরিশাল ঘুরে দেখবেন বলে জানিয়েছেন পর্যটকদের দেখভালের দায়িত্বে থাকা গালফ্ অরিয়েন্ট সীওয়েস লিমিটেডের লজিস্টিক ম্যানেজার মো. নুরুজ্জামান।

তিনি জানান, ১৯ জন পর্যটক ও ৩০ জন ক্রু নিয়ে কলকাতার খিদিরপুর থেকে রওনা হয় জাহাজটি। এরপর ভারতের সুন্দরবনের কোলঘেঁষে, বাংলাদেশে মোংলা হয়ে জাহাজ প্রথমে কাউখালীতে নোঙর করা হয়। রাত হয়ে যাওয়ায় নিরাপত্তার জন্য সেখানে অবস্থান নিয়ে সকালে পুনরায় রওনা দেয়া হয় এবং বরিশালে এসে নোঙর করা হয়।

তিনি জানান, এখানে বুধবার অবস্থান করে বৃহস্পতিবার ঢাকার উদ্দেশে রওনা দেয়া হবে। পথিমধ্যে চাঁদপুর ও নারায়ণগঞ্জও ঘুরে দেখবেন পর্যটকরা। এরপর ৮ এপ্রিল পুনরায় কলকাতার উদ্দেশে ঢাকা থেকে রওনা দেবে জাহাজ আরভি বেঙ্গল গঙ্গা।

জাহাজটি বরিশাল এসে পৌঁছালে বিআইডব্লিউটিএ ও বিআইডব্লিউটিসি কর্মকর্তারা পর্যটকদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

পর্যটকরা জানান, নৌভ্রমণটি খুবই আনন্দদায়ক। আমরা খুব ইনজয় করছি। এই জার্নিতে কোনো প্রবলেম আমাদের কাছে ধরা পড়েনি। খুব ভালোভাবেই ট্যুরটা হচ্ছে।

বরিশাল বিআইডব্লিটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপপরিচালক আজমল হুদা মিঠু সরকার জানান, বাংলাদেশের সঙ্গে সড়ক ও রেলপথে ভারতের যোগাযোগ থাকলেও নৌপথে যোগাযোগটা নতুন বন্ধন সৃষ্টি করেছে।

তিনি বলেন, ৭০ বছর আগে এই পথে বন্ধুপ্রতিম দেশ ভারতের সঙ্গে যোগাযোগ ছিল। তবে এখন নতুনভাবে তা শুরু হওয়া শুভকর বলে আমার ধারণা। মনে হচ্ছে দিন দিন এই নৌপথে পর্যটকদের সংখ্যা আরও বাড়বে।

বাংলা৭১নিউজ/এসক

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com