সোমবার, ২৭ মে ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ নিবন্ধিত সব সোনার দোকানে ইএফডি যন্ত্র বসাতে চিঠি কৃষির উন্নয়নে খাল খননের সুপারিশ ফায়ার সার্ভিসের চলমান সাফল্য ধরে রাখতে হবে: ডিজি ‘রিমাল’ মোকাবিলায় প্রস্তুতি নিয়ে যা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ক্যান্সারে আক্রান্ত জবি অধ্যাপকের মৃত্যু সোমবার চট্টগ্রাম শহরের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা ঘূর্ণিঝড় রেমাল: ঢেউয়ের তোড়ে প্রাণ গেলো যুবকের তেল আবিবে বড় ক্ষেপণাস্ত্র হামলা হামাসের ঘূর্ণিঝড়ে স্কুল বন্ধের সিদ্ধান্ত নেবে জেলার দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি: শিক্ষামন্ত্রী পরিবারসহ বেনজীরের আরও ১১৩ স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোকের নির্দেশ ‘পর্যটন কর্মীদের প্রশিক্ষণ দিতে মালয়েশিয়াকে স্বাগত জানানো হবে’ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তিনদিনের পর্যটন মেলা ঝুঁকিপূর্ণ ঈদযাত্রা বন্ধে কঠোর থাকবে হাইওয়ে পুলিশ : শাহাবুদ্দিন রাষ্ট্রপতির সঙ্গে বিএসএমএমইউ ও আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসির সাক্ষাৎ শপথ নিলেন ঝিনাইদহ-১ আসনের এমপি নায়েব আলী জোয়াদ্দার ঘূর্ণিঝড় রিমাল জলোচ্ছ্বাসে তলিয়ে গেছে সুন্দরবন এমপি আনারের আসন শূন্য ঘোষণা নিয়ে জটিলতা! ভাড়াটিয়ার রুমে তাস খেলা ও মাদক সেবনের জেরে বাড়িওয়ালাকে কুপিয়ে খুন সন্ধ্যা ৬টা থেকে উপকূল অতিক্রম করতে পারে রিমাল

বাংলাদেশের পর এবার নেপালের স্যাটেলাইট উৎক্ষেপণ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০১৯
  • ৮১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: বাংলাদেশের পর এবার সফলভাবে স্যাটেলাইট উৎক্ষেপণ করেছে প্রতিবেশী দেশ নেপাল। এটাই দেশটির প্রথমবারের মতো স্যাটেলাইট উৎক্ষেপণ। নাসার ভার্জিনিয়া সেন্টার থেকে ওই স্যাটেলাইটটি উৎক্ষেপণ করা হয়েছে।

বৃহস্পতিবার সফলভাবে নেপাল স্যাট-১ উৎক্ষেপণ করা হয়েছে। এর মাধ্যমে স্যাটেলাইট যুগে প্রবেশ করল নেপাল।

যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলের স্থানীয় সময় বিকাল ৪টা ৪৬ মিনিটে ভার্জিনিয়ার পূর্ব উপকূলে নাসার ওয়ালোপস ফ্লাইট ফ্যাসিলিটির মিড আটলান্টিক রিজিওনাল স্পেসপোর্ট থেকে ‘নেপাল স্যাট-১’ উৎক্ষেপণ করা হয়।

দ্য বার্ডস-৩ প্রোগ্রামের আওতায় ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণে নেপাল সরকারকে সহযোগিতা করেছে জাপানিজ স্পেস এজেন্সি (জেএএক্সএ)।

নেপাল স্যাট-১ উৎক্ষেপণের বিষয়টি নিশ্চিত করেছে নাসা এবং জাপানিজ স্পেস এজেন্সি। নেপালের দুই তরুণ বিজ্ঞানী আবাস মাসকেই এবং হরিরাম শ্রেষ্ঠ নেপাল স্যাট-১ স্যাটেলাইটটি তৈরি করেছেন।

বাংলা৭১নিউজ/এইচ.এস.বি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com