রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন এখনো চলছে অটোরিকশাচালকদের বিক্ষোভ, ৩ বাস ভাঙচুর সাগরে মাছ ধরায় নিষেধাজ্ঞা: জেলেরা বলছেন ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ মেট্রোরেলে ভ্যাট বসানো এনবিআরের ভুল সিদ্ধান্ত : ওবায়দুল কাদের ভাঙ্গায় চেয়ারম্যানপ্রার্থীর উঠান বৈঠকে হামলা-ভাঙচুর সিঙ্গাপুরে হঠাৎ মাথাচাড়া করোনার, আক্রান্ত প্রায় ২৬ হাজার বাংলাদেশ অর্থনীতি সমিতি সভাপতি কাজী খলীকুজ্জমান, সম্পাদক আইনুল ওএমএস–এ গাফলতি হলে জেল-জরিমানার হুঁশিয়ারি খাদ্যমন্ত্রীর এসএমই মেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী একদল কুকুরের আক্রমণে প্রাণ গেলো যুবকের উখিয়ায় অস্ত্রসহ ৪ আরসা সদস্য গ্রেপ্তার বিশ্ববাজারে ইতিহাসের সর্বোচ্চ দামে সোনা বৃষ্টি হতে পারে সারাদেশে সফলতার সঙ্গে আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি: মেয়র তাপস গবেষকদের দাবি: ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া কোভ্যাক্সিনের টিকায় কানে নজর কাড়লেন কিয়ারা ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং

চাঁদা তুলে সড়ক মেরামত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২০ মার্চ, ২০১৮
  • ১০৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,এস.এম. রাসেল, মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুর সদর উপজেলার সামনে থেকে কুলপদ্বী নৌকাঘাট পর্যন্ত প্রায় দেড় কিঃ মিঃ সড়ক কুলপদ্বী যুব সমাজের উদ্যোগে মেরামত করা হয়েছে।
এলাকাবাসী জানান, কুলপদ্বী চৌরাস্তা থেকে কালকিনি পর্যন্ত সড়কটি মূলত মাদারীপুর সড়ক ও জনপথ অধিদপ্তরের আওতাধীন। দীর্ঘদিন ধরে রাস্তার মেরামত না করায় রাস্তাটিতে বিভিন্ন অংশে ভেঙ্গে যায় এবং বড় বড় গর্তের সৃষ্টি হয়। যাতে রাস্তা দিয়ে চলাচলকারী যানবাহনসহ যাত্রীদের পড়তে হয় চরম দুর্ভোগে। প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনা। রাস্তার বেহাল অবস্থা সড়ক ও জনপথ অধিদপ্তরের অফিসে একাধিকবার জানালেও তারা কোন পদক্ষেপ গ্রহণ করেনি। তিন-চারদিন পূর্বে থেকে এলাকার যুবকরা মিলে টাকা তুলে ইট, বালু কিনে রাস্তার মেরামত কাজ শুরু করে। শনিবার এলাকাবাসীর সাথে রাস্তা মেরামতের কাজে সহযোগিতার হাত বাড়িয়ে দেয় মাদারীপুর পৌরসভা। পৌরসভার পক্ষ থেকেও ইটের খোয়া, বালু ও রোলার মেশিন দিয়ে রাস্তা মেরামতে সহযোগিতা করা হচ্ছে।
এলাকা যুবক সবিজ খান, শান্ত, আবুল হাসান, টুটুল, রায়হান বলেন, মাদারীপুর শহরের সাথে উপজেলা পরিষদের সামন থেকে কালকিনি উপজেলায় যাতায়াতের জন্য এই রাস্তাটি খুবই গুরুত্বপূর্ন। সদর ও কালকিনি উপজেলার হাজার হাজার মানুষ এই রাস্তা দিয়ে প্রতিদিন যাতায়াত করে। কিছুদিন পূর্বে ভাঙা রাস্তা দিয়ে আসার সময় রাস্তার ঝাকিতে একজন গর্ভবর্তী মহিলার বাচ্চা প্রসাব হয়েছে। তাছাড়া রাস্তার মধ্যে বড় বড় গর্ত থাকায় ইজিবাইক, ভ্যান, রিক্সাসহ সকল ধরনের যানবাহন চলাচলে খুবই সমস্যা হতো। মাঝে মধ্যে ঘটতো দুর্ঘটনা। সড়ক অফিসে রাস্তা মেরামতের জন্য একাধিকবার জানালেও তারা কোন পদক্ষেপ গ্রহণ করেনি। তাই আমরা এলাকার যুবকরা মিলে স্বেচ্ছায় রাস্তা মেরামতের কাজ শুরু করি।
কুলপদ্বী এলাকার বাসিন্দা ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট রেজাউল করিম চোকদার বলেন, রাস্তাটি অনেক দিন ধরেই ভেঙে গিয়েছে। রাস্তার মধ্যে বড় গর্ত সৃষ্টি হওয়ায় যানবাহনসহ মানুষের চলাচলে মারাত্মক সমস্যা সৃষ্টি হতো। রাস্তা মেরামতের জন্য এলাকার যুবকসহ আমরা সকলে টাকা দিয়ে ইট, বালু ক্রয় করে নিজেরা স্বেচ্ছায় রাস্তা মেরামত করছি।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com