শনিবার, ০৪ মে ২০২৪, ০২:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

অস্ট্রেলিয়ার নারী ক্রিকেটার বিয়ে করলেন নিউজিল্যান্ডের নারী ক্রিকেটারকে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২০ এপ্রিল, ২০১৯
  • ১০৫ বার পড়া হয়েছে

আর দশটা বিয়ের চেনা ছবির চেয়ে এই ছবিটা আলাদা। এখানে বিয়ের লম্বা সাদা গাউন শুধু এক প্রান্তে নয়, দুই প্রান্তেই! হাতে হাত রেখে তাঁরা বললেন, ‘ইয়েস আই ডু’। হয়ে গেল হ্যালি জেনসেন আর নিকোলা হ্যানককের বিয়ে। প্রথমজন নিউজিল্যান্ডের নারী ক্রিকেটার, দ্বিতীয়জন অস্ট্রেলিয়ার। সমলিঙ্গের এই বিয়ে বেশ আলোচনার জন্ম দিয়েছে ক্রিকেট–বিশ্বে। বিয়েটা ১২ এপ্রিল হলেও ইনস্টাগ্রামে তাঁরা আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন গতকাল।

বাংলা৭১নিউজ,ডেস্ক: নিকোলা আর হ্যালি দুজনে একসঙ্গে ঘর করছেন, তা অবশ্য অনেক দিন হলো। নারীদের বিগ ব্যাশে দুজন একসঙ্গে খেলতেন মেলবোর্ন স্টারসের হয়ে। হ্যালি পরে যোগ দিয়েছেন স্টারসের নগরপ্রতিদ্বন্দ্বী রেনেগেডসের দলে। দুজন অবশ্য এখনো এক দলে খেলেন, অস্ট্রেলিয়ার জাতীয় নারী ক্রিকেট লিগে ক্যাপিটাল টেরিটরির হয়ে। দুজনের জাতীয় দল যদিও আলাদা। হ্যালির নিউজিল্যান্ডের হয়ে অভিষেক হয়েছে ২০১৪ সালে। নিকোলার এখনো অভিষেক হয়নি, তবে গত বিগ ব্যাশে দ্বিতীয় সর্বোচ্চ ১৩ উইকেট নিয়ে অস্ট্রেলিয়া দলে কড়া নাড়ছেন।

অস্ট্রেলিয়ায় বিয়ের জন্য বিখ্যাত সানশাইন কোস্টে আয়োজিত এই আয়োজনে দুজনের পরিবারের অতিথি আর বন্ধুরা ছিলেন। পরে এক বিবৃতিতে হ্যালি কৃতজ্ঞতা জানিয়েছেন এই বলে, ‘সানশাইন কোস্টে আমাদের জন্য বিশেষ এই দিনটায় যাঁরা হাজির হয়েছিলেন, তাঁদের প্রত্যেককে ধন্যবাদ জানাই। আমরা যখন পরস্পরের প্রতি নিজেদের ভালোবাসার বন্ধনটা আরও দৃঢ় করছিলাম, সেই মুহূর্তটায় কাছের সব মানুষকে পাশে পাওয়াটা সত্যিই সৌভাগ্যের।’

আর নিকোলা ইনস্টাগ্রামে লিখেছেন, ‘১২ এপ্রিল আমি আমার স্বপ্নের নারীটিকে বিয়ে করেছি। সেই দিনটা ছিল হাসি, আনন্দ আর অবশ্যই ভালোবাসায় পরিপূর্ণ।’ দুজনকে শুভেচ্ছা জানিয়ে টুইট করছে অনেকে। এর মধ্যে আছে মেলবোর্ন স্টারসও।

২০১৩ সালের এপ্রিলে নিউজিল্যান্ড সমলিঙ্গের মধ্যে বিয়ের আইনগত বৈধতা দেয়। আর অস্ট্রেলিয়ায় সেটি বৈধতা পেয়েছে ২০১৭ সালে। এ নিয়ে নারী ক্রিকেটারদের মধ্যে চতুর্থ জুটি বিয়ের বন্ধনে আবদ্ধ হলেন।

বাংলা৭১নিউজ/এইচ.এস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com