বুধবার, ০১ মে ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর মিরপুরে রাস্তা পারাপারের সময় বাসচাপায় ফুপু-ভাতিজা নিহত নাটোরে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা জ্বালানি তেলের দাম বাড়লো দাবি আদায়ে প্রেসক্লাবে শ্রমিকদের সমাবেশ-র‌্যালি ট্রুডোকে উন্মাদ আখ্যা, কানাডার বিরোধী নেতাকে সংসদ থেকে বহিষ্কার রাজবাড়ীতে সেতু ভেঙে কাঁচা রাস্তা, আড়াই বছরেও হয়নি নির্মাণকাজ শ্রমিক-মালিক সুসম্পর্ক রেখে উৎপাদন বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ঢাকাসহ ৪ বিভাগে বৃষ্টির আভাস বিকাশ পেমেন্টে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে বাড়ছে লবণাক্ততা, বরগুনায় সুপেয় পানির সংকট মিসাইল, হাজারো গ্রেনেডসহ কলম্বিয়ায় লাখ লাখ বুলেট চুরি ১ উইকেট পেলেই পার্পল ক্যাপ মোস্তাফিজের! বিকেলে নয়াপল্টনে শ্রমিক সমাবেশ করবে বিএনপি কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশের অভিযান, কয়েক ডজন শিক্ষার্থী আটক বেনাপোল সীমান্ত দিয়ে ভারত থেকে ফিরলেন ২০ বাংলাদেশি ৩ হাজার আপত্তিকর ভিডিও : ফেঁসে যাচ্ছেন সাবেক প্রধানমন্ত্রীর নাতি আজ মে দিবস পেটের দায় ‘দিবস’ বুঝে না

ইয়েমেনে সৌদি সেনাদের সাহায্য করছে মার্কিন কমান্ডোরা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৫ মে, ২০১৮
  • ৩৬৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: ইয়েমেন যুদ্ধে মার্কিন কমান্ডো সেনারা সৌদি আরবকে সাহায্য করছে। যুক্তরাষ্ট্রের গ্রিন বেরেট নামে স্পেশাল ফোর্সের সদস্যরা সৌদি বাহিনীকে সব রকম সহায়তা করছে। খবর নিউইয়র্ক টাইমস।

খবরে বলা হয়েছে, সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় সীমান্তে যুক্তরাষ্ট্রের গ্রিন বেরেট নামে স্পেশাল ফোর্সের অন্তত এক ডজন কমান্ডো মোতায়েন করা হয়েছে। গত ডিসেম্বর মাসে এসব সেনা মোতায়েন করা হয়।

নিউইয়র্ক টাইমসের এ রিপোর্টের মাধ্যমে পরিষ্কার হলো যে, ইয়েমেনের হুথি আনসারুল্লাহ যোদ্ধাদের বিরুদ্ধে চলমান সংঘাতে সৌদি আরবকে সামরিক সরঞ্জামের পাশাপাশি সরাসরি সেনা দিয়ে সহায়তা করছে যুক্তরাষ্ট্র।

রিপোর্ট বলছে, মার্কিন গোয়েন্দারা ইয়েমেনের ক্ষেপণাস্ত্র ও ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের স্থান শনাক্ত এবং সেগুলোকে ধ্বংস করার জন্য সৌদি সেনাদের সাহায্য করছে। তবে এসব সেনা সৌদি সীমান্ত পার হয়ে ইয়েমেনের ভেতরে ঢোকেনি বলে জানিয়েছে পত্রিকাটি।

যুক্তরাষ্ট্র ও ইউরোপের অন্তত ছয়জন কর্মকর্তার বরাত দিয়ে রিপোর্টে আরও বলা হয়েছে, মার্কিন সেনারা সৌদি স্থলবাহিনীকে প্রশিক্ষণ দিচ্ছে।

এসব কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, মার্কিন স্পেশাল ফোর্সের সদস্যরা ইয়েমেনের হুথি যোদ্ধাদের ক্ষেপণাস্ত্র শনাক্ত করার জন্য গোয়েন্দা বিমান ব্যবহার করছে যা ইলেকট্রনিক সিগনালের মাধ্যমে ক্ষেপণাস্ত্র ও উৎক্ষেপণের স্থান শনাক্ত করতে পারে। সূত্র : এরাবিয়ান জার্নাল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com