বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৮:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যৌতুকবিরোধী কার্যক্রম পরিচালনা সংক্রান্ত সমন্বয় কমিটির সভা রাশিয়ায় অভিবাসী হোস্টেলে আগুন, নিহত অন্তত ৮ পারিবারিক সম্পদে বোনদের অধিকারের ওপর গুরুত্বারোপ ভূমিমন্ত্রীর লালমনিরহাট রেলওয়ের জমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান বান্দরবানে কুকি-চিনের দুই সদস্য নিহত জোটের শরিক নেতাদের নিয়ে বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী ১২০ কি.মি গতিতে বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল ১১ দফা দাবি না মানলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি নৌযান শ্রমিকদের ডিবি কার্যালয়ে কলকাতার তদন্ত সংশ্লিষ্ট স্পেশাল টিম ঋণের চাপে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করেন আলী হোসেন চূড়ান্ত হচ্ছে নতুন কারিকুলামে মূল্যায়ন পদ্ধতি অভিবাসী কর্মীদের সুরক্ষিত রাখতে কাজ করছে সরকার : প্রতিমন্ত্রী বিএনপি ষড়যন্ত্র নির্ভর দল: নানক সহকারী কর কমিশনারের বিরুদ্ধে ২ কোটি টাকার দুর্নীতি মামলা গণমাধ্যমে শৃঙ্খলা আনার কাজ করা হচ্ছে: তথ্য প্রতিমন্ত্রী আনারের খুনিদের প্রায় চিহ্নিত করে ফেলেছি : স্বরাষ্ট্রমন্ত্রী জনগণ ছাড়া এককভাবে মশা নিয়ন্ত্রণ করা সম্ভব নয় : তাজুল ইসলাম এমপি আনার হত্যার তদন্তে দুই দেশের গোয়েন্দা সংস্থা কাজ করছে তাপপ্রবাহ অব্যাহত থাকলেও কিছু জায়গায় বৃষ্টির আভাস চার্জার লাইটের ভেতরে ৫ কোটি টাকার সোনা, ২ বিদেশি গ্রেপ্তার

বাবাকে নিয়ে মেয়ের গণসংযোগ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৬ জানুয়ারী, ২০১৮
  • ৩৭৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, নাজিম বকাউল, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরে সাবেক মন্ত্রী ফরিদপুরের তৎকালীন জমিদার ইউসুফ আলী চৌধুরী মোহন মিয়ার নাতনি ও ফরিদপুরের পাঁচবারের সদস্য ও তিন বারের সফল মন্ত্রী ও বর্তমানে বিএনপির কেন্দ্রীয় কমিটি সহ-সভাপতি চৌধুরী কামাল ইবনে ইউসুফের সুযোগ্য কন্যা চৌধুরী নায়াবা ইউসুফ ফরিদপুর সদর-৩ আসনে গণসংযোগ অব্যহত রেখেছেন দীর্ঘদিন ধরে। নায়াবা ইউসুফ বিএনপির নেত্রীও বটে। দাদা ও পিতার উত্তরসুরি হিসেবে এ রাজনীতির গণসংযোগ অব্যহত রেখেছেন বলে জানা যায়। চৌধুরী নায়াবা ইউসুফের দাদা দক্ষিণবঙ্গেও সিংহপুরুষখ্যাত রাজনীতিবিদ। এ সুনামটুকু ধরে রাখার জন্য মাঠে নেমেছেন তিনি। তার সাথে যোগ হয়েছে পিতা কামাল ইউসুফের রাজনীতি। তিনি যেন পিতার অবর্তমানে সার্বিক ভাবে ফরিদপুরের জনগণের সাথে সু সম্পর্ক বজায় রাখতে পারেন, সেই রক্ষার্থেই গণসংযোগ অব্যহত করেছেন।
দাদা ইউসুফ আলী চৌধুরীর মৃত্যুর পর চৌধুরী কামাল ইবনে ইউসুফ রাজনীতির হাল ধরেন। তবে তার পরিবারের কেউ রাজনীতিতে আসেন নাই। চৌধুরী কামাল ইবনে ইউসুফ স্বাধীনতার পর থেকে সক্রিয় ভাবে রাজনীতি শুরু করেন এবং ৫ বার সদস্য ও তিনবার মন্ত্রী হন। ৪০ বছর পর এই প্রথম উত্তরসুরি হিসেবে রাজনীতিতে মেয়ে নায়াবা ইউসুফ মাঠে নামলেন। ফরিদপুরের প্রতিটি মানুষ নায়াবা ইউসুফকে রাজনীতির মাঠে নামার জন্য ধন্যবাদ জানান। দাদা ও পিতার রাজনৈতিক সূত্র ধরে ফরিদপুর সদরে ১২টি ইউনিয়ন চষে বেড়াচ্ছেন, চরাঞ্চলে গিয়ে সাধারণ জনগণের খোঁজখবর নিচ্ছেন। চরাঞ্চলের একাধিক ব্যক্তিরা জানান, দীর্ঘদিন পর চৌধুরী কামাল ইবনে ইউসুফ একটি ভালো কাজ করলেন। নিজ মেয়েকে রাজনীতিতে মাঠে নামিয়েছেন। এই কাজটি তার পূর্বেই মাঠে নামানো উচিৎ ছিল। আমরা অতীতেও কামাল ইববে ইউসুফের সাথে ছিলাম আগামীতে তার উত্তরসূরি হিসেবে তার কন্যা চৌধুরী নায়াবা ইউসুফের সঙ্গেও থাকবো।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com