বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যৌতুকবিরোধী কার্যক্রম পরিচালনা সংক্রান্ত সমন্বয় কমিটির সভা রাশিয়ায় অভিবাসী হোস্টেলে আগুন, নিহত অন্তত ৮ পারিবারিক সম্পদে বোনদের অধিকারের ওপর গুরুত্বারোপ ভূমিমন্ত্রীর লালমনিরহাট রেলওয়ের জমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান বান্দরবানে কুকি-চিনের দুই সদস্য নিহত জোটের শরিক নেতাদের নিয়ে বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী ১২০ কি.মি গতিতে বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল ১১ দফা দাবি না মানলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি নৌযান শ্রমিকদের ডিবি কার্যালয়ে কলকাতার তদন্ত সংশ্লিষ্ট স্পেশাল টিম ঋণের চাপে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করেন আলী হোসেন চূড়ান্ত হচ্ছে নতুন কারিকুলামে মূল্যায়ন পদ্ধতি অভিবাসী কর্মীদের সুরক্ষিত রাখতে কাজ করছে সরকার : প্রতিমন্ত্রী বিএনপি ষড়যন্ত্র নির্ভর দল: নানক সহকারী কর কমিশনারের বিরুদ্ধে ২ কোটি টাকার দুর্নীতি মামলা গণমাধ্যমে শৃঙ্খলা আনার কাজ করা হচ্ছে: তথ্য প্রতিমন্ত্রী আনারের খুনিদের প্রায় চিহ্নিত করে ফেলেছি : স্বরাষ্ট্রমন্ত্রী জনগণ ছাড়া এককভাবে মশা নিয়ন্ত্রণ করা সম্ভব নয় : তাজুল ইসলাম এমপি আনার হত্যার তদন্তে দুই দেশের গোয়েন্দা সংস্থা কাজ করছে তাপপ্রবাহ অব্যাহত থাকলেও কিছু জায়গায় বৃষ্টির আভাস চার্জার লাইটের ভেতরে ৫ কোটি টাকার সোনা, ২ বিদেশি গ্রেপ্তার

ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৬ মে, ২০১৮
  • ১৮১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোনা জেলার খালিয়াজুরী উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে বাল্য বিবাহের হাত থেকে রক্ষা পেয়েছেন দশম শ্রেণিতে পড়ুয়া এক স্কুল ছাত্রী (১৫)।

শনিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরকার আব্দুল্লাহ আল মামুন বাবুর হস্তক্ষেপে এই বিয়ে বন্ধ হয়। একই সঙ্গে প্রশাসনের পক্ষ থেকে মেয়েটির পড়াশোনা চালিয়ে যাওয়ার আশ্বাস দেওয়া হয়েছে।

স্থানীয় এলাকাবাসী ও উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, খালিয়াজুরী উপজেলার গাজীপুর ইউনিয়নের কান্দাপাড়া গ্রামের এখলাছ উদ্দিনের মেয়ে মাঘান উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী রিমা আক্তারের (১৫) সাথে গতকাল শনিবার দুপুরে একই গ্রামের হাবিব মিয়ার ছেলে আমীন মিয়ার(২৩) বিবাহের আয়োজন করেছিল উভয় পরিবার।

খবর পেয়ে বেসরকারি সংস্থা স্বাবলম্বী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার আব্দুল্লাহ্ আল মামুন বাবুকে আইন শৃংখলা বাহিনী নিয়ে সকাল ১১টার দিকে আকস্মিকভাবে মেয়েটির বাড়িতে হাজির হন। উপজেলা নির্বাহী কর্মকর্তা উভয় পরিবারকে ডেকে বাল্য বিবাহ নিষিদ্ধ এবং এর কুফল সম্পর্কে বুঝিয়ে শুনিয়ে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে দেয়া হবে না শর্তে মুচলেকা আদায় করে বাল্য বিবাহ বন্ধ করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মেধাবী ছাত্রীটির লেখাপড়া চালিয়ে যাওয়ার সব ধরনের সহযোগিতার আশ^াস প্রদান করেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com