রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টেকসই প্রযুক্তিতে পানি পরিশোধন করবে ডাইকি অ্যাক্সিস বাংলাদেশ মাঠে নামছে চেন্নাই, একাদশে থাকবেন মুস্তাফিজ? বন্দিদের মুক্তি দাবিতে ইসরায়েলজুড়ে ব্যাপক বিক্ষোভ পরিবহন ধর্মঘটে যানশূন্য সড়কে দুর্ভোগ চরমে আপিল বিভাগের ২ বেঞ্চে চলবে বিচারকাজ: প্রধান বিচারপতি ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যায় জড়িতরা অচিরেই গ্রেফতার মে দিবসে সমাবেশ করবে বিএনপি বান্দরবানে ২ কেএনএফ সদস্যের মরদেহ! কালো চশমা পরা বিএনপি নেতারা দেশের উন্নয়ন দেখতে পায় না মিস ইউনিভার্সের মঞ্চে লড়বেন ৬০ বছর বয়সী আর্জেন্টাইন সুন্দরী ফের শেষ মুহূর্তের গোলে অপরাজিত থাকলো লেভারকুসেন নিউ ইয়র্কে বন্দুকধারীর গুলিতে নিহত ২ আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচ ইউপিতে প্রথমবারের মতো ভোটগ্রহণ শেখ জামালের জন্মদিন আজ কম্বোডিয়ায় সেনাঘাঁটিতে বিস্ফোরণে ২০ সেনা নিহত সরকার আইনের সুশাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর তাপপ্রবাহের মধ্যে স্কুল খোলায় অসন্তুষ্ট অভিভাবকরা চীনে টর্নেডোর তাণ্ডবে নিহত ৫ থেমে থাকা ট্রাকের পেছনে মোটরসাইকেলের ধাক্কা, নিহত ৩

আবারও আর্জেন্টিনার কোচ হতে চান ম্যারাডোনা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০১৭
  • ৭২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: আবারও আর্জেন্টিনার কোচ হওয়ার ইচ্ছা দিয়েগো ম্যারাডোনার। গত পরশু রাশিয়ায় প্রীতি ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে ৪-২ গোলে আর্জেন্টিনা হেরে যাওয়ার পর সোশ্যাল মিডিয়ায় এমন প্রতিক্রিয়া জানিয়েছেন তিনি।

বিশ্বকাপ বাছাইপর্বের পর রাশিয়ার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলতে যায় গতবারের রানার্সআপরা। প্রথমটিতে স্বাগতিকদের ১-০ ব্যবধানে হারায় আর্জেন্টিনা। কিন্তু লিওনেল মেসিকে ছাড়া নাইজেরিয়ার বিপক্ষে দুই গোলে এগিয়ে থেকেও ৪-২ ব্যবধানে হারের লজ্জায় ডোবে। এ ম্যাচে বিশ্রাম নিয়ে আগেই বার্সেলোনায় ফিরে যান মেসি। বিশ্বকাপ বাছাইপর্বের শেষ ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে হ্যাটট্রিক করে দলকে বিশ্বকাপে তোলেন মেসি। এরপর প্রথমবার প্রীতি ম্যাচ ট্যুর দিয়ে নিজেদের ঝালিয়ে নেয়ার লক্ষ্যে ২০১৮ বিশ্বকাপের আয়োজক রাশিয়া সফর করেন জর্জ সাম্পাওলির শিষ্যরা।

মেসির অনুপস্থিতিতে যেন বাছাইপর্বের বাজে অবস্থার পুনরাবৃত্তি ঘটাল দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নরা! প্রত্যাশিত জয়ের সম্ভাবনা থাকা সত্ত্বেও ম্যাচের নিয়ন্ত্রণ নিতে ব্যর্থ হয় লাতিন আমেরিকান পরাশক্তিরা। কোচ সাম্পাওলির ওপরও চাপটা বেড়ে গেল। উত্তরসূরিদের এমন পারফরম্যান্সে হতাশ ৫৭ বছর বয়সী ম্যারাডোনা। নিজের অফিসিয়াল ইনস্টাগ্রাম পেজে সাবেক কোচদের সফলতার চিত্র হিসেবে তুলনামূলক পরিসংখ্যান তুলে ধরেছেন ’৮৬-র বিশ্বকাপজয়ী।

সেখানে দেখা যাচ্ছে, ১৯৭০ সালের পর থেকে কোচদের মধ্যে জয়ের হারের দক্ষতায় তার সময়টাতেই সবচেয়ে বেশি সাফল্য পেয়েছে আর্জেন্টিনা। ছবির ক্যাপশনে ম্যারাডোনা লেখেন, ‘কে বেশি জিতেছে? আসুন আমাদের উপসংহার টানা যাক। খেলোয়াড়রা এর জন্য দায়ী নয়। আমি ফিরতে চাই !!!’

ম্যারাডোনার পোস্ট করা গ্রাফিক টেবিল অনুযায়ী, তার দক্ষতা সবার চেয়ে বেশি শতকরা ৭৫ ভাগ। ২০০৮-১০ পর্যন্ত কোচ থাকাকালে তার অধীনে ২৪ ম্যাচে ১৮টি জয় ও ছয় ম্যাচে হার মানে আর্জেন্টিনা। ২০১০ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে জার্মানির কাছে হারের পর তার জাতীয় দলের কোচিং অধ্যায়ের সমাপ্তি ঘটে।

এ তালিকায় দ্বিতীয় স্থানে আছেন জেরার্ডো মার্টিনো, তার অর্জন ২৯ ম্যাচে ৭৪ ভাগ সাফল্য। এর পরে আছেন ২০১৪ ব্রাজিল বিশ্বকাপের রানার্সআপ আলেসান্দ্রো সাবেলা (৪১ ম্যাচে ৭১), আলফিও বাসিলে ও মার্সেলো বিয়েলসা। দু’জনই যথাক্রমে ৪৮ ও ৬৮ ম্যাচে সমান ৭০ শতাংশ দক্ষতা অর্জন করেন। ওয়েবসাইট।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com