বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১১:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যৌতুকবিরোধী কার্যক্রম পরিচালনা সংক্রান্ত সমন্বয় কমিটির সভা রাশিয়ায় অভিবাসী হোস্টেলে আগুন, নিহত অন্তত ৮ পারিবারিক সম্পদে বোনদের অধিকারের ওপর গুরুত্বারোপ ভূমিমন্ত্রীর লালমনিরহাট রেলওয়ের জমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান বান্দরবানে কুকি-চিনের দুই সদস্য নিহত জোটের শরিক নেতাদের নিয়ে বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী ১২০ কি.মি গতিতে বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল ১১ দফা দাবি না মানলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি নৌযান শ্রমিকদের ডিবি কার্যালয়ে কলকাতার তদন্ত সংশ্লিষ্ট স্পেশাল টিম ঋণের চাপে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করেন আলী হোসেন চূড়ান্ত হচ্ছে নতুন কারিকুলামে মূল্যায়ন পদ্ধতি অভিবাসী কর্মীদের সুরক্ষিত রাখতে কাজ করছে সরকার : প্রতিমন্ত্রী বিএনপি ষড়যন্ত্র নির্ভর দল: নানক সহকারী কর কমিশনারের বিরুদ্ধে ২ কোটি টাকার দুর্নীতি মামলা গণমাধ্যমে শৃঙ্খলা আনার কাজ করা হচ্ছে: তথ্য প্রতিমন্ত্রী আনারের খুনিদের প্রায় চিহ্নিত করে ফেলেছি : স্বরাষ্ট্রমন্ত্রী জনগণ ছাড়া এককভাবে মশা নিয়ন্ত্রণ করা সম্ভব নয় : তাজুল ইসলাম এমপি আনার হত্যার তদন্তে দুই দেশের গোয়েন্দা সংস্থা কাজ করছে তাপপ্রবাহ অব্যাহত থাকলেও কিছু জায়গায় বৃষ্টির আভাস চার্জার লাইটের ভেতরে ৫ কোটি টাকার সোনা, ২ বিদেশি গ্রেপ্তার

ডাকসু নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে রিট

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৯
  • ২২৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন স্থগিত চেয়ে রিট দায়ের হয়েছে।রিটটি করেছেন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের ছাত্রী বিষয়ক সম্পাদক ফাহমিদা মজিদ।

রোববার ছাত্রদলের ওই নেত্রীর পক্ষে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট আবেদনটি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।আইনজীবী কাজল গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রিট আবেদনকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী। অথচ ভোটার তালিকায় তার নাম নেই।এজন্য তিনি বিদ্যমান বিধি অনুযায়ী নির্বাচন করতে এবং ভোটাধিকার প্রয়োগ থেকে বঞ্চিত হচ্ছেন। বিষয়টি চ্যালেঞ্জ করে ওই নেত্রী রিট আবেদন করেছেন।

আগামীকাল সোমবার বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ রিটের শুনানি হতে পারে বলে জানিয়েছেন রিটকারীর আইনজীবী।

প্রসঙ্গত, ২৮ বছর পর আগামী ১১ মার্চ ডাকসু নির্বাচন হতে যাচ্ছে। নির্বাচনে ছাত্রলীগ, ছাত্রদলসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্রীয়াশীল সব সংগঠন অংশ নিচ্ছে। তবে নির্বাচনে প্যানেল দেবে বলে জানালেও হলের বাইরে ভোটগ্রহণসহ ৭ দফা দাবি জানিয়ে আসছে ছাত্রদল।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com