শুক্রবার, ১০ মে ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
‘ইসরায়েলগামী’ ৩ জাহাজে হুথির ড্রোন-ক্ষেপণাস্ত্র হামলা সিআইপি হলেন প্রাণ-আরএফএলের তিনজনসহ ১৮৪ ব্যবসায়ী হবিগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে তিনজন নিহত, আহত ৫০ জুয়া ও হুন্ডির কারণে মুদ্রাপাচার বাড়ছে: অর্থমন্ত্রী একনেকে সাড়ে ৫ হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন ডলারের দাম বাড়ায় আমদানিতে প্রভাব পড়বে না: সালমান এফ রহমান খোলাবাজারে ডলার ১২৫ টাকা মাটিরাঙ্গায় সেনাবাহিনীর উদ্যোগে ঝুলন্ত সেতু নির্মাণ খাদ্যমন্ত্রীর বড় ভাই ধীরেশ চন্দ্র মজুমদার মারা গেছেন হবিগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে নিহত ২, আহত ৪০ প্রধানমন্ত্রীর কাছে ‘বিএফডিসি রেডি টু কুক ফিশ’ হস্তান্তর বগুড়ায় স্বামী-স্ত্রীর রহস্যজনক মৃত্যু গরু পাচারে বাধা দেওয়ায় কৃষককে গুলি করে হত্যা পূবালী ব্যাংকের মুনাফা বেড়েছে ৩০.৮৩ শতাংশ রোহিঙ্গাদের সহায়তায় আরও ৩ কোটি ডলার দিচ্ছে যুক্তরাষ্ট্র ইসলামী ব্যাংকের হজ বুথ উদ্বোধন অধিকাংশ অভিযোগই স্বীকার করেছে মিল্টন : ডিবি প্রধান উপজেলা নির্বাচনে ৩৬ শতাংশ ভোট পড়েছে: ইসি আলমগীর ভারত তিস্তা প্রকল্পে অর্থায়নে আগ্রহী: পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল হামাস সংঘাত রাফার হাসপাতালগুলোও বন্ধ হওয়ার পথে

বিএনপির ‘লন্ডন ষড়যন্ত্র’ ব্যর্থ হয়েছে- ওবায়দুল কাদের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৩ এপ্রিল, ২০১৮
  • ১৪০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, নারায়ণগঞ্জ প্রতিনিধি:  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে বিএনপি ঘোলা পানিতে মাছ শিকার করতে চেয়েছিল। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে বসে এই আন্দোলন নিয়ে ষড়যন্ত্র করছিলেন। তবে তার এই ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে।

আজ শুক্রবার দুপুরে চারলেন বিশিষ্ট নারায়নগঞ্জের ভুলতা ফ্লাইওভার পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে কাদের এসব কথা বলেন।

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে নামে ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’। এই আন্দোলন শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে শুরু হলেও দেশের প্রায় সব কটি সরকারি বিশ্ববিদ্যালয়ে ছড়িয়ে পড়ে। পরবর্তীতে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও আন্দোলনে নামে।

আন্দোলন ছড়িয়ে পড়লে গত বুধবার সংসদে দেয়া বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, ‘সংস্কার করতে গেলে, কয়দিন পর আরেক দল এসে বলবে আবার সংস্কার চাই। কোটা থাকলেই হবে সংস্কার। আর না থাকলে সংস্কারের কোনো ঝামেলাই নাই। কাজেই কোটা পদ্ধতি থাকারই দরকার নাই।’ প্রধানমন্ত্রীর এই বক্তব্যের পরদিন বৃহস্পতিবার আন্দোলন স্থগিতের ঘোষণা দেয় শিক্ষার্থীরা।

কোটা সংস্কার আন্দোলনের মধ্যেই লন্ডনে থাকা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও জাসাসের সভাপতি মামুন আহমেদের সঙ্গে ফোনে কথা বলেন। এই আন্দোলনকে যৌক্তিক দাবি করে এতে সাদাদলের শিক্ষকদের সংগঠিত হয়ে অংশগ্রহণের নির্দেশ দেন তিনি। তাদের সেই ফোনালাপটি ফাঁস হয়ে যায় এবং বিভিন্ন গণমাধ্যমে তা প্রচার করা হয়। তারেক রহমানের ফোনালাপে ষড়যন্ত্র দেখছে সরকারি দল আওয়ামী লীগ।

ফ্লাইওভার সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, ‘চারলেন বিশিষ্ট ভুলতা ফ্লাইওভারটির কাজ চলতি বছরের নভেম্বর বা ডিসেম্বরের মধ্যে শেষ হবে।’

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, রূপগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহজাহান ভূইয়া, রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জল হোসেন মোল্লা, সহ-সভাপতি শেখ সাইফুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসি আলম নীলা, রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান, ভুলতা ফাঁড়ির ইনচার্জ শহিদুল আলম, ভোলাব তদন্ত কেন্দ্রের ইনচার্জ সেলিম মিয়া, যুবলীগ নেতা মোশারফ হোসেন ভুইয়া প্রমূখ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com