সোমবার, ২৭ মে ২০২৪, ১২:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রেমালের প্রভাবে ঝড়বৃষ্টি থাকবে, কমবে তাপমাত্রা তাণ্ডব চালাচ্ছে ঘূর্ণিঝড় রেমাল রেমালের তাণ্ডবে লণ্ডভণ্ড উপকূল উপকূল অতিক্রম করছে ঘূর্ণিঝড় রেমাল শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ নিবন্ধিত সব সোনার দোকানে ইএফডি যন্ত্র বসাতে চিঠি কৃষির উন্নয়নে খাল খননের সুপারিশ ফায়ার সার্ভিসের চলমান সাফল্য ধরে রাখতে হবে: ডিজি ‘রিমাল’ মোকাবিলায় প্রস্তুতি নিয়ে যা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ক্যান্সারে আক্রান্ত জবি অধ্যাপকের মৃত্যু সোমবার চট্টগ্রাম শহরের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা ঘূর্ণিঝড় রেমাল: ঢেউয়ের তোড়ে প্রাণ গেলো যুবকের তেল আবিবে বড় ক্ষেপণাস্ত্র হামলা হামাসের ঘূর্ণিঝড়ে স্কুল বন্ধের সিদ্ধান্ত নেবে জেলার দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি: শিক্ষামন্ত্রী পরিবারসহ বেনজীরের আরও ১১৩ স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোকের নির্দেশ ‘পর্যটন কর্মীদের প্রশিক্ষণ দিতে মালয়েশিয়াকে স্বাগত জানানো হবে’ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তিনদিনের পর্যটন মেলা ঝুঁকিপূর্ণ ঈদযাত্রা বন্ধে কঠোর থাকবে হাইওয়ে পুলিশ : শাহাবুদ্দিন রাষ্ট্রপতির সঙ্গে বিএসএমএমইউ ও আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসির সাক্ষাৎ শপথ নিলেন ঝিনাইদহ-১ আসনের এমপি নায়েব আলী জোয়াদ্দার

রাজপথে বোনদের জন্য ভাইদের মানবপ্রাচীর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৪ আগস্ট, ২০১৮
  • ২১০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: গণপরিবহন শূন্য ঢাকার রাজপথে সার বেঁধে হাতে হাত রেখে এগিয়ে চলছে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী কিশোরের দল। দুই পাশে ছেলেরা হাত ধরে রয়েছে, মাঝখানে নিরাপদে নিশ্চিন্তে চলছে স্কুল-কলেজের মেয়েরা। আজ শনিবার রাজধানীর নিউমার্কেট এলাকায় এই অভূতপূর্ব দৃশ্য দেখা যায়।

গত ৬দিনের মতো আজ শনিবার সকাল থেকে রাজধানীর রাজপথে নেমেছে স্কুল-কলেজের শিক্ষার্থীরা। তারা যান চলাচলে বাধা দিচ্ছে না। শুধু কোনো গাড়ি পেলে লাইসেন্স চেক করছে। ঠিকঠাক থাকলে ছেড়ে দিচ্ছে, ঠিকঠাক না থাকলে আটকে রাখছে। এই আন্দোলনের মাঝে রাজধানীর মিরপুর এবং জিগাতলায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন আন্দোলনকারী শিক্ষার্থী গুরুতর আহত হন।

সংঘর্ষের পরপরই অনলাইনে একটি খবর ছড়িয়ে পড়ে যে, আন্দোলনকারী চারজন স্কুল ছাত্রীকে ধরে নিয়ে গিয়ে নির্যাতন করা হয়েছে। যদিও এই রিপোর্ট লেখা পর্যন্ত এই অভিযোগের কোনো সত্যতা পাওয়া যায়নি। তারপরেও আন্দোলনের সহযোদ্ধা বোনদের নিরাপদে রাখতে রাজপথে মানবপ্রাচীর তৈরি করে ফেলে ছেলেরা। জিজ্ঞেস করলে বলছিল, ‘আমরা ওদের নিরাপদে নিয়ে যাচ্ছি।’ সূত্র: কালের কণ্ঠ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com