সোমবার, ২৭ মে ২০২৪, ০৫:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
‘সভ্য সমাজে এত নিষ্ঠুর হত্যাকাণ্ড হতে পারে না’ ঘূর্ণিঝড় রিমাল ১০ জনের মৃত্যু, দেড় লাখ ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত ডিম মজুতের খবর পাওয়া যাচ্ছে, তদারকি করা হবে: কৃষিমন্ত্রী টানা বৃষ্টিতে পানি নিচে নিউমার্কেট এলাকা পানির নিচে ঢাকা পান্থপথে ভেঙে পড়েছে গাছ দিনাজপুরে শ্যালিকা হত্যায় দুলাভাইয়ের মৃত্যুদণ্ড খুলনায় উপড়ে পড়েছে শত শত গাছ, ভেঙেছে সাইনবোর্ড-বিলবোর্ড সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনে বাধা নেই ডিপজলের অনলাইনে যৌন নির্যাতনের শিকার ৩০ কোটি শিশু: গবেষণা বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের তাঁবুতে ইসরায়েলের হামলা, নিহত ৪০ কসাই জিহাদের দেখানো জায়গা পরিদর্শন করেছেন ডিবি হারুন পাপুয়া নিউগিনিতে ভূমিধস: ২ হাজারের বেশি মানুষ জীবিত সমাহিত ২০২৯ সাল পর্যন্ত নগদ সহায়তা অব্যাহত চান ব্যবসায়ীরা বাংলাদেশের রপ্তানি সম্প্রসারণে যুক্তরাষ্ট্রের সমর্থন প্রয়োজন: প্রধানমন্ত্রী কেন্দ্রে মালামাল পৌঁছানো কষ্টকর, পরিস্থিতি বুঝে ব্যবস্থা দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে বৈঠকে তিন মন্ত্রী ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে বিজিবি আইপিএলে কে কোন পুরস্কার জিতলেন ঘূর্ণিঝড় রেমালে সারা দেশে নিহত ৭

তুরস্কে গাড়ি বোমা হামলায় নিহত ১৮

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১০ অক্টোবর, ২০১৬
  • ১০৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: তুরস্কের দক্ষিণ-পূর্ব অঞ্চলে রবিবার এক নিরাপত্তা চৌকিতে গাড়ি বোমা হামলায় ১০ তুর্কি সৈন্যসহ ৮ জন বেসামরিক লোক নিহত হয়েছে। স্থানীয় সংবাদ মাধ্যম সশস্ত্র বাহিনীর বরাত দিয়ে এ খবর জানায়।

এ হামলার জন্য কুর্দি বিদ্রোহী যোদ্ধাদের দায়ী করা হচ্ছে। সম্প্রচার মাধ্যম সিএনএন-তুর্ক জানায়, ইরাক ও ইরান সীমান্তের কাছে দক্ষিণ-পূর্বাঞ্চলীয় হাক্কারি প্রদেশে সংঘটিত এ হামলায় অপর ৫ সৈন্য আহত হয়েছে।

বার্তা সংস্থা দোগান জানায়, নিষিদ্ধ ঘোষিত কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টি (পিকেকে) সেমদিনলি জেলায় অবস্থিত ওই নিরাপত্তা চৌকিতে হামলার জন্য দায়ী। নিরাপত্তা বাহিনী যানবাহন তল্লাশি চালানোর সময় এ বোমা বিস্ফোরিত হয়।

পিকেকে তুর্কি রাষ্ট্রের বিরুদ্ধে ৩২ বছর ধরে বিদ্রোহ করে যাচ্ছে। ১৯৮২ থেকে এ পর্যন্ত এ বিদ্রোহে প্রায় ৪০ হাজার লোক নিহত হয়েছে। তুরস্ক, যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়ন পিকেকে সন্ত্রাসী সংগঠন অবিহিত করে থাকে।

রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদুলুর হিসেব মতে, গতবছর একটি আড়াই বছর মেয়াদী যুদ্ধবিরতি ভেঙ্গে পড়ার পর থেকে এ পর্যন্ত ৬ শতাধিক নিরাপত্তা বাহিনীর সদস্য ও ৭ হাজারের বেশি পিকেকে যোদ্ধা নিহত হয়েছে।

সূত্র: নিউ ইয়র্ক টইমস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com