শনিবার, ০৪ মে ২০২৪, ১১:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

এবার বাইক নিজেই হবে নিজের চালক!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৪ মে, ২০১৮
  • ১৩১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: আধুনিক জীবন যাত্রার মানকে উন্নতির চরম সীমায় নিয়ে যাচ্ছে বিজ্ঞান। তেমনি যাতায়াতের অন্যতম মাধ্যম হিসেবে তরুণ সমাজের পছন্দের প্রথমেই থাকছে বাইক। কিন্তু তা মাঝে মাঝে হয়ে দাঁড়ায় কারোর জীবনের অকাল দুর্ঘটনার কারণ।

ঠিক তাই মাথায় রেখে বাজারে এবার জাপানি কোম্পানি ‘হন্ডা’ নিয়ে এল রাইডিং এসেস্ট বাইক। এই বাইকটির অন্যতম প্রধান কাজ হচ্ছে তার নিজ সক্রীয়তায় কাজ করা, যার মাধ্যমে আপনি আপনার বাইকটিকে পার্ক করে রেখে যাওয়ার মতো সময় না থাকলেও বাইকটি নিজেই পার্ক হয়ে যাবে যেকোনো একটি নিরাপদ জায়গায়। এই সুবিধার মাধ্যমে বাইকের যেমন গ্রাহক বাড়বে, সাথে বাড়বে তার গ্রাহকের নিরাপত্তাও।

ইতিমধ্যে ‘হন্ড’ অসিমো নামক একটি রবোটে এই প্রযুক্তিটি ব্যবহার করেছে। বাইকটিকে হেলে পড়ার হাত থেকে রক্ষা করবে এই প্রযুক্তি। বাইকটির আরও সুবিধার মধ্যে অন্যতম আর একটি কাজ হচ্ছে আপনি চাইলে বাইকের হেন্ডেল অ্যাডজাস্ট করেও নিতে পারবেন, যার ফলে আপনার যাত্রা হবে আরো আরামদায়ক ও নিরাপদ।

সংস্থা সুত্রে আরো জানা যায়, যে নামকরা এই কোম্পানিটির আর কিছু চমকপ্রদক কাজের গবেষণাও চলছে যার মাধ্যমে বাইক নিজে নিজেই করবে চালকের কাজ, এই প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে বাইকটি আরো যা পারবে তা হলো জ্যাম রাস্তায় কিভাবে রাস্তা বের করে নিজ গন্তব্যে অতি অল্প সময়ে নিরাপদে চালককে নিয়ে যাওয়া যায়।

বাংলা৭১নিউজ/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com