মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সরকার ও রাজনীতিবিদদের সিদ্ধান্তে জনস্বার্থকে প্রাধান্য দিতে হবে এরশাদের স্বপ্নের বাংলাদেশ গড়তে কাজ করছি: জি এম কাদের শিক্ষামন্ত্রীর পদত্যাগ চাইলেন ফারুক বাস মালিকদের সুবিধা দিতে রেলের ভাড়া বৃদ্ধি করা হয়েছে হজ ভিসা আবেদনের সময় বাড়ল ৭ মে পর্যন্ত আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, ছুটিই থাকছে স্কুল-মাদরাসা তিউনিশিয়ান কেমিক্যাল গ্রুপের সঙ্গে বিএডিসির চুক্তি সংসদের আগামী অধিবেশনে পাস হবে শ্রম আইন আফগানিস্তানে মসজিদে বন্দুক হামলা, নিহত ৬ শাড়ি পরেই লোকটিকে বেধড়ক মারধর করি: লারা দত্ত ব্যবসায়ী সাবের হত্যার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ বুধবার থেকে কমতে পারে তাপমাত্রা শ্রমিকরা ন্যায্য মজুরি পাচ্ছে না, মানবেতর জীবনযাপন করছে : ফখরুল খায়রুল কবির খোকনের জামিন, মুক্তিতে বাধা নেই লেভানডোফস্কির হ্যাটট্রিকে বার্সেলোনার জয় চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করতে চায় শিক্ষা মন্ত্রণালয় উপজেলা নির্বাচন ঘিরে আইনশৃঙ্খলা রক্ষাকারী সেল গঠনের নির্দেশ ইসির ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে আরও ইউরোপীয় দেশ ফিলিস্তিনের পথে বাংলাদেশিদের পাঠানো বৃহত্তম ত্রাণবহর কলোম্বিয়ায় হেলিকপ্টার বিধ্বস্তে ৯ সেনা নিহত

ইরানে কয়লাখনিতে বিস্ফোরণে নিহত ৩৫

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৪ মে, ২০১৭
  • ৮০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ইরানের উত্তর-পূর্বাঞ্চলীয় ‘গোলেস্তান’ প্রদেশের একটি কয়লা খনিতে শক্তিশালী বিস্ফোরণে ৩৫ শ্রমিক নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরো অর্ধশত শ্রমিক। স্থানীয় সময় বুধবার দুপুরে জেমেস্টানইয়ার্ত খনিতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

খনির একটি গ্যাস পাইপ লাইন ছিদ্র হয়ে গ্যাস বেরিয়ে আসার কারণে এ বিস্ফোরণ ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

আধা সরকারি বার্তা সংস্থা তাসনিম জানিয়েছে, সমবায়, শ্রম ও সামাজিক কল্যাণ বিষয়ক মন্ত্রী আলী রাবিই তাদেরকে ৩৫ শ্রমিক নিহতের তথ্যটি নিশ্চিত করেছেন।

ইরানি গণমাধ্যমগুলো জানিয়েছে, ৩০ জনেরও বেশি আহত শ্রমিককে আশেপাশের হাসপাতালগুলোতে নিয়ে যাওয়া হয়েছে।

এর আগে আধা সরকারি বার্তা সংস্থা ফার্স জানিয়েছিল, দুই কিলোমিটার দীর্ঘ একটি টানেল গ্যাসে পূর্ণ হয়ে গিয়েছে। সেখানে অর্ধ শতাধিক শ্রমিক আটকা পড়ে আছে। গ্যাসের কারণে উদ্ধার তৎপরতা ব্যাহত হচ্ছে।

গোলেস্তান প্রদেশের রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পরিচালক হোসেইন আহমাদি জানিয়েছেন, গ্যাস বিস্ফোরণের ফলে খনিটিতে প্রবেশের টানেল ধসে পড়েছে। ফলে ধসে পড়া অংশের ভেতরে উদ্ধারকাজ চালানোর জন্য একটি বিকল্প টানেল খোড়া হচ্ছে। এ ছাড়া, বাইরে অংশে থাকা হতাহতদের উদ্ধার করা সম্ভব হয়েছে।

ইরানের কেন্দ্রীয় জরুরি বিভাগের প্রধান পির-হোসেইন কোলিভান্দ জানিয়েছেন, দুর্ঘটনায় আহত ৩০ জনকে প্রদেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ছাড়া, অন্তত ১২ শ্রমিককে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

গোলেস্তান প্রদেশের জরুরি বিভাগের উপ প্রধান হামিদরেজা মোন্তাজেরি বলেছেন, বিস্ফোরণের পর শ্রমিকদের উদ্ধারের জন্য খনিতে প্রবেশকারী ২৫ উদ্ধারকর্মী গ্যাসে আক্রান্ত হলে তাদেরকে হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com