শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
যৌতুকবিরোধী কার্যক্রম পরিচালনা সংক্রান্ত সমন্বয় কমিটির সভা রাশিয়ায় অভিবাসী হোস্টেলে আগুন, নিহত অন্তত ৮ পারিবারিক সম্পদে বোনদের অধিকারের ওপর গুরুত্বারোপ ভূমিমন্ত্রীর লালমনিরহাট রেলওয়ের জমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান বান্দরবানে কুকি-চিনের দুই সদস্য নিহত জোটের শরিক নেতাদের নিয়ে বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী ১২০ কি.মি গতিতে বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল ১১ দফা দাবি না মানলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি নৌযান শ্রমিকদের ডিবি কার্যালয়ে কলকাতার তদন্ত সংশ্লিষ্ট স্পেশাল টিম ঋণের চাপে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করেন আলী হোসেন চূড়ান্ত হচ্ছে নতুন কারিকুলামে মূল্যায়ন পদ্ধতি অভিবাসী কর্মীদের সুরক্ষিত রাখতে কাজ করছে সরকার : প্রতিমন্ত্রী বিএনপি ষড়যন্ত্র নির্ভর দল: নানক সহকারী কর কমিশনারের বিরুদ্ধে ২ কোটি টাকার দুর্নীতি মামলা গণমাধ্যমে শৃঙ্খলা আনার কাজ করা হচ্ছে: তথ্য প্রতিমন্ত্রী আনারের খুনিদের প্রায় চিহ্নিত করে ফেলেছি : স্বরাষ্ট্রমন্ত্রী জনগণ ছাড়া এককভাবে মশা নিয়ন্ত্রণ করা সম্ভব নয় : তাজুল ইসলাম এমপি আনার হত্যার তদন্তে দুই দেশের গোয়েন্দা সংস্থা কাজ করছে তাপপ্রবাহ অব্যাহত থাকলেও কিছু জায়গায় বৃষ্টির আভাস চার্জার লাইটের ভেতরে ৫ কোটি টাকার সোনা, ২ বিদেশি গ্রেপ্তার

মধ্যপ্রাচ্যে দায়েশ সংকট নিরসনের সক্ষমতা আমেরিকার নেই: মার্কিন গোয়েন্দা প্রধান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৫ মে, ২০১৬
  • ১১২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: আমেরিকার শীর্ষ গোয়েন্দা জেমস আর ক্লেপার স্বীকার করেছেন, মধ্যপ্রাচ্য থেকে সন্ত্রাসবাদ দূর করার বা দায়েশ সংকট নিরসনের সক্ষমতা ওয়াশিংটনের নেই। দায়েশ বিরোধী লড়াই কয়েক দশক ধরে চলতে পারে বলেও আভাস দিয়েছেন তিনি। মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্টের সঙ্গে আলাপের সময়ে এ সব কথা বলেন তিনি।

অর্ধ শতকের বেশি সময় ধরে মার্কিন গোয়েন্দা সার্ভিসে নিয়োজিত ক্লেপার আরো স্বীকার করেন, মধ্যপ্রাচ্যে উগ্রবাদ বিরোধী লড়াইয়ের কোনো পদ্ধতি মার্কিন কর্মকর্তাদের জানা নেই। এ ছাড়া, মধ্যপ্রাচ্যে বিরাজমান সমস্যাগুলোকে আমেরিকা খাটো করে দেখেছে বলেও এ সময়ে স্বীকার করেন তিনি। সহজলভ্য অস্ত্র-শস্ত্র এবং অর্থনৈতিক সংকট এ সব সমস্যার অন্যতম হিসেবে উল্লেখ করেন তিনি।

এ ছাড়া, তিনি বলেন, আমেরিকা যা ধারণা করেছিল দায়েশ বিরোধী লড়াই তার চেয়ে অনেক বেশি ধীর গতিতে চলছে। ইরাকের মসুলে দায়েশের শক্তিশালী ঘাটি চলতি বছর হয়ত মুক্ত করা সম্ভব হবে না বলেও জানান তিনি।

বাংলা৭১নিউজ/এসএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com