রবিবার, ২৬ মে ২০২৪, ০৮:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ নিবন্ধিত সব সোনার দোকানে ইএফডি যন্ত্র বসাতে চিঠি কৃষির উন্নয়নে খাল খননের সুপারিশ ফায়ার সার্ভিসের চলমান সাফল্য ধরে রাখতে হবে: ডিজি ‘রিমাল’ মোকাবিলায় প্রস্তুতি নিয়ে যা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ক্যান্সারে আক্রান্ত জবি অধ্যাপকের মৃত্যু সোমবার চট্টগ্রাম শহরের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা ঘূর্ণিঝড় রেমাল: ঢেউয়ের তোড়ে প্রাণ গেলো যুবকের তেল আবিবে বড় ক্ষেপণাস্ত্র হামলা হামাসের ঘূর্ণিঝড়ে স্কুল বন্ধের সিদ্ধান্ত নেবে জেলার দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি: শিক্ষামন্ত্রী পরিবারসহ বেনজীরের আরও ১১৩ স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোকের নির্দেশ ‘পর্যটন কর্মীদের প্রশিক্ষণ দিতে মালয়েশিয়াকে স্বাগত জানানো হবে’ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তিনদিনের পর্যটন মেলা ঝুঁকিপূর্ণ ঈদযাত্রা বন্ধে কঠোর থাকবে হাইওয়ে পুলিশ : শাহাবুদ্দিন রাষ্ট্রপতির সঙ্গে বিএসএমএমইউ ও আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসির সাক্ষাৎ শপথ নিলেন ঝিনাইদহ-১ আসনের এমপি নায়েব আলী জোয়াদ্দার ঘূর্ণিঝড় রিমাল জলোচ্ছ্বাসে তলিয়ে গেছে সুন্দরবন এমপি আনারের আসন শূন্য ঘোষণা নিয়ে জটিলতা! ভাড়াটিয়ার রুমে তাস খেলা ও মাদক সেবনের জেরে বাড়িওয়ালাকে কুপিয়ে খুন সন্ধ্যা ৬টা থেকে উপকূল অতিক্রম করতে পারে রিমাল

মাহমুদ আব্বাসকে হোয়াইট হাউজ সফরের আমন্ত্রণ জানালেন ট্রাম্প

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১১ মার্চ, ২০১৭
  • ১৮৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফিলিস্তিনের স্বশাসন কর্তৃপক্ষের প্রধান মাহমুদ আব্বাসকে হোয়াইট হাউজ সফরের আমন্ত্রণ জানিয়েছেন। শুক্রবার তাদের মধ্যে প্রথম ফোনালাপের সময়ে এ আমন্ত্রণ জানান হয়। ফিলিস্তিনের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম ওয়াফা এ খবর দিয়েছে।

ট্রাম্প জানুয়ারি মাসের ২০ তারিখে ক্ষমতা গ্রহণের পর এই প্রথম আব্বাসকে ফোন করেন। ফিলিস্তিন-ইহুদিবাদী ইসরাইলের মধ্যে রাজনৈতিক প্রক্রিয়া পুনরায় শুরুর বিষয়ে আলোচনার জন্য আব্বাসকে হোয়াইট হাউজে আমন্ত্রণ জানান হয়েছে। ফিলিস্তিনের স্বশাসন কর্তৃপক্ষের প্রধানের মুখপাত্র এ কথা জানান।

মুখপাত্র নাবিল আবু রুদেইনা বলেন, ফিলিস্তিন এবং ইহুদিবাদী ইসরাইলের মধ্যে যথার্থ শান্তি স্থাপন করতে পারবে এমন শান্তি প্রক্রিয়ার প্রতি প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন ট্রাম্প।

জবাবে আব্বাস বলেন, শান্তি হলো ফিলিস্তিনিদের কৌশলগত পছন্দ। এর মাধ্যমে ইহুদিবাদী ইসরাইলের পাশে ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চাওয়া হচ্ছে বলেও জানান তিনি ।

গত মাসের মাঝামাঝি হোয়াইট হাউজে ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে সাক্ষাৎ করেন ট্রাম্প। সে সময়ে তিনি বলেছিলেন, ইসরাইল-ফিলিস্তিন সংকট সমাধানে কথিত দুই রাষ্ট্র নীতি তিনি অনুসরণ করবেন না। গত কয়েক দশক ধরে এ নীতি অনুসরণ করছে আমেরিকা।

এ সময়ে ট্রাম্পকে তেল আবিবের সবচেয়ে বড় সমর্থক হিসেবে উল্লেখ করেছিলেন নেতানিয়াহু।

বাংলা৭১নিউজ/তথ্যসূত্র:বিবিসি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com