শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রাজধানীর চার এলাকায় কিশোর গ্যাংয়ের তৎপরতা বেশি থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর রাজধানীতে গরমে রিকশাচালকের মৃত্যু খেলতে গিয়ে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু মরিশাসের মন্ত্রীর সঙ্গে বাংলাদেশের তথ্য প্রতিমন্ত্রীর বৈঠক অটোরিকশার ধাক্কায় মায়ের কোল থেকে পড়ে শিশুর মৃত্যু আটক জাহাজের ক্রুদের ছেড়ে দেবে ইরান বন্ধ থাকছে প্রাক-প্রাথমিক, প্রাথমিক চলবে সাড়ে ১১টা পর্যন্ত সোসিয়েদাদকে হারিয়ে শিরোপা থেকে এক পা দূরত্বে রিয়াল ময়মনসিংহে বাস-সিএনজি সংঘর্ষে নিহত ২ ব্রাজিলে আগুনে নিহত অন্তত ১০ বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন শত শত মুসল্লি ব্রিটিশ জাহাজে ক্ষেপণাস্ত্র হামলার দাবি হুতির শাহ আমানতে ২৭ লাখ টাকার বিদেশি মুদ্রাসহ যাত্রী আটক বিএনপির আন্দোলন সফল হবে না, পরিষ্কার ধারণা ছিল : জিএম কাদের প্রকৌশলী-চিকিৎসক দম্পতির বাড়ি থেকে গৃহকর্মীর মরদেহ উদ্ধার ঢাকা উত্তরের রাস্তায় স্প্রে ক্যানন-পানির ভ্যান চিকিৎসার জন্য স্ত্রীসহ আমেরিকায় গেলেন আমির খসরু শাবনূর আপু একজনই, তার মতো কেউ হতে পারবে না: পূজা চেরি গাজা ইস্যুতে পদত্যাগ করলেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা

ওরিয়েন্টাল ব্যাংকের ৫ কর্মকর্তার কারাদণ্ড

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৯ জুলাই, ২০১৮
  • ১০০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: প্রায় কোটি টাকা আত্মসাতের মামলায় ওরিয়েন্টাল ব্যাংকের সাবেক পাঁচ কর্মকর্তার বিভিন্ন মেয়াদে কারাদ- ও অর্থদ- দিয়েছেন আদালত।

সোমবার ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম এ রায় ঘোষণা করেন।

রায়ে ব্যাংকের প্রিন্সিপাল শাখার সাবেক ডিএমডি ইমামুল হক ও এসভিপি শাহ মো. হারুনের সাত বছর কারাদ- এবং প্রত্যেকের ২৫ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদ- দেয়া হয়েছে। এছাড়া একই মামলায় ব্যাংকের এভিপি মো. ফজলুর রহমান, এইভিপি মাহমুদ হোসেন ও ইভিপি কামরুল ইসলামের পাঁচ বছর কারাদ- এবং প্রত্যেকের ১৫ লাখ টাকা করে জারিমানা করা হয়েছে। অনাদায়ে আরও ১ বছরের কারাদ- দেয়া হয়েছে।

দুদকের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আসামিদের মধ্যে রায় ঘোষণার সময় ইমামুল হক আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর তাকে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। বাকি চার আসামি মামলার শুরু থেকে পলাতক। তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করা হয়েছে।

আদালত সূত্র জানায়, আসামিরা পরস্পর যোগসাজসে ক্ষমতার অপব্যবহার করে ভুয়া অস্তিত্বহীন প্রতিষ্ঠান মেসার্স সুপার মেটাল ওয়ার্কসের নামে ৯৫ লাখ টাকা ঋণ প্রস্তাবে অনুমোদন করেন। পরবর্তীতে আসামিরাই ওই টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন। ২০০৬ সালের ২৯ ডিসেম্বর ওই ঘটনায় রাজধানীর মতিঝিল থানায় মামলাটি দায়ের করা হয়। দুদকের উপপরিচালক এসএম আখতার হামিদ ভূঞা বাদী হয়ে মামলাটি দায়ের করেন। তদন্ত শেষে ২০১৪ সালের ৩১ জুলাই দুদকের উপপরিচালক শেষ ফাইয়াজ আলম আদালতে এ মামলার চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন। চার্জশিটভুক্ত ২০ সাক্ষীর মধ্যে ১০ জনের সাক্ষ্যগ্রহণ হয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com