রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক মাদরাসায় যাওয়ার পথে শিক্ষকের মৃত্যু, ধারণা ‘হিটস্ট্রোক’ রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী স্কুলে আসার পথেই অসুস্থ, ক্লাস না করে ফিরেছে অনেক শিক্ষার্থী টেকসই প্রযুক্তিতে পানি পরিশোধন করবে ডাইকি অ্যাক্সিস বাংলাদেশ মাঠে নামছে চেন্নাই, একাদশে থাকবেন মুস্তাফিজ? বন্দিদের মুক্তি দাবিতে ইসরায়েলজুড়ে ব্যাপক বিক্ষোভ পরিবহন ধর্মঘটে যানশূন্য সড়কে দুর্ভোগ চরমে আপিল বিভাগের ২ বেঞ্চে চলবে বিচারকাজ: প্রধান বিচারপতি ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যায় জড়িতরা অচিরেই গ্রেফতার মে দিবসে সমাবেশ করবে বিএনপি

অস্ত্রোপচারের অপেক্ষায় দিন কাটছে মুস্তাফিজের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২ আগস্ট, ২০১৬
  • ৭২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা : তিনের বৃত্তে ঘুরপাক খাচ্ছেন মুস্তাফিজুর রহমান। টনি কোচার, লেনার্ড ফাঙ্ক নাকি গ্রেগ হয়—কে করবেন তার কাঁধের অস্ত্রোপচার? প্রথম দুজন ইংল্যান্ডের, শেষের জন অস্ট্রেলিয়ার।

বিসিবি এই তিন বিশেষজ্ঞ শল্যবিদের কাছেই মুস্তাফিজের রিপোর্ট পাঠিয়ে অপেক্ষায় আছে তাদের মতামত জানার। অপেক্ষায় আছেন মুস্তাফিজও।

বিসিবি আর মুস্তাফিজ আসলে পড়ে গিয়েছিলেন সাপ্তাহিক ছুটির ফাঁদে। রিপোর্টগুলো গত সপ্তাহে পাঠিয়ে দেওয়া হলেও শনি-রবিবার সাপ্তাহিক ছুটির দিন পড়ে যাওয়ায় কাল রাত পর্যন্তও তাদের কোনো মতামত পাওয়া যায়নি।

মুস্তাফিজের অস্ত্রোপচার কোথায় হবে, সেই সিদ্ধান্ত নেওয়া যায়নি। তবে এটুকু নিশ্চিত, ইউনিভার্সিটি অব গ্রিনউইচের শল্যবিদ টনি কোচারের পর মুস্তাফিজ এবার তার চোট পাওয়া বাঁ কাঁধটা দেখাবেন ইংল্যান্ডের আরেক বিশেষজ্ঞ লেনার্ড ফাঙ্ককেও। ম্যানচেস্টারভিত্তিক এই চিকিৎসক সম্পৃক্ত ইংল্যান্ডের বেশ কয়েকটি প্রতিষ্ঠানের সঙ্গে।

মুস্তাফিজের বাঁ কাঁধের চোট সারাতে অস্ত্রোপচারের পরামর্শ দিয়েছেন কোচার। তবে বিসিবি চাইছে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে আরও দু-একজন বিশেষজ্ঞের মতামত নিতে। সে কারণেই এই দেরি।

অপেক্ষার সময়টা মুস্তাফিজের জন্য বিরক্তিকরই হওয়ার কথা। একে তো খেলতে পারছেন না, তার ওপর চোট-অস্ত্রোপচার নিয়ে টেনশন। ইংল্যান্ডে আছেনও একা।

পরশু মুঠোফোনে বাংলাদেশ দলের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার সঙ্গে ফোনে কথা বলে সেই টেনশনই কিছুটা কমাতে চেয়েছেন তিনি।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী অবশ্য আশ্বস্ত করলেন, ‘আমরা কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসকের মতামতের অপেক্ষায় আছি। আশা করছি কাল-পরশুর (আজকাল) মধ্যেই সিদ্ধান্ত হয়ে যাবে কোথায় অস্ত্রোপচার হবে।’

দ্রুততম সময়ে অস্ত্রোপচার করানোর পাশাপাশি বিসিবি দেখছে কার হাতে অস্ত্রোপচারটা ভালো হবে, সেটাও। অস্ট্রেলিয়ান গ্রেগ হয়ের নাম এসেছে এ কারণেই। এ ধরনের অস্ত্রোপচারে তার সুনাম আছে।

এর আগে বাংলাদেশ দলের ব্যাটসম্যান এনামুল হকের কাঁধের অস্ত্রোপচার করেছিলেন তিনি। তবে অস্ট্রেলিয়ায় গিয়ে অস্ত্রোপচার করাতে খুব বেশি সময় লাগলে মুস্তাফিজের শল্যবিদ বেছে নেওয়া হবে ইংল্যান্ড থেকেই।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com