শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিএসসি মর্যাদার দাবিতে মাসব্যাপী কর্মসূচি রেলের ভাড়া বাড়ানো অযৌক্তিক: জি এম কাদের যানবাহনে স্টিকার দেখলেই আটকাচ্ছে পুলিশ উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারি মৎস্যসম্পদ রক্ষা করে বৈদেশিক মুদ্রা অর্জনের চেষ্টা করতে হবে ফ্ল্যাটের ভুয়া দলিল দেখিয়ে শত কোটি টাকা ব্যাংক ঋণ নেয় চক্রটি চার জেলার সড়কে ঝরলো ১০ প্রাণ মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডিবিতে ডাকা হয়েছে : হারুন সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয় : তথ্য প্রতিমন্ত্রী ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন ‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী ব্রাজিলে বন্যায় নিহত ৩৯, নিখোঁজ ৭০

আদমদীঘিতে সেচের দাবীতে মানববন্ধন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১২ মার্চ, ২০১৮
  • ১৩৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: আদমদীঘির লক্ষীপুর পশ্চিম মাঠে ইরিস্ক্রিমে পানি সেচ দেয়ার দাবীতে কতিপয় গ্রামবাসি সোমবার বেলা ১টায় আদমদীঘি উপজেলা পরিষদের প্রধান ফটকের সামনে আধা ঘন্টা ব্যাপি মানববন্ধন কর্মসূচী পালন ও ইউ.এন.ও-কে স্বারকলিপি প্রদান করে। মানবন্ধনে লক্ষীপুর গ্রামের শাহীন আলম, তহিদুলসহ অনেকেই অংশ গ্রহন করে।

উল্লেখ্য, আদমদীঘির লক্ষীপুর পশ্চিম মাঠে ১৯৯৮ সালে একটি গভীর নলকুপ স্থাপন করে প্রায় ৩শ বিঘা জমিতে পানি সেচ সুবিধা দেয়া হচ্ছিল। ওই গভীর নলকুপটি ১৯৯১ সালে জনৈক আব্দুল গফুরের নামে স্থানান্তর হয়ে সেচ সুবিধা দেয়া চলছিল।

চলতি বছর গ্রামের শাহীন, তহিদুল এবং আব্দুল গফুর, সেছদা গ্ররুপের মধ্যে দলাদলি মারপিট মোকদ্দমাসহ নানা কারনে স্ক্রিমের পাশ্বেই জনৈক শাহীন আলম অপর একটি গভীর নলকুপ স্থাপন করলে বিরোধ চরম আকার ধারন করে। ফলে এখনও এই স্ক্রিমে পানি সেচ না দেয়ায় প্রায় ৩শ বিঘা জমি অনাবাদি রয়েছে। এদিকে আদালত পুরাতন গভীর নলকুেপ বৈদ্যুতিক সংয়োগের মাধ্যমে চালু করার জন্য আদেশ দিলেও নানা কারনে এখনও চালু করা হয়নি। ফলে ইরি স্ক্রিমে পানি সেচের দাবীতে এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com