শনিবার, ২৫ মে ২০২৪, ০৩:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
যৌতুকবিরোধী কার্যক্রম পরিচালনা সংক্রান্ত সমন্বয় কমিটির সভা রাশিয়ায় অভিবাসী হোস্টেলে আগুন, নিহত অন্তত ৮ পারিবারিক সম্পদে বোনদের অধিকারের ওপর গুরুত্বারোপ ভূমিমন্ত্রীর লালমনিরহাট রেলওয়ের জমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান বান্দরবানে কুকি-চিনের দুই সদস্য নিহত জোটের শরিক নেতাদের নিয়ে বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী ১২০ কি.মি গতিতে বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল ১১ দফা দাবি না মানলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি নৌযান শ্রমিকদের ডিবি কার্যালয়ে কলকাতার তদন্ত সংশ্লিষ্ট স্পেশাল টিম ঋণের চাপে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করেন আলী হোসেন চূড়ান্ত হচ্ছে নতুন কারিকুলামে মূল্যায়ন পদ্ধতি অভিবাসী কর্মীদের সুরক্ষিত রাখতে কাজ করছে সরকার : প্রতিমন্ত্রী বিএনপি ষড়যন্ত্র নির্ভর দল: নানক সহকারী কর কমিশনারের বিরুদ্ধে ২ কোটি টাকার দুর্নীতি মামলা গণমাধ্যমে শৃঙ্খলা আনার কাজ করা হচ্ছে: তথ্য প্রতিমন্ত্রী আনারের খুনিদের প্রায় চিহ্নিত করে ফেলেছি : স্বরাষ্ট্রমন্ত্রী জনগণ ছাড়া এককভাবে মশা নিয়ন্ত্রণ করা সম্ভব নয় : তাজুল ইসলাম এমপি আনার হত্যার তদন্তে দুই দেশের গোয়েন্দা সংস্থা কাজ করছে তাপপ্রবাহ অব্যাহত থাকলেও কিছু জায়গায় বৃষ্টির আভাস চার্জার লাইটের ভেতরে ৫ কোটি টাকার সোনা, ২ বিদেশি গ্রেপ্তার

গাজীপুরে ব্যবসায়ী খুনে সাতজনের ফাঁসি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১০ সেপ্টেম্বর, ২০১৮
  • ১০৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, গাজীপুর প্রতিনিধি: সাতবছর পর গাজীপুরের আলোচিত মিলন হত্যার ঘটনায় সাতজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। পাওনা টাকা আদায়কে কেন্দ্র করে মিলন ভূইয়া নামের ওই ব্যবসায়ী হত্যার শিকার হয়েছিলেন। এছাড়া রায়ে আরও একজনের ১০ বছর কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

পাওনা টাকা আদায়কে কেন্দ্র করে গাজীপুরে মিলন ভূইয়া নামে এক ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এছাড়া রায়ে একজনের ১০ বছরের কারাদণ্ডের আদেশ দেয়া হয়।

সোমবার সকালে গাজীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক একেএম এনামুল হক এ রায় দেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন রাজিব হোসেন রাজু, মো. কাইয়ুম, রাজিব হোসেন, ফারুক হোসেন, শফিকুল ইসলাম, আলী হোসেন ও মোহাম্মদ আলী। মৃত্যুদণ্ডের পাশাপাশি তাদের প্রত্যেককে ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়।

এছাড়া মাসুদ নামে অপর একজনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়। আপরাধ প্রমাণ না হওয়ায় খালাস দেয়া হয় দুইজনকে। রায় ঘোষণার সময় আদালতে সাত আসামি উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, গাজীপুর সিটি করপোরেশনের লক্ষ্মীপুরা এলাকার হাবিবুর রহমানের ছেলে মিলন ভ‚ইয়া নির্মাণ কাজের ব্যবহৃত সামগ্রী বাঁশ কাঠ প্লেন সিট ভাড়ার ব্যবসা করতেন। ব্যবসার পাওনা টাকা আদায় করাকে কেন্দ্র করে আসামিদের সঙ্গে তার বিরোধ সৃষ্টি হয়।

বিরোধের জেরে ২০১১ সালের ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় গাজীপুর মহানগরের ভাওয়াল জাতীয় উদ্যানের সামনে দিয়ে আসার সময় আসামিরা মিলনের গতিরোধ করে তাকে কুপিয়ে জখম করে। খবর পেয়ে স্বজনরা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় মিলনের মামা আকতার হোসেন বাদী হয়ে জয়দেবপুর থানায় একটি মামলা করেন। পরে ঘটনা তদন্ত করে ১০ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে সিআইডি। উভয়পক্ষের শুনানি শেষে আদালত আজ এই রায় ঘোষণা করেন।

রায়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী সন্তোষ প্রকাশ করলেও আসামিপক্ষের আইনজীবী অসন্তোষ প্রকাশ করে উচ্চ আদালতে আপিল করবেন বলে জানান।  সূত্র: ঢাকাটাইমস।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com