শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিএসসি মর্যাদার দাবিতে মাসব্যাপী কর্মসূচি রেলের ভাড়া বাড়ানো অযৌক্তিক: জি এম কাদের যানবাহনে স্টিকার দেখলেই আটকাচ্ছে পুলিশ উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারি মৎস্যসম্পদ রক্ষা করে বৈদেশিক মুদ্রা অর্জনের চেষ্টা করতে হবে ফ্ল্যাটের ভুয়া দলিল দেখিয়ে শত কোটি টাকা ব্যাংক ঋণ নেয় চক্রটি চার জেলার সড়কে ঝরলো ১০ প্রাণ

আফগান সীমান্তে আবারও পাকিস্তানের কাঁটাতারের বেড়া

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৫ মে, ২০১৬
  • ১৩০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: পাকিস্তান-আফগানিস্তান সীমান্তের নির্বাচিত অংশ পাক সেনাবাহিনী কাঁটাতারের বেড়া দেয়ার কাজ আবার শুরু করেছে। একাধারে চারদিন বন্ধ থাকার পর শুক্রবার সন্ধ্যায় তোরখাম সীমান্ত পথ পুনরায় চালু হওয়ার একদিন পরই বেড়া দেয়ার কাজ আবার শুরু করে পাকিস্তান।

পাকিস্তানের সংবাদ মাধ্যম আজ রোববার এ খবর দিয়েছে।

pak-afghan-border_96823-1

পাকিস্তানের আধা সামরিক বাহিনী ফ্রন্টিয়ার কোর বা এফসি’র মহাপরিদর্শক মেজর জেনারেল মাজহার শাহিন সীমান্ত এলাকা সফর এবং সেখানকার পরিস্থিতি পর্যবেক্ষণ করেছেন।

এর আগে পাক-আফগান অভিন্ন সীমান্তের কিছু অংশে কাঁটাতারের বেড়া দেয়ার ঘটনাকে কেন্দ্র করে এ উত্তেজনা দেখা দিয়েছিল।

images (1)

অবৈধভাবে যাতায়াত বন্ধে অভিন্ন সীমান্তের কিছু কিছু অরক্ষিত এলাকায় কাঁটাতারের বেড়া দেয়ার কাজ শুরু করেছিল পাকিস্তান। আর এর পরিপ্রেক্ষিতে দেশ দু’টি সীমান্তে ট্যাংক ও সাঁজোয়া যান এবং বাড়তি সেনা মোতায়েন করেছিল।

এ উত্তেজনাকে কেন্দ্র করে দু’দেশের মধ্যে গুরুত্বপূর্ণ সীমান্তপথ এক নাগাড়ে চারদিন বন্ধ ছিল। পাক সেনাপ্রধান জেনারেল রাহিল শরীফের সঙ্গে ইসলামাবাদের আফগান রাষ্ট্রদূত ড. হজরত ওমর জাখিলওয়ালের বৈঠকের পর এ সীমান্ত পথ খুলে দেয়া হয়।

বাংলা৭১নিউজ/পার্স টুডে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com