শুক্রবার, ১০ মে ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
‘ইসরায়েলগামী’ ৩ জাহাজে হুথির ড্রোন-ক্ষেপণাস্ত্র হামলা সিআইপি হলেন প্রাণ-আরএফএলের তিনজনসহ ১৮৪ ব্যবসায়ী হবিগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে তিনজন নিহত, আহত ৫০ জুয়া ও হুন্ডির কারণে মুদ্রাপাচার বাড়ছে: অর্থমন্ত্রী একনেকে সাড়ে ৫ হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন ডলারের দাম বাড়ায় আমদানিতে প্রভাব পড়বে না: সালমান এফ রহমান খোলাবাজারে ডলার ১২৫ টাকা মাটিরাঙ্গায় সেনাবাহিনীর উদ্যোগে ঝুলন্ত সেতু নির্মাণ খাদ্যমন্ত্রীর বড় ভাই ধীরেশ চন্দ্র মজুমদার মারা গেছেন হবিগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে নিহত ২, আহত ৪০ প্রধানমন্ত্রীর কাছে ‘বিএফডিসি রেডি টু কুক ফিশ’ হস্তান্তর বগুড়ায় স্বামী-স্ত্রীর রহস্যজনক মৃত্যু গরু পাচারে বাধা দেওয়ায় কৃষককে গুলি করে হত্যা পূবালী ব্যাংকের মুনাফা বেড়েছে ৩০.৮৩ শতাংশ রোহিঙ্গাদের সহায়তায় আরও ৩ কোটি ডলার দিচ্ছে যুক্তরাষ্ট্র ইসলামী ব্যাংকের হজ বুথ উদ্বোধন অধিকাংশ অভিযোগই স্বীকার করেছে মিল্টন : ডিবি প্রধান উপজেলা নির্বাচনে ৩৬ শতাংশ ভোট পড়েছে: ইসি আলমগীর ভারত তিস্তা প্রকল্পে অর্থায়নে আগ্রহী: পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল হামাস সংঘাত রাফার হাসপাতালগুলোও বন্ধ হওয়ার পথে

ন্যায় সঙ্গত কাজ না করার অভিযোগ প্রকেশৈলীর বিরুদ্ধে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৭ মার্চ, ২০১৮
  • ১৪৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মোঃ মনসুর আলী, আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি:  বগুড়ার সান্তাহারে সড়ক ও জনপথ কারখানা বিভাগের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলামের বিরুদ্ধে কারখানা এলাকার বিপুল সংখ্যক গাছ কেটে বিক্রি করা সহ নানা অনিয়ম ও দুর্ণীতির অভিযোগ পাওয়া গেছে।

সংশ্লিষ্ট দপ্তরের মন্ত্রী ও উর্ধতন কর্মকর্তা বরাবরে ঠিকাদারদের পাঠানো অভিযোগ পত্র থেকে জানা গেছে, প্রকৌশলী শফিকুল ইসলাম কারখানায় যোগদানের পর থেকে নানা অনিয়ম ও দূর্নিতীর সাথে জড়িয়ে পড়েন। তিনি  কোন নিয়ম কানুনের তোয়াক্কা না করে সম্প্রতি কারথানা এলাকা থেকে বিপুল সংখ্যক বনজ ও ফলদ গাছ কেটে স্থানীয় ইটভাটায় বিক্রি করে দেন। তাঁর বিরুদ্ধে নিজস্ব ঠিকাদার দিয়ে কারখানা বিভাগের একাধিক কাজ করে নেয়ার অভিযোগ উঠেছে। চলতি অর্থ বছরের প্রথম বরাদ্দ পাঁচ লাখ ৩৬ হাজার ও দ্বিতীয় বরাদ্দের পাঁচ লাখ ৮৪ হাজার এবং চার লাখ ১৭ হাজার  টাকার কাজ কাগজে-কলমে দুই ঠিকাদারকে দিয়ে করিয়ে নিয়েছেন দেখিয়ে প্রায় ১৫ লাখ টাকা আত্মসাত করেন।

অভিযোগে আরো জানা গেছে, তিনি বিভিন্ন মেরামত কাজের জন্য যন্ত্রাংশ না কিনে ঠিকাদারদের নিকট থেকে অর্থ নিয়ে আত্মসাৎ করেন। এ ছাড়া তাঁর বিরুদ্ধে কারখানা এলাকায় থাকা দুটি পুকুরের মাছ বিক্রি করে সুমদয় অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। তিনি কারখানার বিভিন্ন যন্ত্রপাতি ও সরঞ্জামদি ভাড়া দিয়ে ভাড়ার টাকা সরকারি কোষাগারে জমা না দিয়ে আত্মসাৎ করেন।

নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলামের নানা অনিয়ম ও দূর্নিতীর সুষ্ঠ তদন্তের জন্য ওই বিভাগের ঠিকাদারদের স্বাক্ষরিত একটি আবেদন পত্র প্রধানমন্ত্রীর কার্যালয়সহ সরকারের বিভিন্ন দপ্তরে পাঠানো হয়েছে। আবেদনের প্রেক্ষিতে বস্ত্র ও পাট মন্ত্রালয়ের মন্ত্রী ইমাজউদ্দীন প্রামানিক শফিকুল ইসলামের বিষয়ে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহনের জন্য জোড় সুপারিশ করেন।

এ বিষয়ে সড়ক ও জনপথ কারখানা বিভাগের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ওই অভিযোগপত্রে উল্লেখ করা অভিযোগগুলো পুরোটাই মিথ্যা বলে দাবী করেছেন। গাছ কাটার বিষয় স্বীকার করে তিনি বলেন, ঝড়ে ডালপালা ভেঙে যাওয়ায় কিছু গাছ কাটা হয়েছে। তবে পুকুরের কোন মাছ বিক্রি করা হয়নি।

 

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com