মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যাত্রী কল্যাণ সমিতির মোজাম্মেলের বিরুদ্ধে আদালতে মামলা সরকার ও রাজনীতিবিদদের সিদ্ধান্তে জনস্বার্থকে প্রাধান্য দিতে হবে এরশাদের স্বপ্নের বাংলাদেশ গড়তে কাজ করছি: জি এম কাদের শিক্ষামন্ত্রীর পদত্যাগ চাইলেন ফারুক বাস মালিকদের সুবিধা দিতে রেলের ভাড়া বৃদ্ধি করা হয়েছে হজ ভিসা আবেদনের সময় বাড়ল ৭ মে পর্যন্ত আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, ছুটিই থাকছে স্কুল-মাদরাসা তিউনিশিয়ান কেমিক্যাল গ্রুপের সঙ্গে বিএডিসির চুক্তি সংসদের আগামী অধিবেশনে পাস হবে শ্রম আইন আফগানিস্তানে মসজিদে বন্দুক হামলা, নিহত ৬ শাড়ি পরেই লোকটিকে বেধড়ক মারধর করি: লারা দত্ত ব্যবসায়ী সাবের হত্যার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ বুধবার থেকে কমতে পারে তাপমাত্রা শ্রমিকরা ন্যায্য মজুরি পাচ্ছে না, মানবেতর জীবনযাপন করছে : ফখরুল খায়রুল কবির খোকনের জামিন, মুক্তিতে বাধা নেই লেভানডোফস্কির হ্যাটট্রিকে বার্সেলোনার জয় চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করতে চায় শিক্ষা মন্ত্রণালয় উপজেলা নির্বাচন ঘিরে আইনশৃঙ্খলা রক্ষাকারী সেল গঠনের নির্দেশ ইসির ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে আরও ইউরোপীয় দেশ ফিলিস্তিনের পথে বাংলাদেশিদের পাঠানো বৃহত্তম ত্রাণবহর

আজ তফসিল ঘোষণা ও ইভিএম নিয়ে ইসির সিদ্ধান্ত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৪ নভেম্বর, ২০১৮
  • ১৪৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা এবং ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) -এর ব্যাপারে সিদ্ধান্ত নিতে রবিবার বৈঠকে বসবে নির্বাচন কমিশন (ইসি)।

গতকাল শনিবার সন্ধ্যার পর ইসি’র ৩৮তম সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

বৈঠক শেষে সচিব বলেন, চলতি সপ্তাহে তফসিল ঘোষণা করে ডিসেম্বরের মধ্যে নির্বাচন করার প্রস্তুতি ইসির রয়েছে। সে বিষয়ে রবিবার ( ৪ নভেম্বর) বিকেলে ইসির সভায় সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি বলেন, আজকের (শনিবারের) সভায় অনলাইনে মনোনয়নপত্র জমা দেওয়ার বিধিমালা চূড়ান্ত করা হয়েছে। কেউ অনলাইনে মনোনয়নপত্র জমা দিলে তাকে সশরীরে রিটার্নিং কর্মকর্তার অফিসে হাজির হতে হবে না

ইভিএমন বিষয়ে হেলালুদ্দীন আহমদ বলেন, নির্বাচনে ইভিএম ব্যবহারের বিষয়ে ইসির বৈঠকে আলোচনা হয়েছে। এ বিষয়ে রবিবারের বৈঠকে আবারও আলোচনা হবে।

একাদশ সংসদ নির্বাচনের তফসিল প্রসঙ্গে তিনি বলেন, রবিবার বিকেল চারটায় একটি বৈঠক করে আলোচনা করা হবে। এখানে ভোটের তারিখ নয়, মনোনয়নপত্র দাখিল, বাছাই ও বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হবে। তফসিল নিয়ে প্রাথমিক সিদ্ধান্ত হবে। আশাকরি, এ সপ্তাহের মধ্যে তফসিল ঘোষণা করা হবে।

ইসি সচিবালয়ের প্রস্তুতি অনুযায়ী ১৮ থেকে ২৯ ডিসেম্বরের মধ্যে যেকোনো দিন নির্বাচনের ভোট গ্রহণ হতে পারে বলে জানান তিনি।

বাংলা৭১নিউজ/আরএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com