শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

ইতিহাস গড়ে সেমিফাইনালে ম্যানসিটি

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ১৭ মার্চ, ২০২৪
  • ৭ বার পড়া হয়েছে

ইংলিশ এফএ কাপের কোয়ার্টার ফাইনালে শনিবার রাতে নিউ ক্যাসল ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়েছে ম্যানচেষ্টার সিটি। তাতে রেকর্ড গড়ে পৌঁছে গেছে সেমিফাইনালে। এটা ছিল পেপ গার্দিওলার দলের টানা ষষ্ঠ সেমিফাইনাল। বর্তমান চ্যাম্পিয়ন ম্যানসিটির আগে এফএ কাপের ইতিহাসে কোনো দল এতোবার টানা শেষ চারে যেতে পারেনি।

রেকর্ড গড়ে সেমিফাইনালে যাওয়ার ম্যাচের সবটুকু আলো কেড়ে নেন বার্নার্ডো সিলভা। ২-০ গোলের ম্যাচে দুটি গোলই করেছেন পর্তুগীজ এই অ্যাটাকিং মিডফিল্ডার।

এদিন ম্যাচের ১৩ মিনিটেই তার গোলে এগিয়ে যায় ম্যানসিটি। এ সময় রদ্রির বাড়িয়ে দেওয়া বল বক্সের মধ্যে পেয়ে ডান পায়ে শট নেন সিলভা। তার নেওয়া শট নিউ ক্যাসেলের রক্ষণভাগের খেলোয়াড় ড্যান বার্নের গায়ে লেগে গোলরক্ষকের নাগালের বাইরে দিয়ে জালে জড়ায়।

৩১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন পর্তুগীজ এই প্লেমেকর। এ সময় রুবেন দিয়াজ তাকে বল বাড়িয়ে দেন। বক্সের মধ্যে লাইনের সামনে পেয়েই বাম পায়ে শট নেন। সেট রুখতে ঝাপিয়ে পড়েন নিউ ক্যাসলের গোলরক্ষক। কিন্তু টাইমিং ঠিকমতো না হওয়ায় বল তার শরীরের নিচ দিয়ে জালে জড়ায় দূরের পোস্ট দিয়ে।

৩৬ মিনিটে নিউক্যাসলের আলেক্সাজান্ডা ইসাক একটি গোল প্রায় শোধ দিয়ে ফেলেছিলেন। কিন্তু ম্যানসিটির গোলরক্ষক স্টেফান ওর্তেগা সেটা দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন। ম্যাচে তারা গোলের এই একটি সুযোগই পেয়েছিল।

ম্যাচের বাকি সময়ে আরলিং হালান্ড ও জেরেমি ডকু বেশ কিছু সুযোগ তৈরি করেও সেগুলো থেকে গোল আদায় করে নিতে পারেননি। তাতে ২-০ ব্যবধানের জয়ে সেমিফাইনাল নিশ্চিত হয় স্কাই ব্লুজদের।

অপর কোয়ার্টার ফাইনালে কভেন্ট্রি সিটি অঘটন ঘটিয়ে ৩-২ গোলে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে। তারা অবশ্য কঠিন প্রতিপক্ষ ম্যানসিটিকে পেয়েছে।

বাকি দুই কোয়ার্টার ফাইনালে আজ রোববার রাতে চেলসি-লেস্টার সিটি এবং ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল খেলবে। এই দুই ম্যাচের জয়ী দল অপর সেমিফাইনালে মুখোমুখি হবে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com