সোমবার, ২৭ মে ২০২৪, ১১:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
রেমালের প্রভাবে ঝড়বৃষ্টি থাকবে, কমবে তাপমাত্রা তাণ্ডব চালাচ্ছে ঘূর্ণিঝড় রেমাল রেমালের তাণ্ডবে লণ্ডভণ্ড উপকূল উপকূল অতিক্রম করছে ঘূর্ণিঝড় রেমাল শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ নিবন্ধিত সব সোনার দোকানে ইএফডি যন্ত্র বসাতে চিঠি কৃষির উন্নয়নে খাল খননের সুপারিশ ফায়ার সার্ভিসের চলমান সাফল্য ধরে রাখতে হবে: ডিজি ‘রিমাল’ মোকাবিলায় প্রস্তুতি নিয়ে যা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ক্যান্সারে আক্রান্ত জবি অধ্যাপকের মৃত্যু সোমবার চট্টগ্রাম শহরের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা ঘূর্ণিঝড় রেমাল: ঢেউয়ের তোড়ে প্রাণ গেলো যুবকের তেল আবিবে বড় ক্ষেপণাস্ত্র হামলা হামাসের ঘূর্ণিঝড়ে স্কুল বন্ধের সিদ্ধান্ত নেবে জেলার দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি: শিক্ষামন্ত্রী পরিবারসহ বেনজীরের আরও ১১৩ স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোকের নির্দেশ ‘পর্যটন কর্মীদের প্রশিক্ষণ দিতে মালয়েশিয়াকে স্বাগত জানানো হবে’ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তিনদিনের পর্যটন মেলা ঝুঁকিপূর্ণ ঈদযাত্রা বন্ধে কঠোর থাকবে হাইওয়ে পুলিশ : শাহাবুদ্দিন রাষ্ট্রপতির সঙ্গে বিএসএমএমইউ ও আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসির সাক্ষাৎ শপথ নিলেন ঝিনাইদহ-১ আসনের এমপি নায়েব আলী জোয়াদ্দার

কানাডায় মসজিদে হামলায় ছাত্র গ্রেপ্তার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০১৭
  • ১৫৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক : কানাডার কুইবেকে একটি মসজিদে গুলি করে ছয়জনকে হত্যার ঘটনায় এক ফরাসি বংশোদ্ভূত কানাডীয় ছাত্রকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ।

আলেক্সান্ডার বিসোনেত্তে নামের ওই ছাত্রের বিরুদ্ধে ছয়টি হত্যার অভিযোগ ও পাঁচটি হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে।

সোমবার আলেক্সান্ডারকে কুইবেক সিটি কোর্টে হাজির করা হয়। আদালতে নিজের পক্ষে কোনো আবেদন করেননি বিসোনেত্তে। আদালতে বিসোনেত্তেকে কারাবন্দিদের পোশাকে দেখা যায়। এ সময় তার হাত-পায়ে শিকল ছিল।

কুইবেক সিটি থেকে লে ডি’অরলিন্সে নিজের গাড়ি নিয়ে যাওয়ার সময় একটি ব্রিজের ওপর থেকে বিসোনেত্তেকে গ্রেপ্তার করা হয়। তিনি নিজেই পুলিশকে ফোন করে বলেছিলেন যে, কর্তৃপক্ষকে সহায়তা করতে চান।

স্থানীয় গণমাধ্যমগুলো জানায়, বিসোনেত্তে লাভাল বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞান ও নৃবিজ্ঞানে পড়াশোনা করেছেন। তার ক্যাম্পাস হামলার শিকার মসজিদ থেকে ৩০ কিলোমিটার দূরে।

কানাডার পত্রিকা মন্ট্রিল গ্যাজেট জানিয়েছে, বিসোনেত্তের ফেসবুক পেজে তাকে হ্যালোইনের পোশাকে দেখা যায়। ফেসবুকে তিনি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পেজে লাইক দিয়েছেন।

রোববার এশার নামাজের সময় কুইবেক ইসলামিক কালচারাল সেন্টারের একটি মসজিদে বন্দুকধারীর গুলিতে ছয়জন নিহত হয়। এতে আহত হয় কমপক্ষে ৪০ জন, যাদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক।

হামলায় নিহতদের স্মরণে সোমবার কানাডাজুড়ে শোক পালন করা হয়।

ওই হামলার পর মোহাম্মদ কাদির নামের মরক্কো বংশোদ্ভূত এক ব্যক্তিকে আটক করা হয়েছিল। তাকে এখন এ মামলায় সাক্ষী করা হয়েছে।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com