বুধবার, ০১ মে ২০২৪, ০৩:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৫০৭৬০ সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাই হোক মে দিবসের অঙ্গীকার দাবদাহে দ্বিগুণ সেচ খরচে দিশেহারা চাষিরা রেলওয়ের উন্নয়নে সহযোগিতা করতে চায় রাশিয়া ১৫ শতাংশ শ্রমিকের সম্মতিতে ট্রেড ইউনিয়ন গঠন করা যাবে ৩৬ বছরে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড মুন্সিগঞ্জে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু বন্যা আতঙ্কে দ্রুত ধান কাটছেন হাওরের কৃষকরা ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে ঢাকায় সড়ক নির্মাণ ভরিতে আরও ৪২০ টাকা কমলো সোনার দাম পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ

মন্ত্রিসভায় যারা নতুন করে ডাক পেলেন

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় শুক্রবার, ১ মার্চ, ২০২৪
  • ৮ বার পড়া হয়েছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বর্তমান মন্ত্রিসভায় যুক্ত হচ্ছেন আরও নতুন সদস্য। আজ শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গভবনের দরবার হলে নতুন মন্ত্রী, প্রতিমন্ত্রী এবং উপমন্ত্রীদের শপথ অনুষ্ঠানের প্রস্তুতি চলছে। এরই মধ্যে ৫ জন শপথ অনুষ্ঠানে ডাক পাওয়ার কথা নিশ্চিত হওয়া গেছে।

মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, নতুন কয়েকজন মন্ত্রী, প্রতিমন্ত্রী এবং উপমন্ত্রী শপথ নিচ্ছেন।

সরকারি যানবাহন অধিদপ্তরের সংশ্লিষ্ট সূত্র জানায়, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ৬ থেকে সর্বোচ্চ ১০টি গাড়ি ও পতাকা প্রস্তুত রাখতে বলা হয়েছে। সে অনুযায়ী গাড়ি ও পতাকা প্রস্তুত রাখা হয়েছে।

এর মধ্যে গতকাল বৃহস্পতিবার রাতে পাঁচজন শপথ অনুষ্ঠানে ডাক পাওয়ার কথা নিশ্চিত হওয়া গেছে। এই পাঁচজনের মধ্যে তিনজন সংরক্ষিত মহিলা আসনের এমপি।

তারা হলেন— ঢাকার নাহিদ ইজাহার খান, জয়পুরহাটের রোকেয়া সুলতানা ও টাঙ্গাইলের শামসুন নাহার চাপা।

এ ছাড়া রাজশাহী-৫ আসনের (পুঠিয়া-দুর্গাপুর) আব্দুল ওয়াদুদ ও চট্টগ্রাম-১৪ আসনের (চন্দনাইশ ও সাতকানিয়ার আংশিক) মো. নজরুল ইসলাম চৌধুরীও ডাক পেয়েছেন।

এই পাঁচজন শপথের আমন্ত্রণ পাওয়ার কথা নিশ্চিত করেছেন।

যদিও কতজন নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী মন্ত্রিসভায় স্থান পাচ্ছেন সেটি এখনো জানা যায়নি। তবে মন্ত্রী, প্রতিমন্ত্রী এবং উপমন্ত্রীর শপথের ফোল্ডার প্রস্তুত রেখেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর ১১ জানুয়ারি ৩৭ সদস্যের নতুন মন্ত্রিসভা গঠন করা হয়। অন্যবারের তুলনায় এ মন্ত্রিসভার আকার অনেক ছোট। সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে কোনো মন্ত্রী বা প্রতিমন্ত্রী নিয়োগ দেওয়া হয়নি। এ দুই মন্ত্রণালয় নতুন মন্ত্রী বা প্রতিমন্ত্রী পাচ্ছে এটা অনেকটা নিশ্চিত।

১১ জানুয়ারি গঠিত নতুন মন্ত্রিসভায় প্রধানমন্ত্রীসহ নতুন মন্ত্রিসভার সদস্য ৩৭ জন। মন্ত্রিসভায় নতুন মন্ত্রী ২৫ জন এবং প্রতিমন্ত্রী ১১ জন। তবে কোনো উপমন্ত্রী নিয়োগ দেওয়া হয়নি। যদিও আগের মন্ত্রিসভায় তিনজন উপমন্ত্রী ছিলেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর ২০১৯ সালের ৭ জানুয়ারি গঠিত মন্ত্রিসভা ছিল ৪৭ সদস্যের। ওই মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও ৩ জন উপমন্ত্রী ছিলেন।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com