মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যাত্রী কল্যাণ সমিতির মোজাম্মেলের বিরুদ্ধে আদালতে মামলা সরকার ও রাজনীতিবিদদের সিদ্ধান্তে জনস্বার্থকে প্রাধান্য দিতে হবে এরশাদের স্বপ্নের বাংলাদেশ গড়তে কাজ করছি: জি এম কাদের শিক্ষামন্ত্রীর পদত্যাগ চাইলেন ফারুক বাস মালিকদের সুবিধা দিতে রেলের ভাড়া বৃদ্ধি করা হয়েছে হজ ভিসা আবেদনের সময় বাড়ল ৭ মে পর্যন্ত আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, ছুটিই থাকছে স্কুল-মাদরাসা তিউনিশিয়ান কেমিক্যাল গ্রুপের সঙ্গে বিএডিসির চুক্তি সংসদের আগামী অধিবেশনে পাস হবে শ্রম আইন আফগানিস্তানে মসজিদে বন্দুক হামলা, নিহত ৬ শাড়ি পরেই লোকটিকে বেধড়ক মারধর করি: লারা দত্ত ব্যবসায়ী সাবের হত্যার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ বুধবার থেকে কমতে পারে তাপমাত্রা শ্রমিকরা ন্যায্য মজুরি পাচ্ছে না, মানবেতর জীবনযাপন করছে : ফখরুল খায়রুল কবির খোকনের জামিন, মুক্তিতে বাধা নেই লেভানডোফস্কির হ্যাটট্রিকে বার্সেলোনার জয় চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করতে চায় শিক্ষা মন্ত্রণালয় উপজেলা নির্বাচন ঘিরে আইনশৃঙ্খলা রক্ষাকারী সেল গঠনের নির্দেশ ইসির ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে আরও ইউরোপীয় দেশ ফিলিস্তিনের পথে বাংলাদেশিদের পাঠানো বৃহত্তম ত্রাণবহর

বিএনপির বুধবারের অনশন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১১ সেপ্টেম্বর, ২০১৮
  • ৯৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: কারাবন্দি দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট প্রাঙ্গণে প্রতীকী অনশন করার মৌখিক অনুমতি পেয়েছে বিএনপি। বুধবার সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত এই কর্মসূচি পালিত হবে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার সকালে অনশনের জন্য ভেন্যু ব্যবহারের অনুমতির জন্য ডিএমপি কমিশনারের সঙ্গে দেখা করতে যান বিএনপির তিন নেতা। তবে তারা অনুমতি, সাক্ষাৎ কোনোটাই না পেয়ে ফিরে আসেন।

পরে সন্ধ্যা সাতটার পর বিএনপির দপ্তর থেকে মোবাইলে ক্ষুদে বার্তা পাঠিয়ে জানানো হয়, বুধবার সকালে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে প্রতীকী অনশন কর্মসূচি পালন করা হবে।

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবি এবং কারাগারে আদালত স্থাপনের প্রতিবাদে এই প্রতীকী অনশন পালন করবে বিএনপি।

বাংলা৭১নিউজ/এসএইচ

অনশন কর্মসূচির অনুমতি পায়নি বিএনপি

বাংলা৭১নিউজ,ঢাকা: বুধবারের পূর্বঘোষিত অনশন কর্মসূচির জন্য পুলিশের অনুমতি পায়নি বিএনপি। মঙ্গলবার ডিএমপি কমিশনার কার্যালয়ে গিয়ে অনুমতি না পেয়ে খালি হাতে আসেন বিএনপির একটি প্রতিনিধি দল।

সকালে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, আব্দুস সালাম ও সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কার্যালয়ে যান।

প্রতিনিধিদলটি সেখানে অনেকক্ষণ অপেক্ষা করে, পরে অনুমতি না পেতে ফিরে  আসেন।

অনশন কর্মসূচির অনুমতি না পেয়ে জয়নুল আবদিন ফারুক বলেন, মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে ১১টা পর্যন্ত ডিএমপিতেই অবস্থান করেছি। কিন্তু আমাদের সঙ্গে ডিএমপি কমিশনার দেখা করেনি। আমাদেরকে বলা হয়েছে ওনি (ডিএমপি কমিশনার) মিটিং এ আছেন।

দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবী এবং কারাগারে আদালত স্থাপনের প্রতিবাদে ১২ সেপ্টেম্বর দুই ঘণ্টার প্রতীকী অনশন পালন করতে চায় দলটি।

ঢাকায় রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গন অথবা গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত প্রতীকী অনশনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদনও করেছে বিএনপি।

বাংলা৭১নিউজ/ডিকে

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com