শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

অনুমোদনহীন রুটে উড়েছিল সাকিবকে বহনকারী হেলিকপ্টার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০১৬
  • ১১৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: অনুমোদন ছাড়াই ঢাকা-কক্সবাজার রুটে উড়েছিল ক্রিকেটার সাকিব আল হাসানকে বহনকারী বিধ্বস্ত হেলিকপ্টারটি। একইসংগে অনুমতি ছাড়াই কপ্টারটি ফেরার পথে যাত্রী বহন করে।

তবে একই কোম্পানির অপর একটি হেলিকপ্টারের ওই রুটে চলাচলের অনুমোদন রয়েছে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ সূত্রে এমন তথ্যই পাওয়া গেছে।

সূত্র জানায়, বেসরকারি বিমান পরিবহন সংস্থা মেঘনা এভিয়েশনের দুটি হেলিকপ্টার রয়েছে। এর একটি ঢাকা-বরিশাল এবং অপরটি ঢাকা-কক্সবাজার রুটে চলাচল করে।

ওইদিন সাকিবকে বহনকারী হেলিকপ্টারটি কক্সবাজার যাত্রী নামিয়ে ফিরে আসার কথা ছিল। কিন্তু নিয়ম ভঙ্গ করে কপ্টারটি সাকিবকে নিয়ে ইনানি বিচ পর্যন্ত পৌঁছে যায়। সেখান থেকে যাত্রী নিয়ে ফেরার পথেই দুর্ঘটনাটি ঘটে।

সিভিল অ্যাভিয়েশনের এক শীর্ষ কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, পরিবহন সংস্থাটির যে হেলিকপ্টারটি সাকিবকে বহন করেছে সেটির ঢাকা-কক্সবাজার রুটে চলাচলেরই অনুমতি নেই।

নিয়ম ভঙ্গ করে এক রুটের কপ্টার অন্য রুটে চালানো হয়েছে। এমনকি ইনানি বিচ পর্যন্ত কপ্টারটি যাত্রী পৌঁছে দেয়া হয়েছে বলে জানান তিনি।

বিষয়টিকে গুরুতর অপরাধ বলেই দেখছেন ওই কর্মকর্তা।

ঘটনার কারণ অনুসন্ধানে ৩ সদস্যের একটি তদন্ত দল কাজ চালিয়ে যাচ্ছে।

তদন্ত দলের এক কর্মকর্তা জানান, প্রাথমিকভাবে জানা গেছে সেলফি তুলতে গিয়েই হেলিকপ্টারটি দুর্ঘটনার শিকার হয়েছে।

গত শুক্রবার সকালে সাকিবকে বহনকারী কপ্টারটি উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের রেজু খাল এলাকায় বিধ্বস্ত হয়। ইনানির হোটেল সি পার্লে সাকিবকে নামিয়ে ফেরার পথে এই দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় একজন নিহত হন।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com