শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিএসসি মর্যাদার দাবিতে মাসব্যাপী কর্মসূচি রেলের ভাড়া বাড়ানো অযৌক্তিক: জি এম কাদের যানবাহনে স্টিকার দেখলেই আটকাচ্ছে পুলিশ উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারি মৎস্যসম্পদ রক্ষা করে বৈদেশিক মুদ্রা অর্জনের চেষ্টা করতে হবে ফ্ল্যাটের ভুয়া দলিল দেখিয়ে শত কোটি টাকা ব্যাংক ঋণ নেয় চক্রটি চার জেলার সড়কে ঝরলো ১০ প্রাণ মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডিবিতে ডাকা হয়েছে : হারুন

ইউনিয়ন পরিষদ নির্বাচন ॥ সংহিসতা সংঘর্ষ গুলী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৪ এপ্রিল, ২০১৬
  • ১৫৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক : তিন পর্বের ইউনিয়ন পরিষদের নির্বাচনেই দখল ও ভোট ডাকাতির মহোৎসবের হ্যাটট্রিক । বেশ কিছু এলাকায় ব্যাপক সংঘর্ষ ও গুলীর ঘটনা ঘটেছে। পাবনার চাটমোহর বাহাদুরপুর ভোট কেন্দ্রে সংঘর্ষ ও গোলাগুলীর ঘটনায় ইমদাদ হোসেন (৬০) নামের একজন বিএনপি কর্মী নিহত হয়েছে। ইউপি নির্বাচনে গোলযোগ না করতে প্রধানমন্ত্রী বার্তাও কোন কাজে আসেনি। নির্বাচন কমিশনও অনেকটা ক্ষুব্ধ ও হতাশ। তবে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন মনে করেন, আগের চেয়ে সহিংসতা কম হয়েছে।
গতকাল শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইউনিয়ন পরিষদের তৃতীয় ধাপে কারচুপি, কেন্দ্র দখলসহ নানা অনিয়মের মধ্যে দিয়ে ৬১৪টির ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। অনিয়ম ও কারচুপির কারনে ২৪টি কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ করেছে নির্বাচন কমিশন।
তৃতীয় ধাপেও গোলযোগ-সংঘর্ষ ও অনিয়ম অব্যাহত থাকায় অসন্তোষ প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)। ভোটের দিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিভিন্ন নির্বাচনী এলাকা থেকে অনিয়মের অভিযোগ আসতে থাকে।
ইসি কর্মকর্তারা জানান, মানিকগঞ্জ, নোয়াখালী, শেরপুরসহ বেশ কিছু এলাকায় অনিয়মের তথ্য কমিশনে এসেছে। দৃশ্যমান গোলযোগ-সহিংসতা না হলেও দখল-অনিয়ম বহাল রয়েছে। এতে সুন্দর ভোটের আশায় গুড়েবালি বলা চলে।
নির্বাচন কমিশনার আবু হাফিজ বলেন, ‘আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রীর বার্তায় আমরাও ভালো ভোটের প্রত্যাশা করেছি। কিন্তু দলীয় নেত্রীর মনোনয়নের বাইরে গিয়েও যারা বিদ্রোহী প্রার্থী হয়েছেন তারা তো গোলযোগ করেই যাচ্ছে। সেখানে এমন পরিস্থিতি হচ্ছে কোথাও কোথাও।’ তবে যেখানেই অনিয়ম পাওয়া যাচ্ছে সেখানে কেন্দ্র স্থগিত করা হয়েছে বলে জানান তিনি।
এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক একজন নির্বাচন কমিশনার বলেন, ‘ক্ষমতাসীন দলের আশ্বাস পেয়ে আমরা মনে করেছিলাম- ব্যালট পেপার ছিনতাই, সংঘর্ষ কিছুটা কম হবে। তাদের নেতাকর্মীরা অনিয়মে জড়াবে না। আমরাও সতর্ক করেছিলাম। কিন্তু দেখছি- উল্টো। ঝামেলা তো করেই যাচ্ছে। ভোটগ্রহণ কর্মকর্তারা ভয়ে থাকলে কিংবা অনিয়মের প্রকৃত চিত্র না পাঠালে আমরা কি করি! প্রশাসন সহায়তা না করলে স্বাধীন সংস্থা কাগজে-কলমে থাকে। এক্ষেত্রে সবার আন্তরিক সহযোগিতাও দরকার।’
এ দিকে বিভিন্ন এলাকার সংবাদদাতাদের পাঠানো তথ্যে জানা গেছে, শেরপুরে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সংঘর্ষে গুলী বর্ষণের ঘটনাও ঘটেছে। এতে আহত হয়েছে অন্তত ৩২ জন। বগুড়ার ধুমট এলাকায় পুলিশের এক এএসআইকে পিটিয়ে আহত করেছে। সিরাজগঞ্জে প্রকাশ্যে নৌকা মার্কায় জাল ভোট দিয়েছে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা। নাটোরে বিএনপির এজেন্টদের বের করে দিয়ে জাল ভোট প্রদান করেছে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা।

বাংলা৭১নিউজ/এএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com