বুধবার, ০১ মে ২০২৪, ০১:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রাজবাড়ীতে সেতু ভেঙে কাঁচা রাস্তা, আড়াই বছরেও হয়নি নির্মাণকাজ শ্রমিক-মালিক সুসম্পর্ক রেখে উৎপাদন বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ঢাকাসহ ৪ বিভাগে বৃষ্টির আভাস বিকাশ পেমেন্টে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে বাড়ছে লবণাক্ততা, বরগুনায় সুপেয় পানির সংকট মিসাইল, হাজারো গ্রেনেডসহ কলম্বিয়ায় লাখ লাখ বুলেট চুরি ১ উইকেট পেলেই পার্পল ক্যাপ মোস্তাফিজের! বিকেলে নয়াপল্টনে শ্রমিক সমাবেশ করবে বিএনপি কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশের অভিযান, কয়েক ডজন শিক্ষার্থী আটক বেনাপোল সীমান্ত দিয়ে ভারত থেকে ফিরলেন ২০ বাংলাদেশি ৩ হাজার আপত্তিকর ভিডিও : ফেঁসে যাচ্ছেন সাবেক প্রধানমন্ত্রীর নাতি আজ মে দিবস পেটের দায় ‘দিবস’ বুঝে না বিপিডিবি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সন্ধ্যায় হাসপাতালে নেওয়া হবে খালেদা জিয়াকে রাফাহতে ইসরায়েলি হামলার বিরুদ্ধে বৈশ্বিক পদক্ষেপ চায় জাতিসংঘ মহান মে দিবসে সব মেহনতি মানুষকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা শ্রমবান্ধব সরকার শ্রমিকের কল্যাণে কাজ করে যাচ্ছে: রাষ্ট্রপতি মহান মে দিবস আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড

আমেরিকার পাশাপাশি গোটা বিশ্বের ক্ষতি করবেন না: ট্রাম্পকে ইরান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১ মে, ২০১৮
  • ৮৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ইরানের আণবিক শক্তি সংস্থার প্রধান আলী আকবর সালেহি বলেছেন, পরমাণু কর্মসূচির দিক দিয়ে ২০১৫ সালের পরমাণু সমঝোতা পূর্ববর্তী অবস্থায় ফিরে যাওয়ার প্রযুক্তি ও দক্ষতা তেহরানের রয়েছে।

তিনি সোমবার তেহরানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেন, পরমাণু সমঝোতার মাধ্যমে জনগণকে যে প্রতিশ্রুতি আমরা দিয়েছি তা যদি পূরণ করতে না পারি তাহলে ওই সমঝোতা স্বাক্ষরের পূর্ববর্তী অবস্থায় ফিরে যাওয়ার সক্ষমতা আমাদের রয়েছে। এমনকি আমরা পরমাণু কর্মসূচিকে তার চেয়েও অনেক শক্তিশালী পর্যায়ে নিয়ে যেতে পারব।”

ইরানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী সালেহি বলেন, “আমি বাস্তবতার নিরিখেই একথা বলছি। এটি নিছক কোনো হুমকি নয়।”

ইরানের শান্তিপূর্ণ পরমাণু কর্মসূচিতে সীমাবদ্ধতা এনে দেশটির বিরুদ্ধে আরোপিত নিষেধাজ্ঞা তুলে নেয়ার লক্ষ্যে ২০১৫ সালের জুলাই মাসে ছয় জাতিগোষ্ঠীর সঙ্গে পরমাণু সমঝোতা সই করে তেহরান। আমেরিকা নিজে ওই চুক্তিতে সই করলেও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এ সমঝোতা থেকে ওয়াশিংটনকে বের করে নেবেন বলে হুমকি দিচ্ছেন।

তার এ হুমকির পরিপ্রেক্ষিতে ইরানের আণবিক শক্তি সংস্থার প্রধান পাল্টা হুঁশিয়ারি উচ্চারণ করলেন। সালেহি ট্রাম্পকে তার হুমকি বাস্তবায়নের ব্যাপারে সতর্ক করে দিয়ে আশা প্রকাশ করে বলেন, মার্কিন প্রেসিডেন্ট শুভবুদ্ধির পরিচয় দিয়ে এমন কোনো সংকট সৃষ্টি করবেন না যাতে আমেরিকার পাশাপাশি গোটা বিশ্ব ক্ষতিগ্রস্ত হয়।

বাংলা৭১নিউজ/পার্সটুডে/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com