শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিএসসি মর্যাদার দাবিতে মাসব্যাপী কর্মসূচি রেলের ভাড়া বাড়ানো অযৌক্তিক: জি এম কাদের যানবাহনে স্টিকার দেখলেই আটকাচ্ছে পুলিশ উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারি মৎস্যসম্পদ রক্ষা করে বৈদেশিক মুদ্রা অর্জনের চেষ্টা করতে হবে ফ্ল্যাটের ভুয়া দলিল দেখিয়ে শত কোটি টাকা ব্যাংক ঋণ নেয় চক্রটি চার জেলার সড়কে ঝরলো ১০ প্রাণ

ইয়েমেনি নেতা সালেহ সামাদ শাহাদাৎপিপাসু ছিলেন: হিজবুল্লাহ মহাসচিব

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৫ এপ্রিল, ২০১৮
  • ১৩৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছেন, ইয়েমেনের সর্বোচ্চ জাতীয় রাজনৈতিক পরিষদের প্রধান সালেহ আলী সামাদ ছিলেন সাহসী ও দায়িত্বপরায়ণ নেতা। তিনি সব সময় যুদ্ধের ময়দানে উপস্থিত থাকতেন। তার মধ্যে শহীদ হওয়ার বাসনা কাজ করতো।

ইয়েমেনের জনপ্রিয় ও প্রভাবশালী সংগঠন আনসারুল্লাহর মহাসচিব আব্দুল মালেক বদরউদ্দিন আল হুথি’র কাছে পাঠানো এক বার্তায় তিনি এসব কথা বলেন।

লেবাননের হিজবুল্লাহ নেতা তার বার্তায় ইয়েমেনের জনগণ, সরকার ও শহীদের পরিবারের সদস্যদের প্রতি শোক ও সমবেদনা জানান। একইসঙ্গে সালেহ সামাদ আল্লাহর পথে শহীদ হতে পারায় সবাইকে অভিনন্দনও জানান তিনি।

এর আগে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি ইয়েমেনি নেতাকে হত্যার নিন্দা জানিয়েছেন। তিনি বলেছেন, তিন বছরের বেশি সময় ধরে সৌদি আরবের সর্বাত্মক আগ্রাসনের মোকাবেলায় প্রতিরোধ চালিয়ে যাচ্ছে সাহসী ও ধৈর্যশীল ইয়েমেনি জাতি। তারা তাদের জিহাদ ও প্রতিরোধের পুরস্কার খুব শিগগিরই পাবেন।

গত বৃহস্পতিবার সৌদি আরবের বিমান হামলায় ইয়েমেনের সর্বোচ্চ রাজনৈতিক পরিষদের প্রধান সালেহ সামাদ শাহাদাৎবরণ করেছেন। তবে তার শাহাদাতের খবরটি সোমবার আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়েছে। সালেহ সামাদের শাহাদাতের ঘটনায় দুঃখ প্রকাশ করে দেশব্যাপী তিন দিনের রাষ্ট্রীয় শোক পালনের ঘোষণা দিয়েছে সর্বোচ্চ রাজনৈতিক পরিষদ। সালেহ সামাদের হত্যাকাণ্ড বিনা জবাবে পার পাবে না বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

২০১৬ সালের ৬ আগস্ট থেকে ইয়েমেনের সর্বোচ্চ রাজনৈতিক পরিষদের প্রধানের দায়িত্ব পালন করে আসছিলেন দেশটির জনপ্রিয় সংগঠন আনসারুল্লাহর প্রভাবশালী নেতা সালেহ সামাদ।

২০১৫ সালের মার্চ মাস থেকে দারিদ্রপীড়িত প্রতিবেশী দেশ ইয়েমেনে হামলা চালিয়ে আসছে সৌদি আরব ও তার কয়েকটি মিত্র দেশ।

বাংলা৭১নিউজ/পার্সটুডে/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com