শুক্রবার, ১০ মে ২০২৪, ০২:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
‘ইসরায়েলগামী’ ৩ জাহাজে হুথির ড্রোন-ক্ষেপণাস্ত্র হামলা সিআইপি হলেন প্রাণ-আরএফএলের তিনজনসহ ১৮৪ ব্যবসায়ী হবিগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে তিনজন নিহত, আহত ৫০ জুয়া ও হুন্ডির কারণে মুদ্রাপাচার বাড়ছে: অর্থমন্ত্রী একনেকে সাড়ে ৫ হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন ডলারের দাম বাড়ায় আমদানিতে প্রভাব পড়বে না: সালমান এফ রহমান খোলাবাজারে ডলার ১২৫ টাকা মাটিরাঙ্গায় সেনাবাহিনীর উদ্যোগে ঝুলন্ত সেতু নির্মাণ খাদ্যমন্ত্রীর বড় ভাই ধীরেশ চন্দ্র মজুমদার মারা গেছেন হবিগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে নিহত ২, আহত ৪০ প্রধানমন্ত্রীর কাছে ‘বিএফডিসি রেডি টু কুক ফিশ’ হস্তান্তর বগুড়ায় স্বামী-স্ত্রীর রহস্যজনক মৃত্যু গরু পাচারে বাধা দেওয়ায় কৃষককে গুলি করে হত্যা পূবালী ব্যাংকের মুনাফা বেড়েছে ৩০.৮৩ শতাংশ রোহিঙ্গাদের সহায়তায় আরও ৩ কোটি ডলার দিচ্ছে যুক্তরাষ্ট্র ইসলামী ব্যাংকের হজ বুথ উদ্বোধন অধিকাংশ অভিযোগই স্বীকার করেছে মিল্টন : ডিবি প্রধান উপজেলা নির্বাচনে ৩৬ শতাংশ ভোট পড়েছে: ইসি আলমগীর ভারত তিস্তা প্রকল্পে অর্থায়নে আগ্রহী: পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল হামাস সংঘাত রাফার হাসপাতালগুলোও বন্ধ হওয়ার পথে

নির্বাচনের ফলাফলে গরমিল করা হয়েছে: সাখাওয়াত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৩ ডিসেম্বর, ২০১৬
  • ১৭৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা : নির্বাচনের ফলাফলে গরমিল করা হয়েছে অভিযোগ করে বিএনপির মেয়র প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, একটি কেন্দ্রে ১ হাজার ভোট পড়েছে। ওই কেন্দ্রে নৌকা প্রতীকে ৮০০ ও ধানের শীষে ৫০০ ভোট দেখানো হয়েছে। আমার প্রশ্ন হচ্ছে- এক হাজার ভোট পড়লে কীভাবে দুই প্রতীকে ১ হাজার ৩০০ ভোট দেখানো হয়েছে। একইভাবে আরও কয়েকটি কেন্দ্রের ফলাফলে গরমিল পেয়েছি।

তবে ওইসব কেন্দ্রের নাম উল্লেখ করেননি তিনি। ফলাফলে ‘সুক্ষ্ম একটা বিষয়’ কাজ করছে বলেও অভিযোগ করেন সাখাওয়াত। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে পরাজয়ের পর বৃহস্পতিবার রাতে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এসব কথা বলেন তিনি।

এক প্রশ্নের জবাবে সাখাওয়াত হোসেন খান বলেন, ১৭৪টি কেন্দ্রে আমার এজেন্ট থাকলেও ৩০টি কেন্দ্রে প্রিসাইডিং কর্মকর্তার স্বাক্ষরিত ফলাফল শিট দেয়া হয়েছে। বাকি কেন্দ্রে আমার এজেন্টদের ফলাফল শিট দেয়া হয়নি। এ কারণে ফলাফল নিয়ে মূল্যায়ন করা সম্ভব হচ্ছে না।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সাধারণ ভোটাররা বলছেন আমাকে ভোট দিয়েছেন, কিন্তু আমার জয় হল না। ফলাফলে ‘সুক্ষ্ম একটা বিষয়’ কাজ করেছে। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ইসির অনেক ক্ষমতা। তবুও সরকার যা চায় ইসি তাই করছে।

বিএনপি এ ফলাফল প্রত্যাখ্যান করছে কিনা- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সব কেন্দ্রের ফলাফল শিট না পাওয়া পর্যন্ত তা মূল্যায়ন করা সম্ভব হচ্ছে না। তাই এ মুহূর্তে ফল প্রত্যাখ্যান বা গ্রহণযোগ্যের বিষয়ে কিছু বলছি না। যেসব কেন্দ্রে কম ভোট পড়েছে, সেসব এলাকায় ভোটারদের ভয় দেখানো হয়েছে বলেও দাবি করেন তিনি। সাখাওয়াত আরও বলেন, নির্বাচনী ফলাফল নিয়ে কেন্দ্রীয়ভাবে দলের পক্ষ থেকে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানানো হবে।

এর আগে সকালে শহরের মিশনপাড়া এলাকার বৈশাখী রেস্টুরেন্টে নাস্তা শেষে দুই রাকাত নফল নামাজ আদায় করে ভোট কেন্দ্রে যান সাখাওয়াত। সকাল সাড়ে ৮টায় ১৩নং ওয়ার্ডের আদর্শ বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন তিনি। ভোট দেয়ার আগে তিনি সাংবাদিকদের বলেন, ‘আমরা চাই অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। যদি সুষ্ঠু নির্বাচন হয়, জনগণ যদি তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন, তাহলে ফলাফল যাই হবে মেনে নেব।’ সকালে সাখাওয়াত তার ভোট কেন্দ্রে বিজিবি সদস্যদের না দেখে এ নিয়ে কথা বলেন। তিনি বলেন, ভোট কেন্দ্রে বিজিবি মোতায়েন করার কথা ছিল। তা তো দেখছি না।

ভোটের পরিবেশ কেমন দেখছেন- জানতে চাইলে সাখাওয়াত বলেন, এখন পর্যন্ত সার্বিক পরিস্থিতি ভালো আছে। আশা করব শেষ পর্যন্ত কোনো খারাপ খবর শুনব না। ভোট দিয়ে সাখাওয়াত বলেন, ‘আমি চাই নির্বাচন অবাধ হোক। মানুষ এসে ভোট দিক। প্রশাসনও নিরপেক্ষ হোক যাতে ভোটাররা নির্ভয়ে ভোট দিতে পারেন। এখন পর্যন্ত কোনো খারাপ খবর আসেনি।’

এদিকে দুপুরের দিকে ভোটারদের কেন্দ্রে না আসার জন্য ‘টেম্পারিং’ করা হচ্ছে অভিযোগ তোলেন বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খান। বেলা সোয়া ১টার দিকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার তাঁতখানা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র পরিদর্শন করতে গিয়ে এ অভিযোগ করেন সাখাওয়াত। তিনি বলেন, ভোট শেষ হওয়ার আগে আমি কোনো মন্তব্য করব না। তবে মনে হয় ভোটারদের কেন্দ্রে না আসার জন্য টেম্পারিং করা হচ্ছে। তাই বেশি ভোটার আসছে না।’

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com