বুধবার, ০১ মে ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশের অভিযান, কয়েক ডজন শিক্ষার্থী আটক বেনাপোল সীমান্ত দিয়ে ভারত থেকে ফিরলেন ২০ বাংলাদেশি ৩ হাজার আপত্তিকর ভিডিও : ফেঁসে যাচ্ছেন সাবেক প্রধানমন্ত্রীর নাতি আজ মে দিবস পেটের দায় ‘দিবস’ বুঝে না বিপিডিবি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সন্ধ্যায় হাসপাতালে নেওয়া হবে খালেদা জিয়াকে রাফাহতে ইসরায়েলি হামলার বিরুদ্ধে বৈশ্বিক পদক্ষেপ চায় জাতিসংঘ মহান মে দিবসে সব মেহনতি মানুষকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা শ্রমবান্ধব সরকার শ্রমিকের কল্যাণে কাজ করে যাচ্ছে: রাষ্ট্রপতি মহান মে দিবস আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ

অনৈতিক আচরণ করায় প্রধান শিক্ষক সাময়িক বরখাস্ত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৬ জুলাই, ২০১৮
  • ১৮৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদর ইউনিয়নের লোহারটেক গ্রামের বিশ্বাস বাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ লুৎফর রহমান (৪০)কে অষ্টম শ্রেনীর এক ছাত্রীর যৌন নির্যাতন ও অনৈতিক আচরণ করার দায়ে সাময়িক বরখাস্ত সহ বিভাগীয় মামলা রুজুর নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া।

গতকাল রবিবার ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে জেলা প্রশাসক স্বাক্ষরিত শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন পত্র সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে পাঠানো হয়েছে। এর আগে নির্যাতিত ছাত্রী জেলা প্রশাসক কার্যালয়ে অভিযোগ পেশ করলে গত ১২ জুলাই উভয় পক্ষের উপস্থিতিতে শুনানী কার্যক্রম সম্পন্ন হয়। শুনানীতে অভিযোগ সত্য প্রমানিত হওয়ায় প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত সহ তার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজুর নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা যায়।

ফরিদপুর জেলা প্রশাসক কার্যালয়ের ০৫.১২.২৯০০.০২০.২৭.০০৯.১৭-১৩০ নং স্মারক পত্রে বলা হয়েছে, চরভদ্রাসন উপজেলার বিশ্বাসবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ লুৎফর রহমান এর বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানী ও অনৈতিক আচরনের বিষয়ে একটি অভিযোগ পত্র পাওয়া গেছে। অভিযোগের বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ফরিদপুর তদন্ত করেছেন। তদন্তে প্রধান শিক্ষক মোঃ লুৎফর রহমান এর বিরুদ্ধে আনিত অভিযোগের সত্যতা প্রমাণিত হয়েছে। এতে উক্ত শিক্ষককে সাময়িক বরখাস্ত করতঃ তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহন করার জন্য অনুরোধ করা হলো। স্মারকে আরও বলা হয়, এ নির্দেশনার ব্যত্যয় ঘটলে তার বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা গ্রহনের জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষকে লেখা হবে।

একই সাথে প্রধান শিক্ষকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন  পত্রের অনুলিপি সচিব, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, মহাপরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষ, চেয়ারম্যান মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, উপজেলা নির্বাহী অফিসার চরভদ্রাসন, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, ফরিদপুর, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, চরভদ্রাসন, ভারপ্রাপ্ত কর্মকর্তা, চরভদ্রাসন থানা ও সভাপতি, ম্যানেজিং কমিটি, বিশ্বাসবাড়ী উচ্চ বিদ্যালয়ে পাঠানো হয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com