শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

আজ থেকে একাদশের ক্লাস শুরু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১ জুলাই, ২০১৭
  • ৮১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: দেশের সব কলেজে একাদশ শ্রেণির ক্লাস শুরু হচ্ছে আজ। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সকালে ঢাকা কলেজে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ও নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন। পরে বেলা ১১টায় জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) কার্যালয়ে উচ্চ মাধ্যমিক পর্যায়ে বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করবেন তিনি।

এরই মধ্যে শিক্ষার্থীদের ভর্তির আংশিক কার্যক্রম সম্পন্ন হয়েছে। পবিত্র ঈদুল ফিতরসহ অন্যান্য ছুটির কারণে বিলম্ব ফি ছাড়াই ভর্তির সময় তিন দিন বাড়ানো হয়েছে। আগামী ২, ৩ ও ৪ জুলাই বিলম্ব ফি ছাড়াই ভর্তি হতে পারবে শিক্ষার্থীরা।

১০ বোর্ডের অধীনে এ বছর সারা দেশে এসএসসি ও সমমান পরীক্ষায় মোট ১৪ লাখ ৩১ হাজার ৭২২ জন শিক্ষার্থী পাস করে। এর মধ্যে বিভিন্ন সরকারি-বেসরকারি কলেজে ভর্তির জন্য আবেদন করেছিলেন ১৩ লাখ ১০ হাজার ৯৪৭ শিক্ষার্থী। তাদের মধ্যে প্রথম তালিকায় ১২ লাখ ৪৯ হাজার ৮৪৮ জনকে একাদশ শ্রেণিতে ভর্তির জন্য মনোনীত করা হয়।

এরপর গত ১৮ জুন শেষ দফায় মেধা তালিকা প্রকাশের পর আবেদনকারী সব শিক্ষার্থীর জন্য ভর্তির সুযোগ উন্মুক্ত করা হয়। গত বুধবার পর্যন্ত সারাদেশে প্রায় আট লাখ শিক্ষার্থী কলেজে ভর্তি নিশ্চিত করেছেন।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি সূত্রে জানা গেছে, এবারের এসএসসিতে উত্তীর্ণ প্রায় ১ লাখ শিক্ষার্থী একাদশ শ্রেণিতে ভর্তির জন্য আবেদনের বাইরে রয়েছেন। তাদের ব্যাপারে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত নেয়নি শিক্ষা মন্ত্রণালয়।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com