বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ইতিহাসের সবচেয়ে বাজে অবস্থানে দাঁড়িয়ে রিয়াল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০১৯
  • ১১৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: সন্দেহ নেই ইউরোপিয়ান ক্লাব ফুটবলের অন্যতম সেরা দল রিয়াল মাদ্রিদ। আনুষ্ঠানিকভাবে গত শতাব্দীর সেরা ক্লাবের তকমাটাও সেঁটে আছে স্পেনের রাজধানী শহরের প্রধান ক্লাবটির গায়ে। এমনকি গত মৌসুমে টানা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে রিয়াল।

অথচ চলতি মৌসুমে তাদের কি অধঃপতন! চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নিয়েছে শেষ ষোলোতেই। স্পেনের দ্বিতীয় মর্যাদার আসর কোপা দেল রে থেকে বাদ পড়েছে সেমিফাইনাল পর্যন্ত গিয়ে। এসব ফলাফল হজম করে নতুন মৌসুমের দিকেই তাকাচ্ছিল রিয়ালের সমর্থকরা।

কিন্তু এখনো যে শেষ হয়নি চলতি মৌসুমে তাদের দুঃখগাঁথা! স্পেনের ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর স্প্যানিশ লা লিগায় একের পর এক হেরেই যাচ্ছে জিনেদিন জিদানের দল। যারা সবশেষ হেরেছে রায়ো ভায়োকানোর বিপক্ষে।

সে ম্যাচের হারের ফলে টেবিল টপার বার্সেলোনার সঙ্গে রিয়ালের পয়েন্টের ব্যবধান দাঁড়িয়েছে ১৮! যা কি-না লা লিগার ইতিহাসে টেবিল টপার ক্লাবের সঙ্গে রিয়াল মাদ্রিদের সর্বোচ্চ পয়েন্ট ব্যবধানের রেকর্ড।

এখনো শেষ হয়নি লিগ, তবে বাকি রয়েছে মাত্র তিন ম্যাচ। এ তিন ম্যাচে বার্সেলোনার প্রতিপক্ষ সেল্টা ভিগো, গেটাফে এবং এইবার। বড় কোনো দূর্ঘটনা না ঘটলে এ তিন ম্যাচে পয়েন্ট হারানোর সম্ভাবনা নেই বার্সার। ফলে রিয়াল মাদ্রিদ নিজেদের পরবর্তী তিন ম্যাচ জিতলেও পয়েন্ট ব্যবধান কমার কোনো সম্ভাবনা নেই বললেই চলে।

এর আগে ১৯৮৪-৮৫, ১৯৯৫-৯৬ এবং ২০১৭-১৮ মৌসুমে চ্যাম্পিয়ন দলের সঙ্গে রিয়াল মাদ্রিদের পয়েন্টের ব্যবধান ছিলো ১৭, যা ক্লাবটির ইতিহাসের সর্বোচ্চ। এর মধ্যে ১৯৮৪-৮৫ মৌসুমে নিজেদের ইতিহাসের সর্বোচ্চ ১৯টি ম্যাচ হেরেছিল রিয়াল মাদ্রিদ।

এবার অবশ্য অত বেশি ম্যাচ হারেনি তারা। এখনো পর্যন্ত ৩৫ ম্যাচের মধ্যে জিতেছে ২০টি, ড্র হয়েছে ৫টি এবং পরাজিত ম্যাচের সংখ্যা ১০টি। কিন্তু পয়েন্টের ব্যবধান ঠিকই ইতিহাসের সবচেয়ে বাজে অবস্থানের মুখে ঠেলে দিয়েছে রিয়ালকে।

বাংলা৭১নিউজ/এস.এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com