শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিএসসি মর্যাদার দাবিতে মাসব্যাপী কর্মসূচি রেলের ভাড়া বাড়ানো অযৌক্তিক: জি এম কাদের যানবাহনে স্টিকার দেখলেই আটকাচ্ছে পুলিশ উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারি মৎস্যসম্পদ রক্ষা করে বৈদেশিক মুদ্রা অর্জনের চেষ্টা করতে হবে ফ্ল্যাটের ভুয়া দলিল দেখিয়ে শত কোটি টাকা ব্যাংক ঋণ নেয় চক্রটি চার জেলার সড়কে ঝরলো ১০ প্রাণ মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডিবিতে ডাকা হয়েছে : হারুন সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয় : তথ্য প্রতিমন্ত্রী ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন ‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী ব্রাজিলে বন্যায় নিহত ৩৯, নিখোঁজ ৭০

এরদোগানের মেয়ের বিয়ে: সাক্ষী নওয়াজ শরিফ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৫ মে, ২০১৬
  • ১৩০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: তুরস্কের ইস্তাম্বুলে শনিবার কড়া নিরাপত্তার মধ্যে এক জাঁকজমক ও আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্যদিয়ে প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগানের কনিষ্ঠ কন্যা সুমাইয়া এরদোগানের সঙ্গে প্রতিরক্ষা শিল্পপতি সেলচুক বাইরাকতারের বিয়ে অনুষ্ঠিত হয়েছে।

তুর্কি সংবাদমাধ্যমের খবরে বলা হয়, প্রায় ৬ হাজার মেহমান বিয়ের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। আমন্ত্রিত অতিথিদের মধ্যে প্রধানমন্ত্রী আহমেত দাভুতোগলু, সেনা প্রধান হুলুসি আকার ও পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ বিয়েতে সাক্ষী হিসেবে উপস্থিত ছিলেন।

বিদেশি রাষ্ট্রপ্রধানদের মধ্যে বসনিয়ার প্রেসিডেন্ট বাকির আইজেতবেগোভিচ, লেবাননের সাবেক প্রধানমন্ত্রী সাদ হারিরি ও আলবেনিয়ার প্রধানমন্ত্রী ইদি রামা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

তুর্কি প্রেসিডেন্ট এরদোগান ও ফার্স্ট লেডি এমিনের চার সন্তানের মধ্যে ৩০ বছর বয়সী সুমাইয়া ব্রিটেনের লন্ডন স্কুল অব ইকোনমিকস ও পলিটিক্যাল সাইন্স থেকে মাস্টার্স সম্পন্ন করেছেন।

অন্যদিকে, ম্যাচাসুচেটস বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স শেষ করা সেলচুক বাইরাকতার যুক্তরাষ্ট্রের জর্জিয়া ইনস্টিটিউট অব টেকনোলজিতে পিএইচডি করছেন। তুরস্কের ড্রোন ইন্ডাস্ট্রিতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য একাধিক পুরস্কার লাভ করেছেন তিনি।

তুরস্কের প্রথম মনুষ্যবিহীন ড্রোন বাইরাকতার টিবি-২ নির্মাণে মুখ্য ভূমিকা পালন করেছেন তুর্কি প্রেসিডেন্টের নতুন জামাতা সেলচুক।

বাংলা৭১নিউজ/সূত্র: আনাদোলু এজেন্সি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com