বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৮:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যৌতুকবিরোধী কার্যক্রম পরিচালনা সংক্রান্ত সমন্বয় কমিটির সভা রাশিয়ায় অভিবাসী হোস্টেলে আগুন, নিহত অন্তত ৮ পারিবারিক সম্পদে বোনদের অধিকারের ওপর গুরুত্বারোপ ভূমিমন্ত্রীর লালমনিরহাট রেলওয়ের জমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান বান্দরবানে কুকি-চিনের দুই সদস্য নিহত জোটের শরিক নেতাদের নিয়ে বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী ১২০ কি.মি গতিতে বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল ১১ দফা দাবি না মানলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি নৌযান শ্রমিকদের ডিবি কার্যালয়ে কলকাতার তদন্ত সংশ্লিষ্ট স্পেশাল টিম ঋণের চাপে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করেন আলী হোসেন চূড়ান্ত হচ্ছে নতুন কারিকুলামে মূল্যায়ন পদ্ধতি অভিবাসী কর্মীদের সুরক্ষিত রাখতে কাজ করছে সরকার : প্রতিমন্ত্রী বিএনপি ষড়যন্ত্র নির্ভর দল: নানক সহকারী কর কমিশনারের বিরুদ্ধে ২ কোটি টাকার দুর্নীতি মামলা গণমাধ্যমে শৃঙ্খলা আনার কাজ করা হচ্ছে: তথ্য প্রতিমন্ত্রী আনারের খুনিদের প্রায় চিহ্নিত করে ফেলেছি : স্বরাষ্ট্রমন্ত্রী জনগণ ছাড়া এককভাবে মশা নিয়ন্ত্রণ করা সম্ভব নয় : তাজুল ইসলাম এমপি আনার হত্যার তদন্তে দুই দেশের গোয়েন্দা সংস্থা কাজ করছে তাপপ্রবাহ অব্যাহত থাকলেও কিছু জায়গায় বৃষ্টির আভাস চার্জার লাইটের ভেতরে ৫ কোটি টাকার সোনা, ২ বিদেশি গ্রেপ্তার

দুদককে ব্যবস্থা না নিতে আমির খসরুর আবেদন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১০ সেপ্টেম্বর, ২০১৮
  • ১১৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: হাইকোর্টে রিট নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কোনো ধরনের ব্যবস্থা না নিতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাছে আবেদন করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।
আজ সোমবার সকালে দুদকের পরিচালক কাজী শফিকুল আলম বরাবর একটি চিঠিতে এ  আবেদন জানান তিনি। বিষয়টি নিশ্চিত করে জানান প্রণব কুমার ভট্টাচার্য।
এরআগে গত ৫ই সেপ্টেম্বর দুদকে হাজির হয়ে দেয়া নোটিশ চ্যালেঞ্চ করে হাইকোর্টে এক রিট আবেদন করে আমির খসরু মাহমুদ চৌধুরী। তবে ৫ই সেপ্টেম্বর তার আবেদনটি কার্য তালিকা থেকে বাদ করে দেয় হাইকোর্ট। আদালত আবেদন শুনতে অপারগতা প্রকাশ করায় কার্য তালিকা থেকে বাদ দেয়ার পর অন্য আদালতে তিনি আবার শুনানির জন্য আবেদন করেন। এরআগে ১৬ আগস্ট অবৈধ সম্পদ আর্জনসহ আমির খসরুকে তলব করে নোটিশ দেয় দুদক। নোটিশে বলা হয়, আজ ১০ই সেপ্টেম্বর তাকে জিজ্ঞাসবাবাদের জন্য ঢাকার সেগুনবাগিচাস্থ দুদক প্রধান কার্যালয়ে হাজির হওয়ার জন্য বলা হয়।

নোটিশে আরো উল্লেখ করা হয়, বেনামে ৫ তারকা হোটেল ব্যবসা, ব্যাংকে কোটি কোটি টাকার অবৈধ লেনদেনসহ মানি লন্ডারিং করে তিনি বিভিন্ন দেশে অর্থ পাচারের অভিযোগ পেয়েছে দুদক।
এছাড়া তার স্ত্রী ও পরিবারের অন্যান্য সদস্যদের নামে শেয়ার কেনা এবং জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান করে দুর্নীতি বিরোধী এ সংস্থাটি।
এ অবস্থায় দুদকের নোটিশ চ্যালেঞ্চ করে গত ১৩ সেপ্টেম্বর হাইকোর্টে রিট আবেদন করেন আমির খসরু। তারই প্রেক্ষিতে আজ সোমবার হাইকোর্টে নিষ্পত্তি না হওয়া পর্যন্ত দুদককে কোনো ব্যবস্থা না নেয়ার অনুরোধ জানিয়ে চিঠি পাঠান তিনি।  সূত্র: মানবজমিন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com