শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যৌতুকবিরোধী কার্যক্রম পরিচালনা সংক্রান্ত সমন্বয় কমিটির সভা রাশিয়ায় অভিবাসী হোস্টেলে আগুন, নিহত অন্তত ৮ পারিবারিক সম্পদে বোনদের অধিকারের ওপর গুরুত্বারোপ ভূমিমন্ত্রীর লালমনিরহাট রেলওয়ের জমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান বান্দরবানে কুকি-চিনের দুই সদস্য নিহত জোটের শরিক নেতাদের নিয়ে বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী ১২০ কি.মি গতিতে বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল ১১ দফা দাবি না মানলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি নৌযান শ্রমিকদের ডিবি কার্যালয়ে কলকাতার তদন্ত সংশ্লিষ্ট স্পেশাল টিম ঋণের চাপে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করেন আলী হোসেন চূড়ান্ত হচ্ছে নতুন কারিকুলামে মূল্যায়ন পদ্ধতি অভিবাসী কর্মীদের সুরক্ষিত রাখতে কাজ করছে সরকার : প্রতিমন্ত্রী বিএনপি ষড়যন্ত্র নির্ভর দল: নানক সহকারী কর কমিশনারের বিরুদ্ধে ২ কোটি টাকার দুর্নীতি মামলা গণমাধ্যমে শৃঙ্খলা আনার কাজ করা হচ্ছে: তথ্য প্রতিমন্ত্রী আনারের খুনিদের প্রায় চিহ্নিত করে ফেলেছি : স্বরাষ্ট্রমন্ত্রী জনগণ ছাড়া এককভাবে মশা নিয়ন্ত্রণ করা সম্ভব নয় : তাজুল ইসলাম এমপি আনার হত্যার তদন্তে দুই দেশের গোয়েন্দা সংস্থা কাজ করছে তাপপ্রবাহ অব্যাহত থাকলেও কিছু জায়গায় বৃষ্টির আভাস চার্জার লাইটের ভেতরে ৫ কোটি টাকার সোনা, ২ বিদেশি গ্রেপ্তার

দ. কোরিয়ার প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাতের কথা জানালেন উন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৩০ মার্চ, ২০১৮
  • ৯৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: চীন সফর নিয়ে চাঞ্চল্য শেষ না হতেই এবার দ. কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইনের সঙ্গে সাক্ষাতের কথা জানালেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন।

বৃহস্পিতবার দক্ষিণ কোরিয়া জানিয়েছে, আগামী ২৭ এপ্রিল দেশের প্রেসিডেন্ট মুন জায়ে ইনের সঙ্গে দেখা করবেন কিম। দক্ষিণ কোরিয়ার সীমান্তবর্তী গ্রাম পানমুনজমে  দু’দেশের কর্মকর্তাদের মধ্যে বৈঠকের পরে এই কথা জানানো হয়েছে। এ সফর উপলক্ষে আগামী ৪ এপ্রিল আবারো বৈঠকে বসবেন দুই দেশের কর্মকর্তারা। খবর গার্ডিয়ানের।

১৯৫০-৫৩ সালের কোরীয় যুদ্ধের প্রায় অর্ধশত বছর পর ২০০০ সালে এবং পরবর্তীতে ২০০৭ সালে মাত্র দু’বার মুখোমুখি হয়েছিল দুই কোরিয়ার নেতারা।

বৃহস্পতিবারের বৈঠকের পরে দক্ষিণ কোরিয়ার সংযোগকারী মন্ত্রী চো মিয় গিয়ন বলেছেন, ‘দুপক্ষই চায় আন্তরিক আলোচনা হোক। কিম-মুন আলোচনায় কোরীয় উপদ্বীপে পরমাণু নিরস্ত্রীকরণ, শান্তি-সুস্থিতি বজায় রাখার মতো বিষয় গুরুত্ব পাবে।’

উত্তর কোরিয়ার সরকারি প্রতিনিধি রি সন গোওনের নেতৃত্বে এ বৈঠকে ছিলেন তিন জন প্রতিনিধি। তারাও কিম-মুনের মধ্যে ইতিবাচক বৈঠকের আশ্বাস দিয়ে জানিয়েছেন, দুই রাষ্ট্রনেতার মধ্যে আলোচনার জন্য পরবর্তীকালে টেলিসংযোগে হট-লাইন তৈরি করার কথা ভাবা হবে।

বিশ্লেষকরা মনে করছেন, বেইজিং, সিউল, ওয়াশিংটন এবং ভবিষ্যতে মস্কো ও টোকিয়ো- প্রতি ক্ষেত্রেই আলাদা করে আলোচনা চালিয়ে যাবে উত্তর কোরিয়া।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com