বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১১:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
‘ইসরায়েলগামী’ ৩ জাহাজে হুথির ড্রোন-ক্ষেপণাস্ত্র হামলা সিআইপি হলেন প্রাণ-আরএফএলের তিনজনসহ ১৮৪ ব্যবসায়ী হবিগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে তিনজন নিহত, আহত ৫০ জুয়া ও হুন্ডির কারণে মুদ্রাপাচার বাড়ছে: অর্থমন্ত্রী একনেকে সাড়ে ৫ হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন ডলারের দাম বাড়ায় আমদানিতে প্রভাব পড়বে না: সালমান এফ রহমান খোলাবাজারে ডলার ১২৫ টাকা মাটিরাঙ্গায় সেনাবাহিনীর উদ্যোগে ঝুলন্ত সেতু নির্মাণ খাদ্যমন্ত্রীর বড় ভাই ধীরেশ চন্দ্র মজুমদার মারা গেছেন হবিগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে নিহত ২, আহত ৪০ প্রধানমন্ত্রীর কাছে ‘বিএফডিসি রেডি টু কুক ফিশ’ হস্তান্তর বগুড়ায় স্বামী-স্ত্রীর রহস্যজনক মৃত্যু গরু পাচারে বাধা দেওয়ায় কৃষককে গুলি করে হত্যা পূবালী ব্যাংকের মুনাফা বেড়েছে ৩০.৮৩ শতাংশ রোহিঙ্গাদের সহায়তায় আরও ৩ কোটি ডলার দিচ্ছে যুক্তরাষ্ট্র ইসলামী ব্যাংকের হজ বুথ উদ্বোধন অধিকাংশ অভিযোগই স্বীকার করেছে মিল্টন : ডিবি প্রধান উপজেলা নির্বাচনে ৩৬ শতাংশ ভোট পড়েছে: ইসি আলমগীর ভারত তিস্তা প্রকল্পে অর্থায়নে আগ্রহী: পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল হামাস সংঘাত রাফার হাসপাতালগুলোও বন্ধ হওয়ার পথে

বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবলে বাংলাদেশ চ্যাম্পিয়ন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০১৬
  • ১৭৩ বার পড়া হয়েছে
অতিথিবৃন্দের সঙ্গে চ্যাম্পিয়ন বাংলাদেশ দলের খেলোয়াড়রা

বাংলা৭১নিউজ,ঢাকা: কিরগিজস্তানকে হারিয়ে বঙ্গবন্ধু সিনিয়র মেনস সেন্ট্রাল জোন আন্তর্জাতিক ভলিবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক বাংলাদেশ।

আজ মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে আসরের ফাইনালে কিরগিজস্তানকে ৩-০ সেটে উড়িয়ে দেয় বাংলাদেশ। সেই সঙ্গে বাংলাদেশের ৪৫ বছরের ইতিহাসে প্রথমবার আন্তর্জাতিক কোনো আসরে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করল বাংলাদেশ।

টুর্নামেন্ট সেরা নির্বাচিত হন বাংলাদেশের হরষিত বিশ্বাস এবং ফাইনালে সেরা খেলোয়ার নির্বাচিত হন অধিনায়ক সাঈদ আল জাবির।

২৫-২২ পয়েন্টে প্রথম সেট জিতে নেয় বাংলাদেশ। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর বাংলাদেশ দ্বিতীয় সেট জেতে ২৫-২৩ পয়েন্টে। তৃতীয় সেটে বাংলাদেশ যখন ৭-৬ পয়েন্টে এগিয়ে তখনই ইনজুরিতে পড়েন কিরজিগস্তানের খেলোয়াড় (লিবারো) তকতয়েভ নুরমুকাম্মাদ।

তিনি আর মাঠ নামতে না পারায় খেলোয়াড় সংকট দেখা দেয় কিরগিজ শিবিরে। কেননা আগের দিন ইনজুরিতে পড়েন দলের আরও দুইজন খেলোয়াড়। আটজন খেলোয়াড় নিয়ে বাংলাদেশে আসা কিরগিজদের ফিট খেলোয়াড়ের সংখ্যা নামে পাঁচে। ভলিবলের আইনে পাঁচ জন খেলোয়াড় নিয়ে ম্যাচ খেলার নিয়ম না থাকায় তৃতীয় সেটে জয়ী ঘোষণা করা হয় বাংলাদেশকে।

টুর্নামেন্টের তৃতীয় ম্যাচে এই কিরগিজস্তানের কাছে ৩-২ সেটে হেরেছিল বাংলাদেশ। পরে লিগ পর্বের শেষ ম্যাচে মালদ্বীপকে ৩-০ সেটে হারিয়ে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে বাংলাদেশ।

অপরদিকে টুর্নামেন্টের ফাইনালে উঠার আগে লিগ পর্বের চার ম্যাচেই জয়লাভ করে কিরগিজস্তান। টুর্নামেন্টের টপ ফেভারিট ছিল কিরগিজস্তানই।

এর আগে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে নেপালকে ৩-১ সেটে হারায় মালদ্বীপ। ২৫-২২ পয়েন্টে প্রথম সেট জিতে লিড নেয় মালদ্বীপ। দ্বিতীয় সেটে আধিপত্য দেখিয়ে ২৫-১৪ পয়েন্টে জিতে ২-০ তে লিড নেয় তারা। সরাসরি সেটে জয়ের সুযোগ থাকলেও তৃতীয় সেট ২৫-১৯ পয়েন্টে হেরে বসে মালদ্বীপ। ম্যাচে জয় তুলে নিতে অবশ্য বেশি সময় নেয়নি তারা।

খেলা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন বাণিজ্যমন্ত্রী ও টুর্নামেন্ট সাংগঠনিক কমিটির চেয়ারম্যান তোফায়েল আহমেদ। এ সময় যুব ও ক্রীড়া প্রতিন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার এমপি, বেসরকারী খাত উন্নয়ন বিষয়ক প্রধানমন্ত্রীর উপদেষ্টা ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক সালমান এফ রহমান, মিরপুরের সংসদ সদস্য ইলিয়াস মোল্লা, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, ভলিবল ফেডারেশনের সভাপতি মো. আতিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ম্যাচ শেষে ভলিবল ফেডারেশরনের সভাপতি আতিকুল ইসলাম বলেন, ‘চ্যাম্পিয়ন হওয়ায় আমরা আলিফ গ্রুপের পক্ষ থেকে দলের ১৮ জনকেই ১০ লাখ টাকা পুরস্কার দিয়েছি। বাংলাদেশের ৪৫ বছরের ইতিহাসে ভলিবল প্রথমবার কোন বড় আসরে চ্যাম্পিয়ন হলো। এই আনন্দটাই বড়।’

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com