বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১১:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যৌতুকবিরোধী কার্যক্রম পরিচালনা সংক্রান্ত সমন্বয় কমিটির সভা রাশিয়ায় অভিবাসী হোস্টেলে আগুন, নিহত অন্তত ৮ পারিবারিক সম্পদে বোনদের অধিকারের ওপর গুরুত্বারোপ ভূমিমন্ত্রীর লালমনিরহাট রেলওয়ের জমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান বান্দরবানে কুকি-চিনের দুই সদস্য নিহত জোটের শরিক নেতাদের নিয়ে বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী ১২০ কি.মি গতিতে বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল ১১ দফা দাবি না মানলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি নৌযান শ্রমিকদের ডিবি কার্যালয়ে কলকাতার তদন্ত সংশ্লিষ্ট স্পেশাল টিম ঋণের চাপে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করেন আলী হোসেন চূড়ান্ত হচ্ছে নতুন কারিকুলামে মূল্যায়ন পদ্ধতি অভিবাসী কর্মীদের সুরক্ষিত রাখতে কাজ করছে সরকার : প্রতিমন্ত্রী বিএনপি ষড়যন্ত্র নির্ভর দল: নানক সহকারী কর কমিশনারের বিরুদ্ধে ২ কোটি টাকার দুর্নীতি মামলা গণমাধ্যমে শৃঙ্খলা আনার কাজ করা হচ্ছে: তথ্য প্রতিমন্ত্রী আনারের খুনিদের প্রায় চিহ্নিত করে ফেলেছি : স্বরাষ্ট্রমন্ত্রী জনগণ ছাড়া এককভাবে মশা নিয়ন্ত্রণ করা সম্ভব নয় : তাজুল ইসলাম এমপি আনার হত্যার তদন্তে দুই দেশের গোয়েন্দা সংস্থা কাজ করছে তাপপ্রবাহ অব্যাহত থাকলেও কিছু জায়গায় বৃষ্টির আভাস চার্জার লাইটের ভেতরে ৫ কোটি টাকার সোনা, ২ বিদেশি গ্রেপ্তার

রাজবাড়ীতে সীমান্তে হত্যা বন্ধসহ ২১ দফা দাবিতে মানববন্ধন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৩ আগস্ট, ২০১৭
  • ১৪৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,রাজবাড়ীপ্রতিনিধি: সীমান্তে হত্যা বন্ধ, নদী ভাঙ্গা ও ভূমিহীনদের পূনর্বাসন, পানি আগ্রাসনসহ ২১ দফা দাবিতে রাজবাড়ীতে মানববন্ধন করেছে নাগরিক পরিষদ ও বাংলাদেশ ভূমিহীন আন্দোলনের ডাক।
রবিবার দুপুরে রাজবাড়ী প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে ফেলানী হত্যার বিচার দাবি করেন বক্তারা।
মানববন্ধনে বক্তব্য রাখেন নাগরিক পরিষদের আহবায়ক মোহাম্মদ শামসুদ্দিন সদস্য সচিব শেখ নাসির উদ্দিন, জামাল উদ্দিন খা, আব্দুল মতিন, সামছুর রহমান প্রমুখ।
বক্তারা বাংলাদেশ-ভারত সীমান্তে মানুষ হত্যা বন্ধ করতে কার্যকর পদক্ষেপ নেয়ার জন্য সরকারের কাছে জোর দাবি জানান। সেই সাথে নারী, শিশু, মানব পাচার, অস্ত্র এবং মাদক চোরাচালান বন্ধ এবং নদী ভাঙা মানুষ ও ভূমিহীনদের পুনর্বাসনেরও দাবি জানানো হয়।
বক্তারা বলেন, ২০১১ সালের ৭ জানুয়ারি বিএসএফ কিশোরী ফেলানীকে তার বাবার সামনে হত্যা করে অত্যন্ত নির্মম ও অমানবিকভাবে কাঁটাতারের বেড়ার উপর ঝুলিয়ে রেখেছিল। অথচ ফেলানীর হত্যায় অভিযুক্ত বিএসএফ সদস্য অমিয় ঘোষের বিচার নিয়ে ভারত সরকার টালবাহানা করছে।

RAJBARI PI---

গ্রাম্য ডাক্টারদের প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত

রাজবাড়ী সদর উপজেলার কুটির হাটে বাজার ব্যাবসায়ী কার্যালয়ে রবিবার সকালে রোটারি ক্লাব অব রাজবাড়ী চন্দনার উদ্যোগে গ্রাম্য ডাক্টারদের প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
প্রশিক্ষন কর্মশালায় ওই এলাকার ২৮ জন গ্রাম্য ডাক্টারকে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষন প্রদান করেন সাবেক সিভিল সার্জন ও রোটারি ক্লাব অব রাজবাড়ী চন্দনার সভাপতি ডাঃ পারিজাত কুমার পাল। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন রোটারি ক্লাব অব চন্দনা রাজবাড়ীর সাবেক সভাপতি ও ক্লিনিক মালিক সমিতির সভাপতি প্রদীপ্ত চক্রবর্তী কান্ত, বিশিষ্ট সমাজ সেবক ও রোটারিয়ান নাহিদা ইসলাম, মাহাবুবুর রহমান বাচ্চু প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনার দ্বায়িত্ব পালন করেন অনুপ ঘোষ।
প্রধান অতিথি হিসেবে সাবেক সিভিল সার্জন ও রোটারি ক্লাব অব রাজবাড়ী চন্দনার সভাপতি ডাঃ পারিজাত কুমার পাল এ সময় আলট্রাসনোগ্রাম এর বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন এছারাও গ্রাম্য ডাক্টারদের করনীয়, রোগীর যতœ, রোগীর পরামর্শ সকল বিষয়ে আলোচনা করেন। এ সময় তিনি রোটারি ক্লাবের কার্যাবলি তুলে ধরেন বলেন রোটারি ক্লাব আর্তমানবতার সেবায় সর্বদা নিয়োজিত, এই ক্লাব থেকে যাদের পা নেই চলতে পারে না তাদের জন্য বিভিন্ন সময়ে হুইল চেয়ারের ব্যবস্থা করে দেওয়া হয়েছে, রাজবাড়ী জজ কোর্টের সামনে প্রধান সড়কে ট্রাফিক আইলেন্ড করে দেওয়া হয়েছে, দারিদ্রদের ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয় এবং গরীব মেধাবীদের শিক্ষার ব্যাবস্থা করা হয়ে থাকে।

RAJBARI PIC--03------------

জেলা আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

রাজবাড়ীর অফিসার্স ক্লাব মিলনায়তনে রবিবার সকালে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।
রাজবাড়ীর জেলা প্রশাসক শওকত আলীর সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের সরকারী প্রতিশ্রুতি বাস্তবায়ন সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব কাজী কেরামত আলী। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন রাজবাড়ীর পুলিশ সুপার সালমা বেগম পিপিএম সেবা। রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বক্স, রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব আব্দুর রহমান, রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী,রাজবাড়ী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট এমএ খালেক, বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান এবিএম নরুল ইসলাম, গোয়ালন্দ উপজেলার নির্বাহী অফিসার হাসান হাবীব, বালিয়াকান্দি উপজেলার নির্বাহী অফিসার এইচ এম কামরুল ইসলাম, জেলা আওয়ামীলীগ সদস্য ইঞ্জিনিয়ার আমজাদ হোসেন প্রমুখ।
বক্তারা এ সময় জেলা আইনশৃঙ্খলা পরিস্থিতি, মাদক উদ্ধার ও বিভিন্ন বিষয়ে গুরুত্ব পূর্ন আলোচনা করেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com